scorecardresearch
 

এখানে দিদি লুঠ করছেন, ওখানে মোদী ! TMC-BJP-কে একযোগে আক্রমণ সেলিমের

ব্রিগেডের সমর্থনে মধ্য হাওড়া বিধানসভা কেন্দ্রে বামেদের মিছিল হল। বিকেলে টিকিয়াপাড়া বাজার থেকে শিবপুর পি এম বস্তি পর্যন্ত হয় ওই মিছিল। মিছিলের নেতৃত্ব দেন সিপিআইএম (CPIM) পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম (Mohammed Selim)।

Advertisement
সিপিআইএম নেতা মহম্মদ সেলিম সিপিআইএম নেতা মহম্মদ সেলিম
হাইলাইটস
  • রাজ্যের শাসকদল তৃণমূল এবং কেন্দ্রের শাসকদল বিজেপিকে একসঙ্গে আক্রমণ করলেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম
  • বুধবার হাওড়ায় এক কর্মসূচিতে যোগ দিয়ে তিনি দুই দলকে তুলোধোনা করেন
  • তাঁর অভিযোগ, এখানে দিদি, ওখানে মোদী লুঠ করছে

রাজ্যের শাসকদল তৃণমূল এবং কেন্দ্রের শাসকদল বিজেপিকে একসঙ্গে আক্রমণ করলেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম (CPIM leader Mohammed Selim)। বুধবার হাওড়ায় সভায় যোগ দিয়ে তিনি দুই দলকে তুলোধোনা করেন। তাঁর অভিযোগ, এখানে দিদি, ওখানে মোদী লুঠ করছে।

রবিবার ব্রিগেডে সমাবেশের ডাক দিয়েছে বামেরা। এর সমর্থনে রাজ্যের বিভিন্ন জায়গায় কর্মসূচি নেওয়া হচ্ছে। হাতে সময় বেশি নেই বলে চলছে জোরদার প্রচার। আর এমনই এক কর্মসূচি ছিল হাওড়ায়।

এদিন ব্রিগেডের সমর্থনে মধ্য হাওড়া বিধানসভা কেন্দ্রে বামেদের মিছিল হল। বিকেলে টিকিয়াপাড়া বাজার থেকে শিবপুর পি এম বস্তি পর্যন্ত হয় ওই মিছিল। মিছিলের নেতৃত্ব দেন সিপিআইএম (CPIM) পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম (Mohammed Selim)।

তারই এক ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তিনি। দেশ এবং রাজ্যের রাজনীতি নিয়ে প্রতিক্রিয়া দেন তিনি। এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, এখানে দিদি, ওখানে মোদী লুঠ করছে।

খেলা হবে খেলা হবে স্লোগান সম্পর্কে প্রশ্ন করা হলে মহম্মদ সেলিম (Mohammed Selim) বলেন, "এখানে যেটা হচ্ছে সেটা দেখুন। এটা বিজেপি এবং তৃণমূলের পুরনো খেলা। পুরনো ফিল্ম আবার রিলিজ করছে। গত লোকসভা নির্বাচনে কী করেছিল রাজীব কুমারের ব্যাপারে, মুখ্যমন্ত্রীর ধর্নার ব্যাপারে। এখন কেউ ড্রাগ কেসে ফাঁসছে। কেউ কয়লা-কাণ্ডে ফাঁসছে।"

মহম্মদ সেলিম (Mohammed Selim) জানান, কিন্তু বেকারদের চাকরির ব্যাপারে কেউ ভাবছে না। তিনি অভিযোগ করেন, বিজেপি এবং তৃণমূল হিন্দু মুসলিমকে ভাগ করে লুঠ চালাচ্ছে। এখানে দিদি লুঠ করছে। ওখানে মোদী লুঠ করছে।

ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট প্রধান আব্বাস সিদ্দিকি জানিয়ে দিয়েছেন বামফ্রন্ট যতটা, নমনীয় কংগ্রেস ততটা নয়। এ ব্য়াপারে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। মহম্মদ সেলিম (Mohammed Selim) জানান, সেটা কংগ্রেসকেই জিজ্ঞাসা করুন।

Advertisement

এদিকে, আব্বাস সিদ্দিকির দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বাম এবং কংগ্রেসের সঙ্গে জোট করতে আগ্রহী। বেশ কয়েক দফায় তাঁদের মধ্যে কথা হয়েছে। জানা গিয়েছে, নন্দীগ্রাম এবং ভাঙড় তাঁদের ছাড়তে চলেছে বামফ্রন্ট।

 

Advertisement