scorecardresearch
 

আমডাঙায় ভোট-হিংসার বলি ১, আজও TMC-ISF সংঘর্ষে তপ্ত

বাংলায় সোমবার চলছে সপ্তম দফার ভোট। এর মাঝেই ভোট হিংসা প্রাণ কেড়ে নিল আরও এক যুবকের।

Advertisement
ভোট পরবর্তী হিংসা অব্যাহত উত্তর ২৪ পরগনায় ভোট পরবর্তী হিংসা অব্যাহত উত্তর ২৪ পরগনায়
হাইলাইটস
  • ভোট পরবর্তী হিংসা অব্যাহত উত্তর ২৪ পরগনায়
  • আমডাঙায় চলছে সংঘর্ষ ও বোমাবাজি
  • ২০ টির মতো তাজা বোমা উদ্ধার হয়েছে রবিবারই

বাংলায় সোমবার চলছে সপ্তম দফার ভোট। এর মাঝেই ভোট হিংসা প্রাণ কেড়ে নিল আরও এক যুবকের। গত ২২ এপ্রিল ষষ্ঠ দফায় ভোট ছিল উত্তর ২৪ পরগনার আমডাঙা বিধানসভা কেন্দ্রে। ভোটের দিন বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছিল এই বিধানসভা কেন্দ্র জুড়ে। শাসক দল তৃণমূলের সঙ্গে আইএসএফ-এর সংঘর্ষের খবর পাওয়া যায়। যাতে বেশ কয়েকজন তৃণমূলকর্মী আহত হন বলে খবর। এদের মধ্যে একজন ছিলেন এশাদুল হক। রবিবার রাতে ওই যুবকের মৃত্যু হয়।

গত ২২ এপ্রিল ভোট হিংসায় আহত হওয়ার পর এশাদুলকে প্রথমে আমডাঙা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখান থেকে তাঁকে পাঠান হয় বারাসত জেলা হাসপাতালে। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে কলকাতার আরজি কর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই রবিবার রাতে মৃত্যু হয় যুবকের। এশাদুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই নতুন করে এলাকায় উত্তেজনা তৈরি হয়। 

এশাদুল হকের মৃত্যুর খবর আসতেই রবিবার রাতে আইএসএফ সমর্থকদের বাড়ি লক্ষ্য করে হামলা চালান হয় বলে অভিযোগ। বাড়ি ভাঙচুরের পাশাপাশি গাড়িও ভাঙচুর করা হয় বলে অভিযোগ। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে আসতে হয় বিশাল পুলিশ বাহিনীকে। ভোট পরবর্তী হিংসা যে কোনও মতেই থামছে না আমডাঙা এলাকায়। গত ২২ এপ্রিল ভোটের পর থেকেই প্রায় প্রতিদিনই পাওয়া যাচ্ছে সংঘর্ষ ও বোমাবাজির খবর। ঘটেছে তাজা বোমা উদ্ধারের মত ঘটনা। এমনকি রবিবারই এলাকা থেকে ২০টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ।

 

Advertisement