scorecardresearch
 

Subhas Bose Controversy Kangna Ranaut: রাজনীতির জন্য ইতিহাস বিকৃত করবেন না, কঙ্গনাকে বললেন নেতাজির পরিবারের সদস্য

Subhas Chandra Bose Controversy Kangna Ranaut: কঙ্গনা সুভাষচন্দ্র বসুকে ভারতের প্রথম প্রধানমন্ত্রী বলেছিল। সুভাষচন্দ্র বসুর নাতি চন্দ্র কুমার বসু এক্স-এ একটি পোস্টে বলেছেন যে কেউ তাদের রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষার জন্য ইতিহাস বিকৃত করবেন না।

Advertisement
রাজনীতির জন্য ইতিহাস বিকৃত করবেন না, কঙ্গনাকে বললেন নেতাজির পৌত্র রাজনীতির জন্য ইতিহাস বিকৃত করবেন না, কঙ্গনাকে বললেন নেতাজির পৌত্র

Netaji Subhas Chandra Bose Controversy Kangna Ranaut: নেতাজি সুভাষচন্দ্র বসুর পরিবার বলিউড অভিনেত্রী এবং হিমাচলের মান্ডি আসন থেকে বিজেপি প্রার্থী কঙ্গনা রানাউতকে তার মন্তব্যের জন্য সমালোচনা করেছেন। যেখানে কঙ্গনা সুভাষচন্দ্র বসুকে ভারতের প্রথম প্রধানমন্ত্রী বলেছিল। সুভাষচন্দ্র বসুর নাতি চন্দ্র কুমার বসু এক্স-এ একটি পোস্টে বলেছেন যে কেউ তাদের রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষার জন্য ইতিহাস বিকৃত করবেন না।

চন্দ্রকুমার বসু কঙ্গনাকে তিরস্কার করে বলেছিলেন যে নেতাজি সুভাষ চন্দ্র বসু ছিলেন একজন রাজনৈতিক চিন্তাবিদ, সৈনিক, রাজনীতিবিদ, দূরদর্শী। তিনিই একমাত্র নেতা যিনি ভারতের সকল সম্প্রদায়কে একত্রিত করে ভারতের স্বাধীনতার জন্য লড়াই করতে পেরেছিলেন। নেতাজির প্রতি প্রকৃত সম্মান হবে তাঁর আদর্শ অনুসরণ করা। চন্দ্রকুমার বসু গত বছরের সেপ্টেম্বরে বিজেপি থেকে পদত্যাগ করেছিলেন এই বলে যে তার নীতিগুলি দলের সঙ্গে মেলে না। 

কী বলেছেন কঙ্গনা?
কঙ্গনা রানাউত বলেছিলেন যে নেতাজি সুভাষ চন্দ্র বসু ছিলেন ভারতের প্রথম প্রধানমন্ত্রী, জওহরলাল নেহেরু নয়। এই বক্তব্যের পর কঙ্গনা যখন সমালোচিত হন, তখন তিনি X-এ একটি নিবন্ধের একটি স্ক্রিনশট শেয়ার করেন এবং যারা তাঁকে ট্রোল করছেন তাদের ইতিহাস পড়ার পরামর্শ দেন। এই নিবন্ধে বলা হয়েছিল যে নেতাজি ১৯৪৩ সালে সিঙ্গাপুরে আজাদ হিন্দ সরকার গঠন করেছিলেন এবং নিজেকে প্রথম প্রধানমন্ত্রী ঘোষণা করেছিলেন। কঙ্গনা পোস্ট করে বলেছিলেন যে আমি যদি আপনার আইকিউর বাইরে অনেক কথা বলি, তাহলে আপনি ধরে নিচ্ছেন যে আমার কাছে তথ্য থাকবে না।

আরও পড়ুন

কঙ্গনার বক্তব্যের কড়া সমালোচনা করেছেন বিরোধী নেতারা
কঙ্গনার এই বক্তব্যের পর কঙ্গনা রানাউতকে তার মন্তব্যের জন্য নিশানা করেছেন কিছু বিরোধী নেতা। বিআরএস নেতা এবং তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কেটি রামা রাওয়ের ছেলে তার নাম না নিয়ে টুইটারে বিজেপি প্রার্থীকে উপহাস করেছেন। তিনি বলেছিলেন যে উত্তরের একজন বিজেপি প্রার্থী বলেছেন যে সুভাষচন্দ্র বসু আমাদের প্রথম প্রধানমন্ত্রী ছিলেন এবং দক্ষিণের আরেকজন বিজেপি নেতা বলেছেন যে মহাত্মা গান্ধী আমাদের প্রধানমন্ত্রী ছিলেন। এই সব মানুষ কোথা থেকে স্নাতক হয়েছেন?

Advertisement

 

Advertisement