scorecardresearch
 

Kaustav Bagchi: ডায়মন্ড হারবারে প্রার্থী কৌস্তভ বাগচী? BJP নেতা বললেন,'কেন লড়ব না!'

Lok Sabha Elections 2024: লোকসভা ভোটের মুখে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন আইনজীবী কৌস্তভ বাগচী। এখন জল্পনা, ডায়মন্ড হারবার কেন্দ্রে তিনিই হচ্ছেন বিজেপি প্রার্থী।

Advertisement
কৌস্তব বাগচী কৌস্তব বাগচী
হাইলাইটস
  • ডায়মন্ড হারবারে প্রার্থী হচ্ছেন কৌস্তভ বাগচী?
  • bangla.aajtak.in-কে প্রতিক্রিয়া কৌস্তভের।

ডায়মন্ড হারবারে বিজেপির টিকিটে প্রার্থী হচ্ছেন কৌস্তভ বাগচী। এমনটাই জল্পনা রাজ্য রাজনীতিতে। সদ্য কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন এই আইনজীবী নেতা। বাংলা ডট আজতক ডট ইন-কে কৌস্তভ জানালেন, দল ডায়মন্ড হারবারে প্রার্থী করলে তিনি লড়াই করতে প্রস্তুত। 
     
লোকসভা ভোটের মুখে কংগ্রেস ছেড়ে পদ্ম পতাকা হাতে নিয়েছেন আইনজীবী কৌস্তভ বাগচী। এখন জল্পনা, ডায়মন্ড হারবার কেন্দ্রে তিনিই হচ্ছেন বিজেপি প্রার্থী। এই প্রসঙ্গে বাংলা ডট আজতক ডট ইন-কে কৌস্তভ বলেন,'কোনও জল্পনা আমি শুনিনি। দল কী করবে সেটা দলের ব্যাপার। দল যেটা ভালো মনে করবে সেটা করবে। আমি কখনও বলিনি নির্বাচনে প্রার্থী হতে চাই! প্রথমেই দলের কাছে আমি এটা বলেছি।' মনে করিয়ে দিয়েছেন,'আমাকে দায়িত্ব দেওয়া হলে পালিয়ে যাব না। প্রার্থী করতেই হবে এমন কোনও শর্ত দিইনি। দলে নতুন এসেছি। পারফরম্যান্স বিচার করে দল যেটা ভালো মনে করবে সেটা করবে। টিকিটের জন্য দরবার করিনি। টিকিট না পেলে অভিমান, রাগ-কোনওটাই আমার মধ্যে নেই। নতুন দলে এসেছি, আমাকে নিজেকে প্রমাণ করতে হবে আগে। আগ বাড়িয়ে কোনও আগ্রহ দেখাইনি'। 

শোনা যাচ্ছিল, বারাকপুর আসনে কৌস্তভকে প্রার্থী করতে পারে বিজেপি। কিন্তু মাঝে বারাকপুরে রাজনৈতিক পরিস্থিতির বদল ঘটে। ওই আসনে পার্থ ভৌমিককে টিকিট দেয় তৃণমূল কংগ্রেস। তার পরই গোঁসা হয় বিদায়ী সাংসদ অর্জুন সিংয়ের। যিনি ২০১৯ সালে জিতেছিলেন বিজেপির টিকিটে। ২০২১ সালের পর যোগ দেন তৃণমূলে। সেই অর্জুন আবারও দিল্লি গিয়ে বিজেপিতে নাম লেখান। কৌস্তভ কি এতে আঘাত পেয়েছেন? কৌস্তভ বলেন,'আমি কোথাও লড়তে চাইনি। নিঃশর্ত দলে এসেছিলাম। দলে কোনও শর্ত রাখিনি। অর্জুনবাবু দলে এসেছেন, দল ভালো মনে করেছে, টিকিট দিয়েছে। ওঁর সঙ্গে কালও কথা হয়েছে। একসঙ্গে কাজ করব'। 

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এখনও প্রার্থী ঘোষণা করেনি বিরোধী শিবির। কংগ্রেস, সিপিএম, বিজেপি তো বটেই আইএসএফ-ও প্রার্থী দেয়নি। তৃণমূলের দাবি, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কাউকে প্রার্থী করতে ভয় পাচ্ছে বিরোধীরা। আপনাকে যদি প্রার্থী করে বিজেপি? কৌস্তভের বক্তব্য,'কেন লড়ব না? আমি তো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বরাবরই সরব। এদের চৌর্যবৃত্তি,রাজ্যটাকে যেভাবে রসাতলে নিয়ে গিয়েছেন, আমি প্রতিবাদ করেছি। তৃণমূলের প্রতি কংগ্রেসের নরম অবস্থানের কারণে আমি দল ছেড়েছিলাম। দলের টিকিট না পেলেও আমি প্রচারে যাব। টিকিট পেলেও কাজ করব, টিকিট না পেলেও শৃঙ্খলাবদ্ধ সৈনিক হিসেবে কাজ করব। বিজেপি যে ধরনের দল, সাধারণ ছোট কর্মী-সমর্থকদের মূল্যায়ন করে সিদ্ধান্ত নেয়'।

আরও পড়ুন

Advertisement

Advertisement