scorecardresearch
 

নাড্ডার নৈহাটি সফরের আগে অশান্ত ভাটপাড়া, বোমাবাজিতে উত্তপ্ত অর্জুন-গড়

উত্তর ২৪ পরগনার নৈহাটিতে আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সফরের কথা ছিল। কিন্তু তার আগেই উত্তপ্ত ভাটপাড়া। বিজেপির এক বিদায়ী কাউন্সিলারের বাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়ার অভিযোগ। তার পরেই পাল্টা তৃণমূলের পার্টি অফিসে বোমাবাজি।

Advertisement
তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত ভাটপাড়া। তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত ভাটপাড়া।
হাইলাইটস
  • নাড্ডার সফরের আগেই উত্তপ্ত ভাটপাড়া
  • ভাটপাড়ায় বিজেপি-তৃণমূলের কার্যালয়ে ‘বোমাবাজি’
  • ঘটনায় আহত হয়েছেন তিন-চারজন

নির্বাচনের প্রাক মুহুর্তে বঙ্গে বিজেপির প্রচার তুঙ্গে। বুধবার রাতেই বাংলায় এসেছেন জগৎ প্রকাশ নাড্ডা। আর বেশ কয়েকটি কর্মসূচি ছিল তাঁর। উত্তর ২৪ পরগনার নৈহাটিতে আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সফরের কথা ছিল। কিন্তু তার আগেই উত্তপ্ত ভাটপাড়া। বিজেপির এক বিদায়ী কাউন্সিলারের বাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়ার অভিযোগ। তার পরেই পাল্টা তৃণমূলের পার্টি অফিসে বোমাবাজি। আক্রমণ পাল্টা আক্রমণে উত্তপ্ত ভাটপাড়া এলাকা। 

এই সংঘর্ষে দুপক্ষেরই তিন-চারজন আহত হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। দু'জনকে ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে ভরতি করা হয়েছে। সূত্রের খবর, বৃহস্পতিবার ভাটপাড়ার পাওয়ার হাউস মোড় থেকে বিজেপির ‘পরিবর্তন যাত্রা’ হওয়ার কথা আছে। সেই রথযাত্রা হওয়ার আগেই সংঘর্ষ বাঁধল বিজেপি-তৃণমূলের। তৃণমূল ও বিজেপি পরস্পরের বিরুদ্ধে হামলার অভিযোগ করেছে। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে জগদ্দল থানার পুলিশ। 

প্রসঙ্গত, এদিনের নাড্ডার সফরে রয়েছে  নৈহাটির কাঁঠালপাড়ায় বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়ি ও সংগ্রহশালা। পরে ব্যারাকপুরের আনন্দপুরতে বঙ্গ বিজেপির নবদ্বীপের রথযাত্রা সমাপ্তি সভা। তার আগেই গোল বাঁধল। আগেই বিজেপির পরিবর্তন যাত্রা নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে সমস্যা তৈরি হয়েছিল। এবার ব্যারাকপুরে বিজেপির পরিবর্তন যাত্রার অনুমতি দিল না পুলিশ। ঘোষপাড়া দিয়ে পরিবর্তন যাত্রায় আপত্তি জানান হয়েছে। 

প্রসঙ্গত, বুধবার উত্তর ২৪ পরগনা জেলার বীজপুর বিধানসভার কাঁচড়াপাড়ার মোড়ে বিজেপির রথ আটকানোর চেষ্টা করে বীজপুর থানার পুলিশ। পুলিশের ব্যারিকেড ভেঙে বীজপুরে প্রবেশ করে বিজেপির পরিবর্তন যাত্রার রথ। 

Advertisement