scorecardresearch
 

PM Modi in Bengal LIVE: তৃণমূল প্রতিবারের মতো এবারও রামনবমী উত্‍সব রোখার চেষ্টা করেছে: মোদী

আজ ফের পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। ১৯ এপ্রিল প্রথম দফার ভোট। উত্তরবঙ্গের তিনটি আসন, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভোটগ্রহণ হবে। আজ উত্তরবঙ্গে আবার ভোটপ্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ মোদীর জোড়া সভা। তিনি প্রথম সভাটি করছেন বালুরঘাটে।

Advertisement
PM Narendra Modi PM Narendra Modi
হাইলাইটস
  • আজ ফের পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • আজ মোদীর জোড়া সভা
  • বালুরঘাট ও রায়গঞ্জে প্রচার করছেন মোদী

আজ ফের পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। ১৯ এপ্রিল প্রথম দফার ভোট। উত্তরবঙ্গের তিনটি আসন, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভোটগ্রহণ হবে। আজ উত্তরবঙ্গে আবার ভোটপ্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ মোদীর জোড়া সভা। দুপুর আড়াইটের সময় তিনি প্রথম সভাটি করছেন বালুরঘাটে। পরে সওয়া ৪টায় তাঁর সভা রয়েছে রায়গঞ্জে। রায়গঞ্জ আসনে গত বার জিতেছিলেন দেবশ্রী চৌধুরী। তাঁকে কেন্দ্রে মন্ত্রীও করা হয়। তবে এ বার এই কেন্দ্রে প্রার্থী বদল করেছে বিজেপি। দেবশ্রীকে দক্ষিণ কলকাতা আসনে সরিয়ে এখানে কার্তিক পালকে টিকিট দিয়েছে তারা। আজ তাঁরই সমর্থনে প্রচার করবেন মোদী। পাশাপাশি, বালুরঘাটের বিজেপি প্রার্থী তথা দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের হয়েও জনসভা করবেন প্রধানমন্ত্রী। উত্তরবঙ্গের এই দুই আসনে দ্বিতীয় দফায় আগামী ২৬ এপ্রিল ভোটগ্রহণ। প্রধানমন্ত্রীর সভার প্রতি মুহূর্তের খবরের LIVE আপডেট রইল।

মন্ত্রীদের বাড়িতে তদন্তে গেলে কোটি কোটি টাকা পাওয়া যায়: মোদী

মোদী বললেন, বাংলার তৃণমূল সরকার তোলাবাজ, অপরাধী ও দুর্নীতিবাজদের আড্ডা হয়ে গিয়েছে। বিজেপি কার্যকর্তাদের খুন করা হয়। বালুঘাটে কিছু বছর আগে আমাদের বুথ সভাপতিকে খুন করা হয়েছে। সন্দেশখালিতে  মহিলাদের যেভাবে উপর জুলুম হয়েছে, তাতে গোটা দেশ বিস্মিত। তৃণমূল বাংলায় দুর্নীতির খোলা খেলা খেলছে। প্রাথমিক শিক্ষক নিয়োগেও দুর্নীতি হয়। মন্ত্রীদের বাড়িতে তদন্তে গেলে কোটি কোটি টাকা পাওয়া যায়। কেন্দ্রীয় এজেন্সির উপর হামলা চালানো হয়। এরা নিজেদের দুর্নীতি লোকাতে মিথ্যের আশ্রয় নিচ্ছে। পাপের সাজা দিন। পদ্মে ছাপ দিয়ে। 

জনজাতি কার্ড নিয়ে ক্ষুব্ধ তৃণমূল

মোদী বলেন, ‘‘জনজাতি কার্ড নিয়ে ক্ষুব্ধ তৃণমূল। ওরা ভাবছে সব সুবিধা দিচ্ছে মোদী। সব ঘরে পৌঁছচ্ছে জল। জনজাতি গৌরব দিবস পালন করছে বিজেপি। জনজাতি বাচ্চাদের জন্য স্কুল খুলেছে। এই বিজেপিই দ্রৌপদী মুর্মুকে প্রথম জনজাতি মহিলা রাষ্ট্রপতি করেছে। কিন্তু তৃণমূল জনজাতিদের বেঁধে রাখতে চাইছে। এই বালুরঘাটে তিন মহিলা বিজেপি যোগ দিয়েছিলেন। তৃণমূলের লোক এসে আটকে দেয়। এই নির্বাচন ওদের বুঝিয়ে দেবে, দলিত, জনজাতি তৃণমূলের গুলাম নয়।’’

Advertisement

তৃণমূল প্রতিবারের মতো এবারও রামনবমী উত্‍সব রোখার চেষ্টা করেছে: মোদী

 'আপনাদের সকলকে আমার বিনম্র প্রণাম, শ্রদ্ধা ও ভালবাসা,' বাংলায় ভাষণ শুরু করলেন প্রধানমন্ত্রী। কাল গোটা দেশ রাম নবমী পালন করবেন। এটা প্রথম রামনবমী, যখন অযোধ্যায় রাম মন্দিরে রামলালা বিরাজমান রয়েছেন। আমার জানা আচ্ছে, তৃণমূল প্রতিবারের মতো এবারও রামনবমী উত্‍সব রোখার চেষ্টা করেছে। অনেক ষড়যন্ত্র করেছে। কিন্তু জয় সত্যেরই হয়। তাই আদালতের অনুমতিতে পালিত হবে রামনবমী। 

আরও ৩ কোটি নতুন বাড়ি বানাবো

দুদিন আগে পয়লা বৈশাখের দিন বিজেপি সঙ্কল্প পত্র পেশ করেছে। তাতে মোদী আগামী ৫ বছরের গ্যারান্টি দিয়েছে। আমরা গরিবের জন্য আরও ৩ কোটি নতুন বাড়ি বানাবো। এটি মোদীর গ্যারান্টি।

মোদীর গ্যারান্টি হল, গ্যারান্টি পূরণ হওয়ার গ্যারান্টি

যখন থেকে মোদীর গ্যারান্টি কার্ড এসেছে গিয়েছে তৃণমূল কংগ্রেস বিভ্রান্ত হয়ে গিয়েছে। এতদিন কেন্দ্রের কোনও প্রকল্প মানুষের কাছে পৌঁছতে দিচ্ছিল না। এবার আর পারবে না। মোদীর গ্যারান্টি হল, গ্যারান্টি পূর্ণ হওয়ার গ্যারান্টি।

দলিত আদিবাসী তৃণমূলের গোলাম নয়

এই ভোটে এরা বুঝবে, বাবা সাহেব আম্বেদকরের লোকতন্ত্রে দলিত আদিবাসী তৃণমূলের গোলাম নয়। বাম ও তৃণমূলের সরকার বালুরঘাটের মতো সীমানা এলাকায়, যেখানে দলিত আদিবাসী বেশি, তাঁদের বিকাশ থেকে বঞ্চিত রেখেছিল ইচ্ছে করে। ভাল হাসপাতাল খুলতে দেয়নি, এখানকার যুবকদের বাড়ি ভিনরাজ্যে যেতে হত, কিন্তু গত ১০ বালুরঘাট সহ গোটা বাংলার বিকাশের জন্য যতটা সম্ভব কাজ করেছে। 

 

Advertisement