scorecardresearch
 

Cattle Smuggling: গরু পাচার মামলায় অনুব্রতকে নোটিশ CBI-এর

গরুপাচার মামলায় বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) নোটিশ দিল সিবিআই (CBI)। আগামিকালের মধ্যে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে তদন্তকারী সংস্থার পক্ষ থেকে। অনুব্রতর সঙ্গে তাঁর আরও এক ঘনিষ্ঠকেও নোটিশ দিয়েছে সিবিআই।

Advertisement
অনুব্রত মণ্ডল অনুব্রত মণ্ডল
হাইলাইটস
  • গরুপাচার মামলায় অনুব্রতকে নোটিশ
  • আগামিকালের মধ্যে হাজিরার নির্দেশ সিবিআই-এর
  • ব্যাপক চাঞ্চল্য রাজনৈতিক মহলে

গরুপাচার মামলায় বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) নোটিশ দিল সিবিআই (CBI)। আগামিকালের মধ্যে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে তদন্তকারী সংস্থার পক্ষ থেকে। অনুব্রতর সঙ্গে তাঁর আরও এক ঘনিষ্ঠকেও নোটিশ দিয়েছে সিবিআই। এর আগে হিসাব বহির্ভূত সম্পত্তির অভিযোগে অনুব্রতকে নোটিশ দিয়েছিল আয়কর বিভাগও। তাঁর আয় ব্যয়ের ব্যালান্স শিটটিও যাচাই করে দেখতে চায় আয়কর বিভাগ। এবার তাঁর বিরুদ্ধে নোটিশ দিল সিবিআইও। 

বেশকিছু দিন ধরেই গরু পাচার মামলার তদন্তে নেমেছে সিবিআই। ইতিমধ্যেই গ্রেফতারও করা হয়েছে বেশ কয়েকজনকে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যেই গ্রেফতার করা হয় বিএসএফ কমান্ডান্ট সতীশ মিশ্র ও চক্রের কিং পিন এনামুল হককে। নাম উঠে আসে যুব তৃণমূলের নেতা বিনয় মিশ্ররও। বিনয় মিশ্রের একাধিক বাড়িতে হানাও দেন সিবিআই-এর কর্তারা। যদিও তাঁকে গ্রেফতার করতে পারেনি সিবিআই। তবে বিনয় গ্রেফতার না হলেও তাঁর ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। 

এদিকে এই ঘটনায় ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে বীরভূমের রাজনৈতিক মহলে। নির্বাচনের আগেই কেন এই নোটিশ তা নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত বিজেপি তথা কেন্দ্রীয় সরকার বিভিন্ন তদন্তকারী সংস্থাকে দিয়ে বিরোধীদের ওপর চাপ সৃষ্টি করতে চাইছে বলে অতীতেও একাধিকবার অভিযোগ তুলেছেন তৃণমূল নেত্রী। এক্ষেত্রেও ভোটের আগে অনুব্রত মণ্ডলকে নোটিশ দেওয়ায় তেমনটাই অভিযোগ তুলেছেন তিনি। প্রসঙ্গত আগামী ২৯ তারিখ বিধানসভা নির্বাচনের শেষ দফায় ভোটগ্রহণ হবে বীরভূমে। 

 

Advertisement