scorecardresearch
 

Cattle Smuggling: সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ CBI-এর, নাম রয়েছে বিনয় মিশ্রর

বুধবার (Wednesday) আসানসোলের (Asansol) বিশেষ সিবিআই (CBI) আদালতে বিচারক জয়শ্রী বন্দোপাধ্যায়ের এজলাসে জমা দেওয়া চার্জশিটে নাম রয়েছে ফেরার বিনয় মিশ্রর (Vinay Mishra)। গরু পাচার মামলায় সিবিআই তদন্ত শুরু করার পরেই বেপাত্তা হয়ে যান তৃনমুল কংগ্রেসের নেতা বিনয় মিশ্র। তার খোঁজে সিবিআই বিভিন্ন জায়গায় তল্লাশি জারি রেখেছে। কিন্তু এখনও পর্যন্ত তাঁর নাগাল পায়নি সিবিআই।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • গরুপাচার মামলায় সাপ্লিমেন্টারি চার্জশিট সিবিআই-এর
  • আসানসোলের বিশেষ সিবিআই আদালতে চার্জশিট পেশ
  • নাম রয়েছে বিনয় মিশ্রর

গরু পাচার মামলায় এবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সিবিআই সূত্রে জানা গেছে, বুধবার (Wednesday) আসানসোলের (Asansol) বিশেষ সিবিআই (CBI) আদালতে বিচারক জয়শ্রী বন্দোপাধ্যায়ের এজলাসে জমা দেওয়া চার্জশিটে নাম রয়েছে ফেরার বিনয় মিশ্রর (Vinay Mishra)। গরু পাচার মামলায় সিবিআই তদন্ত শুরু করার পরেই বেপাত্তা হয়ে যান তৃনমুল কংগ্রেসের নেতা বিনয় মিশ্র। তার খোঁজে সিবিআই বিভিন্ন জায়গায় তল্লাশি জারি রেখেছে। কিন্তু এখনও পর্যন্ত তাঁর নাগাল পায়নি সিবিআই।

প্রসঙ্গত গরু পাচার মামলায় গত ৮ ফেব্রুয়ারি এনামুল হকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছিল কেন্দ্রীয় এই গোয়েন্দা সংস্থা। গরু পাচারের মামলায় ধৃত এনামুল হক সহ ৭ জনের নামে বিচারক জয়শ্রী বন্দোপাধ্যায়ের কাছে চার্জশিট পেশ করে সিবিআই। চার্জশিট ইতিমধ্যেই গৃহিত হয়েছে আদালতে। উল্লেখ্য, এই মামলায় অন্যতম অভিযুক্ত ধৃত এনামুল হক আপাতত আসানসোলের বিশেষ সংশোধনাগারে রয়েছেন। তাঁকে আগামী ১ মার্চ আবারও আসানসোলের সিবিআই আদালতে পেশ করা হবে। তবে মামলার অন্য এক অভিযুক্ত বিএসএফের কম্যান্ড্যান্ট সতীশ কুমার আপাতত জামিনে মুক্ত রয়েছেন।

এনামূল হক, সতীশ কুমার, গুলাম মুস্তাফা ও আনারুল শেখ সহ আরও তিনজনের নাম রয়েছে সিবিআইয়ের চার্জশিটে। সেই তিনজন হলেন এনামুল হকের স্ত্রী, সতীশ কুমারের স্ত্রী ও শ্বশুর। উল্লেখ্য, ২০২০ সালের ১১ ডিসেম্বর আসানসোল বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পন করেছিলেন এনামুল হক। তারপর থেকে জেল হেফাজতেই রয়েছেন তিনি। নিয়ম মতো নির্দিষ্ট সময়ের মধ্যে চার্জশিট জমা দেওয়া না হলে এনামুলের জামিন পাওয়া একবারে নিশ্চিত ছিল। সেই জামিন আটকাতেই আদালতে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করল সিবিআই। ভারতীয় দন্ডবিধির ১২০/ বি, ৪২০, ৭, ১১, ১২, ১৩/২ ও ১৩/১/বি নম্বর ধারায় মামলা করা হয়েছে বলে জানা গেছে ।

Advertisement

 

Advertisement