scorecardresearch
 

Tamil Nadu Election 2021: "বিদেশি গরুর দুধেই মোটা মহিলারা", বিতর্কিত মন্তব্য DMK প্রার্থীর

ডিন্ডিগুল লিওনি বলেন, "মহিলারা নিজেদের চেহারা আকার হারিয়ে ফেলেছেন এবং  দ্রুত গ্যালনের (ব্যারেল) মতো দেখতে হয়ে যাচ্ছেন।" ডিন্ডিগুলের সেই মন্তব্যের ভিডিও ভাইরাল হয়ে পড়ে। যার জেরে রীতিমতো বিতর্ক ছড়ায়।

Advertisement
ডিএমকে প্রার্থীর মন্তব্যে বিতর্ক ডিএমকে প্রার্থীর মন্তব্যে বিতর্ক
হাইলাইটস
  • মহিলাদের চেহারা নিয়ে বিতর্কিত মন্তব্য
  • মহিলাদের মোটা হওয়ার ব্যাখ্যা দিলেন ডিএমকে প্রার্থী
  • মন্তব্যের সমালোচনায় বিজেপি

"বিদেশি গরুর দুধ খেয়েই মোটা হয়ে যাচ্ছেন মহিলারা", এমনই বিচিত্র মন্তব্য করে বিতর্কে জড়ালেন তামিলনাড়ুর ডিএমকে প্রার্থী ডিন্ডিগুল লিওনি (Dindigul Leoni)। ডিএমকে (DMK) প্রার্থীর এই মন্তব্যের জেরে ক্ষোভ দেখা দিয়েছে মানুষের মধ্যেও। লিওনির মন্তব্যের নিন্দা করে এটিকে 'লজ্জাজনক' বলে আখ্যা দিয়েছে বিজেপি। 

এমন নয় যে এই প্রথম মহিলাদের উদ্দেশ্যে এই ধরনের বিতর্কিত মন্তব্য করলেন ডিন্ডিগুল লিওনি। এর আগেও এই ধরনের মন্তব্য শোনা গিয়েছে তাঁর মুখে। তবে এবার নিজের সেই সব মন্তব্যকেও ছাপিয়ে গিয়েছেন তিনি। ডিন্ডিগুল বলেন, "মহিলারা নিজেদের চেহারা আকার হারিয়ে ফেলেছেন এবং  দ্রুত গ্যালনের (ব্যারেল) মতো দেখতে হয়ে যাচ্ছেন।" ডিন্ডিগুলের সেই মন্তব্যের ভিডিও ভাইরাল হয়ে পড়ে। যার জেরে রীতিমতো বিতর্ক ছড়ায়। ভিডিওতে তাঁকে আরও বলতে শোনা যায়, "মহিলারা আজকাল বিদেশি গরুর দুধ খাচ্ছেন, যে কারণে তাঁদের ওজন বেড়ে যাচ্ছে।" লিওনি যখন এই ধরনের মন্তব্য করছেন তখন দলেরই এক সদস্য তাঁকে থামানোর চেষ্টা করেন, কিন্তু তিনি ব্যর্থ হন। 

এদিকে এই ঘটনায় ডিন্ডিগুল লিওনির সমালোচনায় নেমে পড়েছে বিজেপি। ভারতীয় জনতা পার্টির কলা ও সংস্কৃতি শাখার অধ্যক্ষ গায়ত্রী রঘুরামন এই মন্তব্যকে 'লজ্জাজনক' আখ্যা দিয়ে তীব্র নিন্দা করেন। গায়ত্রী বলেন, "লজ্জাজনক , তিনি কি জানেন না যে সন্তান প্রসবের পর ও হরমনগত পরিবর্তনের জন্য মহিলাদের কী হয়? কানিমোঝি আপনি এই ধরনের মানুষের সম্পর্কে কী বলবেন? মহিলাদের কি তাঁর দলের সদস্যরা এমনটাই সম্মান দেন?"

তবে শুধু ডিএমকের প্রার্থীই নন, ফের অসংযত মন্তব্য করে বিতর্কে বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রীর পায়ের চোট নিয়ে কটাক্ষ করার সময় তাঁকে বারমুডা পরার পরামর্শ দেন দিলীপ। যার জেরে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। সমালোচনায় সরব হয়েছে তৃণমূল কংগ্রেস।  
 

Advertisement

 

Advertisement