scorecardresearch
 

'খবর এটাই তলে তলে, অধীর এখন পদ্মের দলে', পোস্টার ঘিরে চাঞ্চল্য মুর্শিদাবাদে

অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) বিজেপিতে (BJP) ! চমকে উঠলেন তো? এমনই পোস্টারে ছেয়ে গিয়েছে মুর্শিদাবাদের (Murshidabad) সামসেরগঞ্জ থানা এলাকা। রাতারাতি বিশেষ এক পোস্টারে ছেয়ে গিয়েছে চারিদিক, যাতে লেখা 'খবর এটাই তলে তলে, অধীর এখন পদ্মের দলে।' পোস্টারে কংগ্রেসের প্রতীক চিহ্ন হাতের মাঝে বিজেপির পদ্মফুলের ছবি।

Advertisement
এই পোস্টার ঘিরেই চাঞ্চল্য এই পোস্টার ঘিরেই চাঞ্চল্য
হাইলাইটস
  • অধীর চৌধুরীর নামে পোস্টার ঘিরে চাঞ্চল্য মুর্শিদাবাদে
  • পোস্টারে হাতের মাঝে পদ্মফুলের ছবি
  • পোস্টার ঘিরে শুরু রাজনৈতিক তরজা


অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) বিজেপিতে (BJP) ! চমকে উঠলেন তো? এমনই পোস্টারে ছেয়ে গিয়েছে মুর্শিদাবাদের (Murshidabad) সামসেরগঞ্জ থানা এলাকা। রাতারাতি বিশেষ এক পোস্টারে ছেয়ে গিয়েছে চারিদিক, যাতে লেখা 'খবর এটাই তলে তলে, অধীর এখন পদ্মের দলে।' পোস্টারে কংগ্রেসের প্রতীক চিহ্ন হাতের মাঝে বিজেপির পদ্মফুলের ছবি। নির্বাচনের আগে এই ধরণের পোস্টারে স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। কে বা কারা এই ধরনের পোস্টার লাগিয়েছে সেই বিষয়ে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। 

এদিকে এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা। বিষয়টিকে গুজব বলেই দাবি করছে এলাকার কংগ্রেস নেতৃত্ব। এই প্রসঙ্গে এক নেতা জানাচ্ছেন, পশ্চিমবঙ্গে তাঁদের প্রধান শত্রু বিজেপি, তারপর তৃণমূল। তিনি আরও বলেন, 'বিজেপি - তৃণমূলকে পরাস্ত করতে আগামী বিধানসভা নির্বাচনে বাম কংগ্রেসই শুধু নয়, সমস্ত সহযোগী দলকে নিয়ে একসঙ্গে লড়াইয়ের চেষ্টা করা হচ্ছে। আর সেই লড়াইতে যখন গোটা রাজ্যব্যাপী আলোড়ন সৃষ্টি করার চেষ্টা হচ্ছে, তখন এই ধরনের গুজব বিভিন্ন কেন্দ্রে উঠছে।' তাঁর অনুমান, 'এটা একটা ষড়যন্ত্র।' জোটে ফাটল ধরাতে এবং মানুষের বিভ্রান্ত করতেই এই ধরনের প্রচার বলে মনে করেন তিনি। 

অন্যদিকে তৃণমূলের এক নেতা জানাচ্ছেন, 'কে বা কারা এই পোস্টার লাগিয়েছে তা বলা মুশকিল।' তবে এটা বিভ্রান্তি সৃষ্টি করার চক্রান্ত বলেই মনে করেন তিনি। এটা বিজেপির তরফে অশান্তি সৃষ্টি করার পরিকল্পনা হতে পারে বলেও মনে করেন ওই তৃণমূল নেতা। তবে এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই বলেই সরাসরি জানিয়েছেন তিনি। তাঁর দাবি, 'তৃণমূল নিজস্ব কর্মসূচি ও মমতা বন্দ্যোপাধ্যায়ের ১০ বছরের উন্নয়নের খতিয়ান নিয়েই মানুষের কাছে পৌঁছচ্ছে।' এই ধরনের ঘৃণ্য রাজনীতি তৃণমূল করে না বলেই মন্তব্য করেন তিনি। প্রসঙ্গত দিন কয়েক আগে এই ধরনের পোস্টার দেখা গিয়েছিল জেলার ডোমকল এলাকাতেও। 

Advertisement


 

Advertisement