scorecardresearch
 

BJP Attacks Mamata: ‘ জিভ টেনে নিতে পারতাম...’, মমতার বিরুদ্ধে উস্কানির অভিযোগ তুলে এবার কমিশনে বিজেপি

নির্বাচনী বিধিভঙ্গ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অশান্তিতে উস্কানি দেওয়ার চেষ্টা করছেন। এই অভিযোগেই এবার কমিশনে নালিশ জানাল ভারতীয় জনতা পার্টি। গত মঙ্গলবার জলপাইগুড়ির সভায় বিজেপিকে নিশানা করে মমতা বলেন, ‘ জিভ টেনে নিতে পারতাম...’। বিজেপির অভিযোগ তৃণমূলনেত্রী ভোটের পরে সন্ত্রাসে উস্কানি দিচ্ছেন। আর তাই নিয়েই কমিশনে আপত্তি জানিয়েছে গেরুয়া শিবির।

Advertisement
মমতার বিরুদ্ধে উস্কানির অভিযোগ তুলে এবার কমিশনে বিজেপি মমতার বিরুদ্ধে উস্কানির অভিযোগ তুলে এবার কমিশনে বিজেপি

নির্বাচনী বিধিভঙ্গ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অশান্তিতে উস্কানি দেওয়ার চেষ্টা করছেন। এই অভিযোগেই এবার কমিশনে নালিশ জানাল  ভারতীয় জনতা পার্টি। গত মঙ্গলবার জলপাইগুড়ির সভায় বিজেপিকে নিশানা করে মমতা বলেন, ‘ জিভ টেনে নিতে পারতাম...’। বিজেপির অভিযোগ তৃণমূলনেত্রী ভোটের পরে সন্ত্রাসে উস্কানি দিচ্ছেন। আর তাই নিয়েই কমিশনে আপত্তি জানিয়েছে গেরুয়া শিবির। 

 উত্তরবঙ্গের চালসায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় যাচ্ছিল। সেইসময় সেখানে সভা ছিল বিজেপির। সেই সভা থেকে মমতা উদ্দেশ্য চোর চোর স্লোগান তোলেন বিজেপি  কর্মী-সমর্থকরা।  এরপর জলপাইগুড়ির সভা থেকে  মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমার গাড়ি দেখে ওরা চোর বলেছে। সেদিন ওদের জিভ টেনে নিতে পারতাম। ভোট বলে কিছু বলিনি। আমি নরেন্দ্র মোদী বা অমিত শাহ নই। ওরা বলেন চুন চুনকে জেলে পাঠাব। উল্টো ঝুলিয়ে সিধে করে দেব। ওই ধরনের কথা আমি বলব না। জিভ টেনে নিতে পারলেও সেটা করব না। কারও পিতৃদেবের টাকায় এক কাপ চাও খাইনি। চাইলে লক্ষ লক্ষ টাকা বেতন, পেনশন নিতে পারতাম। নিই না।  মমতা জলপাইগুড়ির সভায় বলেন, 'ক'দিন আগে আমি চালসায় আসছিলাম। আমার গাড়িটা দেখে ওরা চোর-চোর স্লোগান দিচ্ছে। আমি ইচ্ছা করলে মাসে দেড় লক্ষ টাকার উপর পেনশন পেতে পারি। আমি এক টাকা বেতন নিই না। আমি চাইলে লক্ষাধিক টাকার উপর বেতন নিতে পারি। কিন্তু আমি নিই না....।' এরপরেই তিনি বলেন, 'সুযোগ থাকলে জিভটা আমি কেড়ে নিতাম। ইলেকশন আছে বলে করলাম না। তবে আমি ইলেকশন না থাকলেও করতাম না। কারণ ওটা বিজেপি বলে, চুনচুনকে... আমরা জিভ কেড়ে নেব না। কারণ ওটা আমাদের কাজ নয়।'

এদিন বিজেপির পক্ষে কমিশনে চিঠি লেখেন শিশির বাজোরিয়া। বিজেপির বক্তব্য, এই ধরনের মন্তব্য খুবই অগণতান্ত্রিক । আসলে তাঁর সময়কালে রাজ্যে একের পর এক অরাজকতা সৃষ্টি হয়েছে । এই ধরণের মন্তব্য করে তিনি নির্বাচনী বিধিভঙ্গ করেছেন। 

আরও পড়ুন

Advertisement

Advertisement