scorecardresearch
 

Tamilnadu lok sabha elections: দক্ষিণে বদলাচ্ছে সমীকরণ? 'দ্রাবিড়-রাজনীতির দিন শেষ,' ভোট দিয়ে দাবি BJP-র আন্নামালাইয়ের

লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোটগ্রহণ চলছে তামিলনাড়ুতেও। সকাল সকাল সেখানে ভোট দিলেন সে রাজ্যের বিজেপি সভাপতি তথা কোয়েম্বাটুরের প্রার্থী কে আন্নামালাই। দক্ষিণের এই রাজ্যে এনডিএ এবার ভাল ফল করবে বলে আশাবাদী আন্না। 

Advertisement
তামিলনাড়ুর বিজেপি সভাপতি আন্নামালাই। তামিলনাড়ুর বিজেপি সভাপতি আন্নামালাই।
হাইলাইটস
  • লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোটগ্রহণ চলছে তামিলনাড়ুতেও।
  • ভোট দিলেন সে রাজ্যের বিজেপি সভাপতি তথা কোয়েম্বাটুরের প্রার্থী কে আন্নামালাই।
  • দক্ষিণের এই রাজ্যে এনডিএ এবার ভাল ফল করবে বলে আশাবাদী আন্না। 

লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোটগ্রহণ চলছে তামিলনাড়ুতেও। সকাল সকাল সেখানে ভোট দিলেন সে রাজ্যের বিজেপি সভাপতি তথা কোয়েম্বাটুরের প্রার্থী কে আন্নামালাই। দক্ষিণের এই রাজ্যে এনডিএ এবার ভাল ফল করবে বলে আশাবাদী আন্না। 

একদা আইপিএস অফিসার আন্নামালাই পা রেখেছেন রাজনীতির ময়দানে। ভোট দেওয়ার পরই আত্মবিশ্বাসের সুর শোনা গিয়েছে তাঁর গলায়। বলেছেন, তামিলনাড়ুতে ভোট শতাংশ বাড়বে বিজেপির। 

আন্নামালাই বলেছেন, 'তামিলনাড়ুর মানুষ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে রয়েছেন। কর্নাটকে আমরা দারুণ ফল আশা করছি। তেলঙ্গানায় ১ নম্বর দল হবে বিজেপি...তামিলনাড়ুতে এবার দারুণ ফল করবে দল। ভোট শেয়ারও বাড়বে...দ্রাবিড়িয়ান রাজনীতির সময় শেষ।'

কোয়েম্বাটুরে আন্নামালাইয়ের প্রতিদ্বন্দ্বী হিসাবে লড়ছেন ডিএমকে-র গনপথি পি রাজকুমার এবং এআইএডিএমকে-র সিঙ্গাই রামচন্দ্রন। তামিলনাড়ুতে ৩৯টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। 

অন্য দিকে,  পশ্চিমঙ্গের ৩ কেন্দ্রে প্রথম দফার ভোট হচ্ছে। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভোটগ্রহণ চলছে। প্রথম দফার নির্বাচনে অশান্তি এড়াতে তৎপর নির্বাচন কমিশন। মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাংলার এই ৩ কেন্দ্রের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় কোচবিহার। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে এই কোচবিহারেই রক্ত ঝরেছিল। শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যু হয়েছিল। ৩ বছর পর ফের ভোটের লাইনে কোচবিহার। এবার অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এই জেলায় নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে। অন্য দিকে, কোচবিহারে এবার বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল। অন্য দিকে, তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী উদয়ন গুহকে 'নজরবন্দি' করেছে কমিশন। অন্য দুই কেন্দ্রের মধ্যে জলপাইগুড়িও আলোচনায় রয়েছে। সম্প্রতি ঘূর্ণিঝড়ে প্রাণহানি ঘটেছে জলপাইগুড়িতে। যা নিয়ে ভোটের আগে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। অন্য দিকে, আলিপুরদুয়ারে কেমন ভোট হয়, সেদিকেও তাকিয়ে রাজনৈতিক মহলের একাংশ।
 

Advertisement

TAGS:
Advertisement