scorecardresearch
 

Tamil Nadu Election 2021: AIADMK বিধায়কের ড্রাইভারের বাড়িতে IT হানা, বাজেয়াপ্ত ১ কোটি টাকা

নির্বাচনের জন্য অর্থ মজুদ করা হয়েছে বলে খবর পায় আয়কর বিভাগ। সেই মতো রবিবার সকালে হানা দেন আয়কর বিভাগের আধিকারিকরা। বিধায়কের চালক আলাগারস্বামীর কাছ থেকে ওই বিপুল পরিমান অর্থ বাজেয়াপ্ত করেন তাঁরা।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ভোটের আগে আয়কর বিভাগের হানা
  • এআইএডিএমকে বিধায়কের চালকের বাড়িতে হানা
  • বাজেয়াপ্ত ১ কোটি টাকা

নির্বাচনের আগে তামিলনাড়ুর এইআইএডিএমকে (AIADMK) বিধায়কের গাড়ির চালকের বাড়িতে হানা দিয়ে ১ কোটি টাকা বাজেয়াপ্ত করল আয়কর বিভাগ। ওই এআইএডিএমকে বিধায়কের নাম আর চন্দ্রশেখর (R Chandrasekar)। তাঁর গাড়ির চালকের নাম আলাগারস্বামী। বিগত ৮ বছর ধরে আলাগারস্বামী চন্দ্রশেখরে গাড়ি চালাচ্ছেন বলে জানা যাচ্ছে। 

জানা গিয়েছে নির্বাচনের জন্য অর্থ মজুদ করা হয়েছে বলে খবর পায় আয়কর বিভাগ। সেই মতো রবিবার সকালে হানা দেন আয়কর বিভাগের আধিকারিকরা। বিধায়কের চালক আলাগারস্বামীর কাছ থেকে ওই বিপুল পরিমান অর্থ বাজেয়াপ্ত করেন তাঁরা। ৫০০ টাকার নোটের বান্ডিলের মাধ্যমে ওই বিপুল পরিমান অর্থ জমা করা হয়েছিল বলে খবর পাওয়া যাচ্ছে।

মনে করা হচ্ছে নির্বাচনে ভোটারদের মধ্যে বিতরণ করার জন্যই ওই বিপুল পরিমান অর্থ রাখা হয়েছিল। প্রসঙ্গত এবার তৃতীয়বারের জন্য মানাপ্পারাই (Manapparai) আসন থেকে ভোটে লড়ছেন চন্দ্রশেখর। এর আগে ওই আসনে ২০১১ এবং ২০১৬ সালেও জয়ী হয়েছিলেন তিনি। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। 

প্রসঙ্গত এম করুণানিধি এবং জয়ললিতার অবর্তমানে এই প্রথমবার রাজ্য দখলের লড়াইতে নামছে ডিএমকে ও এআইএডিএমকে। আগামী ৬ তারিখ ১ দফায় হতে চলেছে তামিলনাডুর ৩৮টি জেলার ২৩৪টি আসনের ভোটগ্রহণ। সমস্ত কোভিড বিধি মেনেই এই বছর ভোটের আয়োজন করছে নির্বাচন কমিশন। বাড়ানো হয়েছে বুথের সংখ্যাও। জনমত সমীক্ষা দেখা গিয়েছে, এই বছর তামিলনাডুর ক্ষমতায় ফিরতে পারে ডিএমকে। ১৫৪ থেকে ১৬২টি আসন পেয়ে ক্ষমতায় ফিরতে পারে তারা। অন্যদিকে এআইএডিএমকের ঝুলিতে যেতে পারে ৬০টির মতো আসন। পাশাপাশি কামাল হাসানের দল মাক্কাল নিথি মাইয়াম সহ অন্যন্য দলগুলি কয়েকটি আসন জিততে পারে বলে সমীক্ষায় উঠে এসেছে। যদিও তামিলনাডুবাসীর চূড়ান্ত রায় অবশ্য জানা যাবে আগামী ২মে। 

Advertisement

 

Advertisement