scorecardresearch
 

Lok Sabha Election 2024: দিলীপের কেন্দ্রবদল, মেদিনীপুরে জুনের বিরুদ্ধে অগ্নিমিত্রা 

মেদিনীপুরে দিলীপ ঘোষকে এবার আর প্রার্থী করা হবে না, এই জল্পনা কিছুদিন ধরেই চলছিল। প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর দেখা গেল, তাই হয়েছে। রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতিকে মেদিনীপুর লোকসভার পরিবর্তে এবার বর্ধমান-দুর্গাপুর আসনে প্রার্থী করল বিজেপি

Advertisement
দিলীপ ঘোষ ও অগ্নিমিত্রা পাল। কোলাজ দিলীপ ঘোষ ও অগ্নিমিত্রা পাল। কোলাজ
হাইলাইটস
  • মেদিনীপুরে দিলীপ ঘোষকে এবার আর প্রার্থী করা হবে না, এই জল্পনা কিছুদিন ধরেই চলছিল।
  • প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর দেখা গেল, তাই হয়েছে।

মেদিনীপুরে দিলীপ ঘোষকে এবার আর প্রার্থী করা হবে না, এই জল্পনা কিছুদিন ধরেই চলছিল। প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর দেখা গেল, তাই হয়েছে। রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতিকে মেদিনীপুর লোকসভার পরিবর্তে এবার বর্ধমান-দুর্গাপুর আসনে প্রার্থী করল বিজেপি। দিলীপের শক্ত ঘাঁটি মেদিনীপুরে প্রার্থী করা হল রাজ্য বিজেপির মহিলা সংগঠনের সভানেত্রী অগ্নিমিত্রা পলকে। অগ্নিমিত্রা আসানসোল দক্ষিণ বিধানসভা থেকে বিধায়ক। তাঁকে পশ্চিম বর্ধমান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হল মেদিনীপুরে। 

মেদিনীপুরে তৃণমূল প্রার্থী করেছে স্থানীয় বিধায়ক জুন মালিয়াকে। এবার এই কেন্দ্রে জুন মালিয়া বনাম অগ্নিমিত্রা পল। দুজনেই এখন বিধায়ক। তবে রাজনীতির ময়দানে আগ্রাসনে এগিয়ে অগ্নিমিত্রা, এমনটাই মত পর্যবেক্ষকদের। তাই এই আসনে যুৎসই প্রার্থী অগ্নিমিত্রাই বলে মনে করছেন তাঁরা। যেকারণেই দিলীপ ঘোষের কেন্দ্র পাল্টে গেল বলেই জানা যাচ্ছে।

 রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি মেদিনীপুর আসন থেকেই ২০১৯ সালে জিতেছিলেন। নিজে জেতার সঙ্গে সঙ্গে আরও ১৭ আসনে জয় এসেছিল দিলীপের নেতৃত্বেই। এর পরে নিজের লোকসভা এলাকার মাটিকে আরও পোক্ত করার লড়াই চালিয়ে গেলেও শেষ পর্যন্ত তিনি নিজের আসনে টিকিট পাবেন কি না, সেই প্রশ্ন উঠে যাচ্ছিল কিছুদিন ধরে। শেষমেষ আশঙ্কাই সত্যি হল। 

আরও পড়ুন

বিজেপি সূত্রে জানা গিয়েছে, দিলীপকে মেদিনীপুরে প্রার্থী না করে অন্য আসনে লড়ার জন্য রাজি করানো হয়েছে। শেষমেষ তিনি তা মেনে নিয়েছেন। লোকসভা ভোটের জন্য বিজেপি তাদের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছিল গত ২ মার্চ। সেই তালিকায় দিলীপের নাম ছিল না। তখনই স্পষ্ট হয়ে যায় যে দিলীপের আসন বদল হতে পারে। 

 

Advertisement