scorecardresearch
 

Loksabha Election 2024: রবিতে সুকান্ত, সোমে আসছেন অভিষেক; বালুরঘাটে লড়াই বিজেপির বর্তমান বনাম প্রাক্তনে

রবিবার প্রচার করলেন সুকান্ত মজুমদার, সোমবারই ওই কেন্দ্রে তৃণমূল প্রার্থীর প্রচারে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের প্রার্থী বিজেপি থেকে দলে আসা বিপ্লব মিত্র। বিরুদ্ধে হেভিওয়েট প্রার্থী, তাই হালকাভাবে নিচ্ছে না জোড়াফুলবাহিনী। সোমবার গঙ্গারামপুরে সভা করবেন তৃণমূল সাংসদ তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Advertisement
বালুরঘাটে লড়াই বিজেপির প্রাক্তন বনাম বর্তমানে বালুরঘাটে লড়াই বিজেপির প্রাক্তন বনাম বর্তমানে

Loksabha Election 2024: রবিবার নিজের কেন্দ্র বালুরঘাটে প্রচারে নেমে পড়লেন সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি প্রার্থী তথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বর্তমানে সাংসদ এবং ফের নিজের কেন্দ্রে টিকিট পেয়ে প্রার্থী হয়েছেন। রবিবার সকালে ঘণ্টা দেড়েক জনসংযোগ করেন প্রার্থী। কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে, আড্ডা মারেন বিভিন্ন চায়ের দোকানে, বাজারে।  তারপরসুকান্তের দাবি, এ বারের লোকসভা ভোটে বাংলায় ৩০টির বেশি আসন পাবে। সোমবারই ওই কেন্দ্রে তৃণমূল প্রার্থীর প্রচারে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের প্রার্থী বিজেপি থেকে দলে আসা বিপ্লব মিত্র। বিরুদ্ধে হেভিওয়েট প্রার্থী, তাই হালকাভাবে নিচ্ছে না জোড়াফুলবাহিনী। সোমবার গঙ্গারামপুরে সভা করবেন তৃণমূল সাংসদ তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

রবিবাসরীয় প্রচারে বালুরঘাটে অন্য কোনও রাজনৈতিক দলকে পথে দেখা যায়নি। তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র তাঁর কর্মী-সমর্থকদের সঙ্গে বৈঠক করেন নিজের বাসভবনে। বামফ্রন্টের তরফ থেকে আরএসপি প্রার্থীর নাম ঘোষণা হলেও এখনও বামপন্থীদের সে ভাবে প্রচারে নামতে দেখা যায়নি। তাঁর জয় নিয়ে অতি বড় জুয়ারিও বাজি ধরছে না। ফলে লড়াই এখানে দ্বিমুখী বলেই মনে করছে এলাকাবাসীও।

এখানেই সোমবার আসছেন অভিষেক। তাঁর আসার জন্য মঞ্চ বাঁধা থেকে শুরু করে হেলিপ্যাড তৈরির কাজ শুরু হয়েছে। পাশাশাশি রবিবার মহড়া হিসেবে হেলিকপ্টারও নামে। সোমবার গঙ্গারামপুরে নির্বাচনী জনসভার আগে নিরাপত্তায় গোটা এলাকা সিসিটিভি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে। এখন তৃণমূলের লড়াই বিজেপির সঙ্গে প্রাক্তন বিজেপিরও। বিপ্লববাবু কিছুদিন আগে তৃণমূলে এসেছেন বিজেপি ছেড়ে। এখন তাঁর প্রার্থী হওয়াকে কীভাবে ন্যায়বিচার দেন অভিষেক সেদিকে তাকিয়ে বালুরঘাটবাসী। বিপ্লববাবু এই মুহূর্তে রাজ্যের ক্রেতা সুরক্ষামন্ত্রী। ফলে এই কেন্দ্রের লড়াই একটা আলাদা মাত্রা পেয়েছে। ২৬ এপ্রিল ভোট রয়েছে এই আসনে। এই অবস্থায় আগামীকাল, পাশাপাশি বালুরঘাটের জন্য কী ঘোষণা করেন, সে দিকে তাকিয়ে এলাকার মানুষ। সেদিকে লক্ষ্য রেখেছেন তৃণমূলের নেতা-কর্মীরাও।

Advertisement

দ্বিতীয় দফায় ২৬ এপ্রিল বালুরঘাট লোকসভা কেন্দ্রে নির্বাচন (Lok Sabha Election 2024) হতে চলেছে। এবারে নির্বাচনে বালুরঘাট কেন্দ্রটি রাজ্যবাসীর নজরে রয়েছে।
 

 

Advertisement