scorecardresearch
 

বেলগাছিয়ায় আক্রান্ত BJP প্রার্থী, ঝামেলা থামাতে গুলি চালালেন অর্জুনের দেহরক্ষী

অষ্টম দফায় ভোট কাশীপুর -বেলগাছিয়া কেন্দ্রে। তার আগেই রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল এলাকা। শুক্রবার বেলগাছিয়া ট্রাম ডিপোর উল্টোদিকে কাশিপুর-বেলগাছিয়া কেন্দ্রের প্রার্থী শিবাজি সিংহ রায়ের সমর্থনে একটি পথসভার আয়োজন করে স্থানীয় বিজেপি নেতৃত্ব। ওই পথসভাকে কেন্দ্র করে গণ্ডগোল শুরু হয়। তার জেরে গুলি চলে প্রায় ছয় রাউন্ড।

Advertisement
আহত হলেন বিজেপি প্রার্থী  শিবাজি সিংহ রায় আহত হলেন বিজেপি প্রার্থী শিবাজি সিংহ রায়
হাইলাইটস
  • রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত উত্তর কলকাতা
  • আহত হলেন বিজেপি প্রার্থী শিবাজি সিংহ রায়
  • সাংসদ অর্জুনি সিং-এর উপরেও হামলা

অষ্টম দফায় ভোট কাশীপুর -বেলগাছিয়া কেন্দ্রে। তার আগেই রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল এলাকা। শুক্রবার  বেলগাছিয়া ট্রাম ডিপোর উল্টোদিকে কাশিপুর-বেলগাছিয়া কেন্দ্রের প্রার্থী শিবাজি সিংহ রায়ের সমর্থনে একটি পথসভার আয়োজন করে স্থানীয় বিজেপি নেতৃত্ব। ওই পথসভাকে কেন্দ্র করে গণ্ডগোল শুরু হয়। তার জেরে গুলি চলে প্রায় ছয় রাউন্ড।

 

শিবাজিকে দেখতে হাসপাতালে রিতেশ তিওয়ারি
শিবাজিকে দেখতে হাসপাতালে রিতেশ তিওয়ারি

 বেলগাছিয়া ট্রাম ডিপোর উল্টোদিকে সংখ্যালঘু সম্প্রদায়ের অধিক বসবাস, আর এখন চলছে রমজান। কিছুক্ষণ বাদেই সেখানে আজান শুরু হওয়াক কথা ছিল। অভিযোগ, তার আগেই পথসভা ঘিরে দু'পক্ষের মধ্যে বচসা বাধে। এরপর শুরু হয় ইট বৃষ্টি। মাথা ফেটে যায় অর্জুন সিং এর দেহরক্ষীর। বেশ কয়েকজন বিজেপির কর্মীও আহত হয়। প্রায় ৪৫ মিনিট ধরে চলে এই ঝামেলা। সভা ভণ্ডুল করতেই তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই হামলা চালিয়েছিল বলে অভিযোগ। আহত হন বিজেপি প্রার্থী তথা উত্তর কলকাতার ভারতীয় জনতা পার্টির সভাপতি শিবাজি সিংহ রায়। 

অভিযোগ, বারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের গাড়ি লক্ষ্য করে হামলা চালান হয়। পালটা তাঁর নিরাপত্তারক্ষীরা শূন্যে গুলি চালান। প্রায় ৬ রাউন্ড গুলি চালান তিনি, যাতে ছত্রভঙ্গ হয় হামলাকারীরা।  তারপরেই স্থান ত্যাগ করতে পারেন অর্জুন সিং। এদিকে কাশিপুর বেলগাছিয়ার প্রার্থী শিবাজী সিংহ রায়কে বাইপাসের ধারে  একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে বেলগাছিয়া বিধানসভায় সাংসদ অর্জুন সিংয়ের উপর হামলার প্রতিবাদে ব্যারাকপুর লালকুঠিতে বিজেপি কর্মীরা বিক্ষোভ প্রদর্শন করেন।

 

 

কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রটি কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের অন্তর্গত। গত বিধানসভায় এই কেন্দ্র থেকে ২৫,৮১০ ভোটের ব্যবাধানে সিপিএমের কনীনিকা বসু ঘোষকে হারিয়েছিলেন তৃণমূল প্রার্থী। ২০১১ সালে জয়ের ব্যবধানটা ছিল ৪০,২৮৪ ভোট। তবে গত ৫ বছরে এখানে বিজেপির উত্থান হয়েছে চোখে পড়ার মত। তাই এবার মূল লড়াই তৃণমূল ও বিজেপির মধ্যে। যদিও ময়দানে রয়েছেন সিপিএম প্রার্থী প্রতাপ দাশগুপ্তও। গত লোকসভার নিরিখেও কাশীপুর বেলগাছিয়া কেন্দ্রে এগিয়ে রয়েছে তৃণমূল। তাই কিছুটা হলেও এই কেন্দ্রে অ্যাডভান্টেজ পুরনিগমের জনপ্রিয় মুখ অতীন ঘোষই।

Advertisement

 

Advertisement