scorecardresearch
 

West Bengal Election 2021: মালদায় BJP প্রার্থীকে গুলির প্রতিবাদে অবরোধ-বিক্ষোভ

গাড়িতে ওঠার পথে বিজেপি প্রার্থীকে গুলি করে খুনের চেষ্টার অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। রবিবার রাত পৌনে ৯টা নাগাদ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পুরাতন মালদা থানার সাহাপুর গ্রাম পঞ্চায়েত ঝন্টু মোড় এলাকায়। মালদা (Malda) বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহাকে সংকটজনক অবস্থায় ভর্তি করানো হয় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। তাঁর গলায় গুলি লেগেছে।

Advertisement
বিজেপি প্রার্থীকে গুলির প্রতিবাদে বিক্ষোভ বিজেপি প্রার্থীকে গুলির প্রতিবাদে বিক্ষোভ
হাইলাইটস
  • মালদায় বিজেপি প্রার্থীকে গুলি
  • প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ
  • তদন্ত শুরু পুলিশের

কর্মীসভার পর বুথ অফিসে টিফিন সেরে গাড়িতে ওঠার পথেই বিজেপি প্রার্থীকে গুলি করে খুনের চেষ্টার অভিযোগ উঠলো দুষ্কৃতীদের বিরুদ্ধে। রবিবার রাত পৌনে ৯টা নাগাদ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পুরাতন মালদা থানার সাহাপুর গ্রাম পঞ্চায়েত ঝন্টু মোড় এলাকায়। মালদা (Malda) বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহাকে সংকটজনক অবস্থায় ভর্তি করানো হয় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। তাঁর গলায় গুলি লেগেছে। জরুরি অস্ত্রোপচার করে, গলা থেকে গুলি বের করা হলেও, ২৪ ঘণ্টা না কাটলে মেডিক্যাল কলেজের চিকিৎসকেরা এখনই কিছু পরিস্কার করে বলতে পারছেন না। 

মেডিকেল কলেজের কর্তব্যরত চিকিৎসকেরা জানিয়েছেন, ডানদিকের গলার নিচের অংশে গুলি লেগেছে। গভীর ক্ষত হয়েছে। রক্তপাতও হয়েছে  অনেকটাই। জরুরিকালীন অস্ত্রোপচার করা হয়েছে। বর্তমানে সিসিইউতে রাখা হয়েছে তাঁকে। বর্তমানে তিনি স্থিতিশীলতার দিকে যাচ্ছেন বলেই জানাচ্ছেন চিতিৎসকেরা। তবে ২৪ ঘণ্টা না কাটলে এখনই কিছু বলা যাচ্ছে না। 

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ।  এপ্রসঙ্গে পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, বিজেপি প্রার্থী সুস্থ হওয়ার পরই পরিষ্কার করে ঘটনার সম্পর্কে জানা যাবে। তবে ঘটনার তদন্ত চলছে। পাশাপাশি দুষ্কৃতীদের খোঁজেও তল্লাশি চালানো হচ্ছে। ইতিমধ্যেই আক্রান্ত প্রার্থীর সঙ্গে দেখা করে বিস্তারিত খোঁজখবর নিয়েছেন মালদার জেলাশাসক। 

এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিজেপি। যদিও সেই অভিযোগ সরাসরি খারিজ করে দিয়েছেন তৃণমূলের মালদা জেলার সভানেত্রী, মৌসম নূর। উল্টে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের জেরেও এই ঘটনা ঘটে থাকতে পারে বলে দাবি তাঁর। প্রসঙ্গত প্রার্থী তালিকা ঘোষণার পর এই কেন্দ্রে বিজেপির অভ্যন্তরীণ অসন্তোষ প্রকাশ্যে চলে আসে। যদিও পরবর্তী ক্ষেত্রে সেই সমস্যা মিটে গিয়েছে বলে দাবি জেলার বিজেপি নেতৃত্বের।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে জেলাজুড়ে ছড়িয়েছে রাজনৈতিক উত্তেজনা। ঘটনাকে ঘিরে যাতে কোনও রকমের অশান্তি না তৈরি হয় তার জন্য মোতায়েন রাখা রয়েছে পুলিশ বাহিনী। এই ঘটনার প্রতিবাদে রবিবার রাতে এবং সোমবার সকালে মালদা বিধানসভা এলাকার বিভিন্ন জায়গায় অবরোধ বিক্ষোভ করেন বিজেপির কর্মী সমর্থকেরা। 

Advertisement

সোমবার গুলিবিদ্ধ বিজেপি প্রার্থী গোপাল সাহাকে দেখতে হাসপাতালে যান মালদা বিধানসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী ভূপেন্দ্রনাথ হালদার। তিনি দেখা করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, গোপাল সাহার সঙ্গে তাঁর দীর্ঘদিনের সম্পর্ক, ভাইয়ের মতো। লড়াই হবে রাজনৈতিক মঞ্চে। মানুষে মানুষে কোন লড়াই কাম্য নয়। তাঁর সুস্থতাও কামনা করলে ভূপেন্দ্রনাথ হালদার।

 

Advertisement