scorecardresearch
 

Mamata Banerjee: টার্গেট লোকসভা, ৫ দিনে টানা জেলা সফরে মমতা, ফোকাস কোন কোন জেলায়?

লোকসভা ভোটের আগে উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাতটি জেলায় যাবেন তিনি। রাজনৈতিক মহলের দাবি, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গে সার্বিক ভাবে ভাল ফল করেছে বিজেপি। তাই হারানো জমি ফিরে পেতে মরিয়া তৃণমূল নেত্রী।

Advertisement
৫ দিনে টানা জেলা সফরে মমতা ৫ দিনে টানা জেলা সফরে মমতা
হাইলাইটস
  • উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন তিনি

লোকসভা ভোটের আগে উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাতটি জেলায় যাবেন তিনি। রাজনৈতিক মহলের দাবি, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গে সার্বিক ভাবে ভাল ফল করেছে বিজেপি। তাই হারানো জমি ফিরে পেতে মরিয়া তৃণমূল নেত্রী। তাই লোকসভা ভোটের আগেই উত্তরবঙ্গের একাধিক জেলাকে পাখির চোখ করেছেন তিনি। উত্তরবঙ্গের একাধিক জেলায় বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন তিনি। পাশাপাশি নানা সরকারি প্রকল্পের সুবিধাও উপভোক্তাদের হাতে তুলে দেবেন।

মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর শুরু হচ্ছে আজ কোচবিহার থেকে। এই জেলায় সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুয়ারে সরকার কর্মসূচির অধীনে একাধিক উপভোক্তাদের হাতে প্রকল্পের সুবিধা তুলে দেবেন। একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাসও করবেন তিনি। এছাড়াও অনুষ্ঠানের মঞ্চ থেকেই রাজবংশী ভাষা সরকারি স্কুলে পড়ানোর ঘোষণা করতে পারেন মমতা। তবে শুধু কোচবিহার নয়, আজই শিলিগুড়ির ভিডিওকন গ্রাউন্ডেও সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানেও যোগ দেবেন মুখ্যমন্ত্রী। মূলত জলপাইগুড়ি ও দার্জিলিং জেলার একাংশকে নিয়ে এই পরিষেবা প্রদান অনুষ্ঠান হবে। একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। স্বাস্থ্য, পর্যটন, পূর্ত, জনস্বাস্থ্য ও কারিগরি দফতর-সহ একাধিক দফতরের প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী।

শিলিগুড়ির সরকারি অনুষ্ঠান শেষ করে সেখান থেকে উত্তরকন্যায় যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাতে শিলিগুড়ির উত্তরকন্যাতেই থাকবেন। মঙ্গলবার শিলিগুড়ি থেকে সরাসরি রওনা দেবেন রায়গঞ্জের জন্য। সেখানে সরকারি অনুষ্ঠান শেষ করে রওনা দেবেন বালুরঘাটের সরকারি অনুষ্ঠানে। বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বালুরঘাট লোকসভার সাংসদ। জানা যাচ্ছে, রাতে বালুরঘাটেই থাকবেন মুখ্যমন্ত্রী। সন্ধেয় দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে পারেন।

আরও পড়ুন

বুধবার সকালে বালুরঘাট থেকে রওনা দেবেন মালদা। সেখানে সরকারি অনুষ্ঠানে পরিষেবা প্রদান করে মুখ্যমন্ত্রী চলে যাবেন বহরমপুর। সেখানেও একটি সরকারি অনুষ্ঠান রয়েছে। তারপর সড়কপথে নদিয়ার কৃষ্ণনগর যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। ওই দিন রাতে কৃষ্ণনগরে থেকে পরের দিন ওই জেলারই শান্তিপুরে প্রশাসনিক সভায় যোগ দেবেন। ওই সভা শেষ করেই কলকাতায় ফেরার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

Advertisement

Advertisement