scorecardresearch
 

Rajnath Singh On Mamata: 'এখন আপনি নামেই মমতা, হৃদয়ের মমতা আর নেই, ', রাজনাথের নিশানায় 'দিদি'

Lok Sabha Elections 2024: বাংলায় প্রচারে এসে মমতাকে নিশানা করলেন রাজনাথ। নাম করে ভাষণের ছত্র ছত্রে আক্রমণ শানালেন রাজ্যের মুখ্যমন্ত্রীকে। রাজনাথ বলেন,'মমতাদিদি মুখ্যমন্ত্রী হওয়ার পর পুরো পশ্চিমবঙ্গে অরাজকতার পরিবেশ।

Advertisement
রাজনাথ সিং রাজনাথ সিং
হাইলাইটস
  • মমতাকে নিশানা করলেন রাজনাথ।
  • নাম করে ভাষণের ছত্র ছত্রে আক্রমণ শানালেন রাজ্যের মুখ্যমন্ত্রীকে।

এখন মমতা খালি নামেই। আপনার মধ্যে আর মমতা নেই। ঠিক এই ভাষাতেই মুর্শিদাবাদে তৃণমূল নেত্রীকে আক্রমণ শানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তাঁর কথায়,'পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। সন্দেশখালির মতো ঘটনা ঘটছে মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে'। 

এককালে অটলবিহারী বাজপেয়ীর মন্ত্রিসভায় সতীর্থ ছিলেন। বিজেপির যে কজন হাতেগোনা নেতার সঙ্গে মমতা সুসম্পর্ক তার মধ্যে অন্যতম রাজনাথ সিং। সেই রাজনাথই বাংলায় প্রচারে এসে মমতাকে নিশানা করলেন। নাম করে ভাষণের ছত্র ছত্রে আক্রমণ শানালেন রাজ্যের মুখ্যমন্ত্রীকে। রাজনাথ বলেন,'মমতাদিদি মুখ্যমন্ত্রী হওয়ার পর পুরো পশ্চিমবঙ্গে অরাজকতার পরিবেশ। দুর্বৃত্তদের কারণে মানুষ ভয়ে বাঁচছেন। পশ্চিমবঙ্গে সংস্কৃতি ও বিদ্যার ভূমি। সারাদেশে অপরাধ আর সাম্প্রদায়িকতার জন্য পরিচিতি লাভ করেছে বাংলা। মহিলা মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও এই বাংলায় সন্দেশখালির মতো ঘটনা ঘটেছে। আমি আপনাদের আশ্বাস দিতে চাই, এবার বিজেপির ঝান্ডা পশ্চিমবঙ্গে উড়িয়ে দিন। দেখব কে মায়ের দুধ খেয়েছে যে সন্দেশখালির মতো ঘটনা ঘটাতে পারে'।

রাজনাথ আরও বলেন,'এখানে ইডি ও সিবিআইয়ের উপর হামলা করছে দুর্বৃত্তরা। আইনব্যবস্থা বলে কোনও জিনিস নেই বাংলায়। সন্দেশখালির মতো ঘটনা মানবিকতা লঙ্ঘিত হয়েছে। মমতাদিদি খাদি পরেন। খাদির আড়ালে বাংলায় লুঠ হচ্ছে। কী হল আপনার মমতাদি। নিয়োগে দুর্নীতি থেকে যেখানে শুনবেন সেখানেই দুর্নীতি। এখানে তৃণমূল না কংগ্রেস শাসন করছে বুঝতে পারবেন না।'

আরও পড়ুন

তৃণমূল নেত্রীর নাম নিয়ে রাজনাথ বলেন,'আপনার নামেই মমতা আছে। মমতা তো মায়ের স্বভাব। কেন সাধারণ মানুষের দুঃখ দেখতে পাচ্ছেন না? মমতাদিকে বলতে চাই, আপনার হৃদয়ের মমতা আর নেই। এখন আপনি খালি নামেই মমতা। স্বভাব আর ব্যবহারে মমতা হারিয়ে গিয়েছে'। 

রাজ্যে কেন্দ্রের প্রকল্প মমতার সরকার চালু হতে দিচ্ছে না বলেও অভিযোগ করেন রাজনাথ। তাঁর কথায়,
'গরিবদের জন্য পশ্চিমবঙ্গে একাধিক প্রকল্প চালু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তাঁর সুবিধা পাচ্ছেন না এখানকার মানুষ। আয়ুষ্মান যোজনায় ৫ লাখ টাকার বিনামূল্যে চিকিৎসার সুযোগ। সেই প্রকল্প আপনি এখানে চালু করতে দেননি। কিষান সম্মান নিধি বছরে ৬ টাকা দেওয়া হয়। সেটাও লাগু করেননি। অনেক টাকা দেয় কেন্দ্র। কিন্তু তা খরচ করা হয়নি। কোথায় চলে সেই টাকা মমতাদি? প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনাকে লাগু করেননি। নির্বাচন এলেই প্রলোভন দেন নানা রকম।'

Advertisement

Advertisement