scorecardresearch
 

Corona Vaccination : টিকা দিচ্ছেন মোদী, নাম চাইছেন মমতা ! কৈলাসের খোঁচা

করোনাভাইরাস (Coronavirus)-এর টিকাকরন (Vaccination) নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-কে বিঁধলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। তাঁর অভিযোগ, নিখরচায় করোনাভাইরাসের টিকার ব্যবস্থা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi), কেন্দ্র সরকার করলেও রাজ্য সরকার তার সাফল্যে ভাগ বসাতে চাইছে!

Advertisement
বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়
হাইলাইটস
  • করোনাভাইরাসের টিকাকরন নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়
  • তাঁর অভিযোগ, নিখরচায় করোনাভাইরাসের টিকার ব্যবস্থা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্র সরকার করলেও রাজ্য সরকার তার সাফল্যে ভাগ বসাতে চাইছে!
  • দিন কয়েক আগে একই ভাবে বিঁধেছিলেন বিজেপি নেতা অমিত মালব্যও

করোনাভাইরাস (Coronavirus)-এর টিকাকরন (Vaccination) নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-কে বিঁধলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। তাঁর অভিযোগ, নিখরচায় করোনাভাইরাসের টিকার ব্যবস্থা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi), কেন্দ্র সরকার করলেও রাজ্য সরকার তার সাফল্যে ভাগ বসাতে চাইছে! এবং দাবি করছে এই কাজটা তারা করেছে।

আর এ নিয়ে শনিবার কৈলাস বিজয়বর্গীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূল সরকারকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন। দিন কয়েক আগে একই ভাবে বিঁধেছিলেন বিজেপি নেতা অমিত মালব্যও।

এদিন কৈলাস বিজয়বর্গীয় টুইটে লিখেছেন, মোদীজি দেশের তিন কোটি মানুষের জন্য নিখরচায় করোনাভাইরাসের টিকা পাঠিয়েছেন। ওই প্রকল্পের মধ্যে পশ্চিমবঙ্গও রয়েছে। সেখানে নিখরচায় টিকা দেওয়ার কাজ চলছে। কিন্তু মমতাজি নিজের ছবি দিয়ে একটা চিঠি পাঠাচ্ছেন। যেখানে দাবি করছেন তিনি টিকা পাঠাচ্ছেন। এর থেকে বড় সাদা মিথ্যে আর কিছু হতে পারে না। এটা লজ্জার শেষ সীমানায় পৌঁছে গিয়েছে।

সবাইকে নিখরচায় করোনার টিকা দেওয়ার পরিকল্পনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই পরিকল্পনাকে খোঁচা দিলেন  বিজেপির আইটি সেল-এর প্রধান, রাজ্যের অন্যতম ভারপ্রাপ্ত  নেতা অমিত মালব্য। কারও নাম না করে তাঁর কটাক্ষ, টিকা দেবে কেন্দ্র। আর কৃতিত্ব নিতে চাইছেন মমতা।

Advertisement

অমিত মালব্য টুইটে লিখেছিলেন, "করোনা পরিস্থিতি সামলানোর সময়ে 'পিসি' ব্যর্থ হয়েছিলেন। চিকিৎসক থেকে পুলিশ- সবাই তাঁর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন। কিন্তু এখন যখন কেন্দ্র ঘোষণা করেছে দেশের তিন কোটি  যোদ্ধাদেকে টিকা দেওয়া হবে, তখন মুখ্যমন্ত্রী তার কৃতিত্ব নিতে চাইছেন।"

নিখরচায় টিকা দেওয়া নিয়ে তৃণমূল প্রচার শুরু করে দিয়েছে। এ ব্যাপারে মমতাকে আক্রমণ করেছেন অমিত। বলেছেন, "মুখ্যমন্ত্রী অদ্ভুত ভাবে দাবি করছে তাঁর সরকার নিখরচায় টিকা দিচ্ছে। তৃণমূলের নেতা-কর্মীরা তার প্রচারও শুরু করে দুয়েছে। লজ্জার কোনও সীমা নেই  করেছেন।"

রাজ্যবাসীকে নিখরচায় করোনাভাইরাসের টিকা দিতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ব্যাপারে তিনি রাজ্যের বিভিন্ন স্তরের মানুষের কাছে চিঠি পাঠিয়েছেন। ইতিমধ্যে রাজ্য সরকার বিনামূল্যে প্রতিষেধকের কথা জানিয়েছিল।

চিঠিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, কোভিড-১৯-এর মোকাবিলায় একজন যোদ্ধা হিসেবে, আপনি ও রাজ্যের সকল সরকারি ও বেসরকারি স্বাস্থ্যকর্মী যেভাবে সর্বশক্তি দিয়ে মানুষের পাশে থেকে তাদের সেবা করে চলেছেন, তার জন্য শুরুতেই আমি আপনাদের ও আপনাদের পরিবারের সকলকে কুর্নিশ জানাই। আপনি জানেন কোভিদ-১৯-এর ভ্যাকসিন আসতে চলেছে। আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।

সিদ্ধান্ত নেওয়া হয়েছে করোনা ভাইরাসের টিকা প্রথমে কোভিড যোদ্ধাদের দেওয়া হবে তারপর রাজ্যবাসীকে দেওয়া হবে ধাপে ধাপে এই কাজ করা হবে এবং এটা দেওয়ার ব্যবস্থা করছে রাজ্য সরকার।

ওই চিঠিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও লিখেছেন, প্রথম পর্যায়ে বাংলার সমস্ত স্বাস্থ্যকর্মীর কাছে আমরা এই ভ্যাকসিন পৌঁছে দেব জীবন মৃত্যু পায়ের ভৃত্য করে আপনি যেভাবে সবসময় কোভিড রোগীদের পাশে থেকেছেন তাদের সেবা করেছেন তাকে সম্মান জানিয়ে অগ্রাধিকারের ভিত্তিতে আমাদের সরকারের তরফ থেকে আপনার কাছে এই ভ্যাকসিন যথা সময়ে পৌঁছে দেওয়া হবে আমরা চাই আপনি ও আপনার পরিবারের সবসময় ভাল থাকুন, সুস্থ থাকুন।

Advertisement