scorecardresearch
 

Loksabha Election 2024: বিনোদন জগতের ৬ তারকা TMC-র প্রার্থী তালিকায়, 'দিদি নম্বর ওয়ান' রচনার সঙ্গে আর কে কে?

Lok Sabha Election 2024: রবিবার তৃণমূলের ব্রিগেড জনসভা থেকে ঘোষণা করা হল লোকসভা নির্বাচন ২০২৪-এর ৪২টি আসনের প্রার্থীদের নাম। এই বছর যেমন কিছু নতুন নামের ঘোষণা হয়েছে তেমনি কিছু পুরনোদের এই বছরের নির্বাচনে প্রার্থী তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। এই বছরের লোকসভা নির্বাচনে প্রার্থী তালিকায় নাম ছিল না মিমি চক্রবর্তী ও নুসরত জাহানের।

Advertisement
লোকসভা নির্বাচন ২০২৪ লোকসভা নির্বাচন ২০২৪
হাইলাইটস
  • রবিবার তৃণমূলের ব্রিগেড জনসভা থেকে ঘোষণা করা হল লোকসভা নির্বাচন ২০২৪-এর ৪২টি আসনের প্রার্থীদের নাম।

রবিবার তৃণমূলের ব্রিগেড জনসভা থেকে ঘোষণা করা হল লোকসভা নির্বাচন ২০২৪-এর ৪২টি আসনের প্রার্থীদের নাম। এই বছর যেমন কিছু নতুন নামের ঘোষণা হয়েছে তেমনি কিছু পুরনোদের এই বছরের নির্বাচনে প্রার্থী তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। এই বছরের লোকসভা নির্বাচনে প্রার্থী তালিকায় নাম ছিল না মিমি চক্রবর্তী ও নুসরত জাহানের। প্রসঙ্গত, অনেক আগে থেকেই তাঁদের প্রার্থী হওয়া নিয়ে জল্পনা ছিল। অপরদিকে এ বছরের নির্বাচনে প্রার্থী হয়ে দাঁড়াচ্ছেন টলিউড অভিনেত্রী ও দিদি নম্বর ১ রচনা বন্দ্যোপাধ্যায়। আসুন দেখে নিন তারকা প্রার্থীরা কে কোন কেন্দ্র থেকে দাঁড়াচ্ছেন।

সায়নী ঘোষ
এই বছর লোকসভা নির্বাচনে মিমির কেন্দ্র যাদবপুর থেকে লড়তে দেখা যাবে অভিনেত্রী ও তৃণমূল নেত্রী সায়নী ঘোষ। এই কেন্দ্র থেকে মিমির নামে একাধিক অভিযোগ আসায় এবং মিমিরও পাল্টা অভিযোগ নিয়ে আসায় একপ্রকার এই কেন্দ্রটি হারিয়ে ফেলন অভিনেত্রী। এবার এই কেন্দ্রে লড়তে দেখা যাবে সায়নী ঘোষকে। এবার সায়নীকে সাংসদে পাঠানোর তোড়জোড় শুরু হয়েছে দলের পক্ষ থেকে। 

দেব
যেরকমটা সকলেই মনে করেছিলেন যে ঘাটাল থেকেই দেব এই বছরের লোকসভা নির্বাচনেও লড়বেন, সেরকমটাই হল। রাজনীতি থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত বদলে নেওয়ার পরই এটা সকলেই বুঝতে পেরেছিলেন যে এই বছর ঘাটাল থেকে ফের দাঁড়াবেন অভিনেতা দেব। আর এই কেন্দ্রে বিজেপি প্রার্থী হিরণের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করতে দেখা যাবে দেবকে।  

আরও পড়ুন

রচনা বন্দ্যোপাধ্যায়
এই বছরের নির্বাচনে বিশেষ চমক হল প্রথমবার ভোটে দাঁড়াচ্ছেন দিদি নম্বর ১ তথা টলিউড অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচন ২০২৪-এ হুগলি থেকে প্রার্থী হচ্ছেন রচনা বন্দ্যোপাধ্যায়।

শতাব্দী রায়
বীরভূম কেন্দ্রে টানা চতুর্থবারের জন্য শতাব্দী রায়কে প্রার্থী করা হল। প্রথম থেকেই বীরভূমের এই আসনে পরিবর্তন হওয়ার কোনও লক্ষণ দেখা যায়নি প্রসঙ্গত, । অনুব্রত মণ্ডল থাকা আর না-থাকার মধ্যে অনেকটাই ফারাক রয়েছে। কোর কমিটি থাকলেও এই মুহূর্তে অনুব্রতের মতো ওজনদার নেতা এখন আর কেউ নেই জেলায়। ফলে, যাঁদের ওই কেন্দ্রগুলি থেকে জেতার অভিজ্ঞতা রয়েছে, জনভিত্তি রয়েছে, সেরকম নেত্রী হলেন শতাব্দী রায়। আর তাঁকেই এ বছরও টিকিট দেওয়া হল। 

Advertisement

জুন মালিয়া
মেদিনীপুর থেকে সাংসদের জন্য এবার লড়তে দেখা যাবে জুন মালিয়াকে। অভিনয়ের সঙ্গে দক্ষ হাতে জুন রাজনীতিতাও সামলান। এবার বিধায়ক থেকে সাংসদের জন্য লড়তে চলেছেন জুন। 

শত্রুঘ্ন সিনহা
আসানসোল লোকসভা কেন্দ্রে তৃণমূল সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছেন শত্রুঘ্ন সিনহা। 
 

Advertisement