scorecardresearch
 

লক্ষ্য প্রথম ভোটারদের মন জয়, ফুল-পেন নিয়ে বাড়ি বাড়ি হাজির TMC

লক্ষ্য নতুন ভোটারদের মন জয়। আর তাই তৃণমূল পৌঁছে গেল তাঁদের বাড়ি বাড়ি। তুলে দিল শুভেচ্ছাবার্তা, করালো মিষ্টিমুখ। উত্তর ২৪ পরগনা জেলার হাবড়ায়।

Advertisement
লক্ষ্য নতুন ভোটারদের মন জয়। তাই তৃণমূল পৌঁছে যাচ্ছে তাঁদের বাড়ি বাড়ি। বুধবার হাবড়ায়। ছবি: দীপক দেবনাথ লক্ষ্য নতুন ভোটারদের মন জয়। তাই তৃণমূল পৌঁছে যাচ্ছে তাঁদের বাড়ি বাড়ি। বুধবার হাবড়ায়। ছবি: দীপক দেবনাথ
হাইলাইটস
  • লক্ষ্য নতুন ভোটারদের মন জয়
  • আর তাই তৃণমূল পৌঁছে গেল তাঁদের বাড়ি বাড়ি
  • তুলে দিল শুভেচ্ছাবার্তা, করালো মিষ্টিমুখ। উত্তর ২৪ পরগনা জেলার হাবড়ায়

লক্ষ্য নতুন ভোটারদের মন জয়। আর তাই তৃণমূল পৌঁছে গেল তাঁদের বাড়ি বাড়ি। তুলে দিল শুভেচ্ছাবার্তা, করালো মিষ্টিমুখ। উত্তর ২৪ পরগনা জেলার হাবড়ায়।

নতুন ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে শুভেচ্ছা বার্তা ও মিষ্টি মুখ করালেন হাবড়ার যুব তৃণমূল,পুরটাই ভোটের রাজনীতি বলে কটাক্ষ বিজেপির।

সামনেই পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট। ফলে বাড়ছে রাজনৈতিক উত্তাপ। কেউ কাউকে রাজনৈতিক জমি ছাড়তে নারাজ।

একদিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস পুনরায় সরকারে আসতে মরিয়া। অন্য দিকে বিনা যুদ্ধে এক ইঞ্চি জমিও ছাড়ার পাত্র নয় গেরুয়া শিবিরও। বাংলায় সরকার গঠন করার স্বপ্ন দেখছে মোদী- আমিত শাহরা। 

ভোটারদের মন পেতে নিত্যনতুন কৌশল অবলম্বন করছে রাজনৈতিক দলগুলি। বিধানসভার ভোটকে সামনে রেখে সকলেরই এখন পাখির চোখ রাজ্যের নতুন ভোটার।

ইতিমধ্যেই উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া বিধানসাভার এলাকার হাবড়া পুরসভার ২৪ টি ওয়ার্ডের মোট ২১২০ জন নতুন ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে বাড়ি বাড়ি পৌঁছে যেতে দেখা গিয়েছে হাবড়া যুব তৃণমূল কংগ্রেসের কর্মীদের।

বুধবার সকাল থেকেই হাবড়া পুরসভার বিভিন্ন ওয়ার্ডে সেই চিত্র ধরা পড়েছে। এদিন হাবড়া পুরসভার মুখ্য পুর প্রশাসক নিলিমেশ দাস ২০২১ নতুন ভোটার তালিকায় যে সকল যুবক - যুবতীদের নাম উঠেছে তাঁদের বাড়ি বাড়ি পৌঁছে গিয়ে তাঁদের হাতে তুলে দিয়েছেন একটি শুভেচ্ছা বার্তার কার্ড, একটি পেন, একটি গোলাপ ফুল ও মিষ্টি।

নিলিমেশ দাসের দাবি, "গত দশ বছরে হাবড়া বিধানসভার বিধায়ক তথা খাদ্য ও সরবরাহ মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক যেভাবে উন্নয়নের গতি ধরে রেখেছেন। হাবড়ার বুকে শান্তি প্রতিষ্ঠা হয়েছে। তাই নতুন প্রজন্মের নতুন ভোটাররা মুখ্যমন্ত্রী ও জ্যোতিপ্রিয় মল্লিকের উন্নয়নের সরিক হবেন এবং সমর্থন করবেন।"

Advertisement

তবে নতুন ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে শুভেচ্ছা বিনিময়ের পেছনে ভোটের রাজনীতি বলেই কটাক্ষ করেছেন বিজেপি নেতা বিপ্লব হালদার। নতুন ভোটারদের প্রতি শুভেচ্ছা জানিয়ে তাঁর প্রশ্ন "কই বিগত বছর গুলিতে তো তৃণমূলকে দেখা যায়নি নতুন ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে শুভেচ্ছা জানাতে? আসলে পুরানো ভোটাররা তৃনমূল থেকে মুখ ঘুরিয়ে নিয়েছে। তাই নতুন ভোটারদের দিকে এখন ঝোঁকার চেষ্টা চালাচ্ছে। কিন্ত তাতে কোন লাভ হবে না।"

তাঁর বিশ্বাস "আগামী বিধানসভার ভোটে হাবড়া থেকে বিজেপির প্রাথীই বিধায়ক নির্বাচিত হবে। এবং জ্যোতিপ্রিয় মল্লিককে হাবড়া থেকে বিদায় নিতে হবে।"

তবে সামনেই বিধানসভার ভোট তাই নতুন ভোটারদের মধ্যে রয়েছে একটি বাড়তি উন্মাদনা। তৃণমূলের দাদাদের কাছ থেকে শুভেচ্ছা পেয়ে তারা খুশি। 

অনন্যা বিশ্বাস বলেন, "এ বছরই আমি প্রথম ভোটার হয়েছি। তৃণমূলের তরফ থেকে আমায় শুভেচ্ছা জানিয়ে গেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় এবং এলাকার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিককে ধন্যবাদ জানাচ্ছি, তাঁরা আমাদের পাশে থাকার জন্য। জীবনের প্রথম ভোট দেব। স্বভাবতই আমি উচ্ছ্বসিত।"

অন্যদের মতো জীবনে এই প্রথম বার ভোট দেওয়ার অধিকার অর্জন করায় আনন্দিত বিক্রম সাহা নামে আরেকজন নতুন ভোটার। তিনি জানান "ভোটের দিন সকালবেলা লাইনে দাঁড়াব, ভোট দেব, অনুভূতিটা অন্য রকম হবে।"

 

Advertisement