scorecardresearch
 

Lok Sabha Election 2024: 'আমরা Shocked,' কোচবিহার নিয়ে কমিশনকে তীব্র নিশানা মমতার

কোচবিহারে লোকসভা ভোটে নিরাপত্তা নিয়ে নির্বাচন কমিশনকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন কমিশন বিজেপির হয়ে কাজ করছে বলেও তিনি অভিযোগ করেন। এছাড়াও তিনি বলেন কেন্দ্রীয় বাহিনী বিজেপির ক্যাডার হিসেবে কাজ করছে।

Advertisement
'আমরা Shocked,' কোচবিহার নিয়ে কমিশনকে তীব্র নিশানা মমতার 'আমরা Shocked,' কোচবিহার নিয়ে কমিশনকে তীব্র নিশানা মমতার
হাইলাইটস
  • কোচবিহারে লোকসভা ভোটে নিরাপত্তা নিয়ে নির্বাচন কমিশনকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • নির্বাচন কমিশন বিজেপির হয়ে কাজ করছে বলেও তিনি অভিযোগ করেন

কোচবিহারে লোকসভা ভোটে নিরাপত্তা নিয়ে নির্বাচন কমিশনকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন কমিশন বিজেপির হয়ে কাজ করছে বলেও তিনি অভিযোগ করেন। এছাড়াও তিনি বলেন কেন্দ্রীয় বাহিনী বিজেপির ক্যাডার হিসেবে কাজ করছে। আজ লোকসভা নির্বাচনের প্রথম দফায় দেশের ১০২টি আসনে ভোট হচ্ছে। রাজ্যের তিনটি আসন কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে ভোট হচ্ছে।

আজ মুর্শিদাবাদের জঙ্গিপুরে নির্বাচনী জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বক্তব্য রাখতে গিয়ে তিনি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে প্রশ্ন তোলেন। মমতা বলেন, 'আমি সেন্ট্রাল ফোর্সকে ভালবাসি। আমি তাদের বিরোধী নয়। তবে এই প্রথমবার যেটা আমি দেখছি সেটা হল বিজেপি সেন্ট্রাল ফোর্সকে ব্যবহার করছে পার্টির ক্যাডারের মতো করে। এটার আমি নিন্দা করছি। আমি নির্বাচন কমিশনকে বলতে চাইছি, কেন কোচবিহারের ভোটে কেন্দ্রীয় বাহিনী কাজ করছে। কেন রাজ্যের বাহিনী কাজ করছে না। কেন কেন্দ্রের সশস্ত্র বাহিনীর ৪ জন ও একজন হোমগার্ড ব্যবহার করা হচ্ছে?'

এরপরেই মমতা বলেন, 'কীভাবে আপনারা নিরপেক্ষ ভোটের আশা করেন। কীভাবে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের আশা করেন। বিজেপির কমিশন হয়ে গিয়েছে। এটা বলার জন্য আমি দুঃখিত। আমরা হতবাক। এরা চাই দেশ বিক্রি হয়ে যাক, ধর্ম বিক্রি হয়ে যাক। মানুষ বিক্রি হয়ে যাক। দেশে ২০০টি আসনও পাবে না বিজেপি। সব সমীক্ষা ভুয়ো। লক্ষ লক্ষ টাকা ঢেলে এই সমীক্ষা করা হয়েছে। একদম ওসবে কান দেবেন না। মানুষের চোখ বলছে, বিজেপি জিতবে না।'

এর আগে বিজেপির সঙ্গে সিপিএম ও কংগ্রেস হাত মিলিয়েছে বলে অভিযোগ করেন মমতা। তিনি আবারও জানিয়ে দেন যে রাজ্যে বিরোধী ফ্রন্টের অস্তিত্ব নেই। মুখ্যমন্ত্রী জনগণকে কংগ্রেস এবং সিপিআই (এম) এর পক্ষে ভোট না দেওয়ার আহ্বান জানিয়েছেন। জানুয়ারির শুরুতে, মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে তাঁর দল পশ্চিমবঙ্গে একা লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Advertisement

Advertisement