scorecardresearch
 

ED-CBI-NIA-র ব্যবহার করছে BJP? কমিশনে নালিশ জানাতে দিল্লি চলল TMC

ইলেকশন কমিশনের দ্বারস্থ তৃণমূল। সোমবার নির্বাচন কমিশনে(EC) কাছে অভিযোগ জানাতে দিল্লি যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। মোট ১০ জন থাকছেন সেই টিমে। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সির 'অপব্যবহার' নিয়ে অভিযোগ জানাবে তৃণমূল।

Advertisement
নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে তৃণমূল কংগ্রেস
হাইলাইটস
  • ইলেকশন কমিশনের দ্বারস্থ তৃণমূল। সোমবার নির্বাচন কমিশনে(EC) কাছে অভিযোগ জানাতে দিল্লি যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল।
  • মোট ১০ জন থাকছেন সেই টিমে। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সির 'অপব্যবহার' নিয়ে অভিযোগ জানাবে তৃণমূল।
  • ভূপতিনগরে দুই তৃণমূল কর্মীকে গ্রেফতার করেছে NIA। সেই বিষয়টিও নির্বাচন কমিশনের কাছে উল্লেখ করা হবে।

ইলেকশন কমিশনের দ্বারস্থ তৃণমূল। সোমবার নির্বাচন কমিশনে(EC) কাছে অভিযোগ জানাতে দিল্লি যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। মোট ১০ জন থাকছেন সেই টিমে। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সির 'অপব্যবহার' নিয়ে অভিযোগ জানাবে তৃণমূল। ভূপতিনগরে দুই তৃণমূল কর্মীকে গ্রেফতার করেছে NIA। সেই বিষয়টিও নির্বাচন কমিশনের কাছে উল্লেখ করা হবে। গোটা বিষয়টি একটি 'ষড়যন্ত্র' বলে মনে করছে তৃণমূল নেতৃত্ব। এর পাশাপাশি সমস্ত রাজনৈতিক দলকে সমান অধিকার দেওয়ারও দাবি জানাবে তৃণমূলের এই প্রতিনিধি দল। 

এই বিষয়ে সংবাদমাধ্যমের কাছে প্রতিক্রিয়া দেন সাংসদ দোলা সেন। তিনি পুরো বিষয়টি ব্যাখা করে বলেন, 'গত সপ্তাহে আমরা EC-র কাছে দু'বার গিয়েছিলাম। আমরা দাবি করেছি যে, একটি লেভেল প্লেয়িং ফিল্ড থাকা উচিত। সবাইকে সমান অধিকার দেওয়া উচিত। বিষয়টি নির্বাচন কমিশনের কাছে উত্থাপন করা হয়েছে। আমরা বলেছি যে, যেহেতু নির্বাচনী আচরণবিধি কার্যকর রয়েছে, সেহেতু এই সময় সমস্ত দলকে সমান অধিকার দিতে হবে। কিন্তু কেন্দ্রীয় সরকার যেভাবে কেন্দ্রীয় সংস্থাগুলির ব্যবহার করছে তা ঠিক নয়। ইতিমধ্যেই দুই বিরোধী মুখ্যমন্ত্রী কারাগারে। এখানেও ষড়যন্ত্র চলছে... এখানে আমাদের দুই কর্মীকে NIA গ্রেফতার করেছে... আজ ১০ জনের একটি প্রতিনিধি দল দিল্লি যাচ্ছে।'

উল্লেখ্য, রাজ্য বিজেপিও গতকাল নির্বাচন কমিশনের কাছে একটি অভিযোগ জমা দিয়েছে। গত ৬ এপ্রিল হুগলির বাঁশবেড়িয়ায় লকেট চট্টোপাধ্যায়ের গাড়িতে হামলার অভিযোগ তুলেছে গেরুয়া শিবির। অভিযোগের তীর তৃণমূল কংগ্রেসের দিকে। সোশ্যাল মিডিয়া পোস্টে লকেট জানান, কালীমন্দিরে পুজো দিয়ে বের হয়ে আসার সময়েই তাঁর গাড়িতে হামলা চালায় 'তৃণমূলের দুষ্কৃতী'রা। তারপর নিরাপত্তা কর্মীদের সহায়তায় সেখান থেকে বেরিয়ে আসেন লকেট। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে TMC। তাদের কোনও নেতা এই ঘটনায় জড়িত নয় বলে দাবি ঘাসফুল শিবিরের। 

Advertisement

আরও পড়ুন

Advertisement