scorecardresearch
 

"বাংলায় বিজেপির জিনা হারাম করে দেব", হুঁশিয়ারি মদন মিত্রের

মা দুর্গার বিসর্জন নিয়ে হুগলির (Hooghly) সাহাগঞ্জের ডানলপ মাঠের সভা থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্রীর সেই বক্তব্যের প্রেক্ষিতে এবার তাঁর বিরুদ্ধে পালটা তোপ দাগলেন তৃণমূল নেতা মদন মিত্র (Madan Mitra)।

Advertisement
মদন মিত্র মদন মিত্র
হাইলাইটস
  • "মমতা বন্দ্যোপাধ্যায় বিসর্জন বন্ধ করেননি"
  • "প্রত্যেক পুজোকে সাহায্য করেছেন"
  • বসিরহাটে বললেন মদন মিত্র

মা দুর্গার বিসর্জন নিয়ে হুগলির (Hooghly) সাহাগঞ্জের ডানলপ মাঠের সভা থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রধানমন্ত্রীর সেই বক্তব্যের প্রেক্ষিতে এবার তাঁর বিরুদ্ধে পালটা তোপ দাগলেন তৃণমূল নেতা মদন মিত্র (Madan Mitra)। সোমবার বসিরহাটে মদন মিত্র বলেন,  "এমন দিন আসবে যেদিন বিজেপির প্রধানমন্ত্রীর জন্য পুরো বাংলা বন্ধ হয়ে যাবে, যাতে বাংলায় ঢুকতে না পারেন। বাইরের লোক যাঁরা ঢুকেছেন তাঁরাও বেরোনোর জায়গা পাবেন না।" মদন আরও বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় বিসর্জন বন্ধ করেননি, বরং প্রত্যেক পুজোকে ৫০ হাজার বা ১ লক্ষ টাকা করে সাহায্য করেছেন।" মদনের কটাক্ষ, "প্রধানমন্ত্রী পাগল, উনি বোঝেন না।" এরপরেই তৃণমূল নেতার হুঁশিয়ারি, "বাংলায় বিজেপির জিনা হারাম করে দেব।" 

এদিন ডানলপ মাঠের সভায় মোদী বলেন, "হুগলির বন্দেমাতরম ভবন বেহাল দশায় পড়ে রয়েছে। এর নেপথ্যে রয়েছে অনেক বড় রাজনীতি। এই রাজনীতিই বাংলার মানুষকে দুর্গা পুজো ও বিসর্জনে বাধা দেয়।" তবে বিজেপি ক্ষমতায় এলে এই পরিস্থিতর পরিবর্তন হবে বলেই আশ্বাস দেন তিনি। প্রধানমন্ত্রীর আশ্বাস, "বিজেপির শাসন প্রতিষ্ঠিত হলে বাংলার মানুষ নিজেদের সংস্কৃতির গুণগান গাইতে পারবেন।" 

এই সভা থেকে তোলাবাজির বিরুদ্ধেও তোপ দাগেন মোদী। বলেন,"বাংলায় আসল পরিবর্তন আনতে কমল ফোটাতে হবে। বিজেপি ক্ষমতায় এলে তোলাবাজি মুক্ত এবং রোজগার যুক্ত বাংলা গড়বে"। তাঁর অভিযোগ, "বাংলার সিন্ডিকেট ও কাট মানি ছাড়া কেউ বাড়ি ভাড়া পর্যন্ত নিতে পারেন না।" তাই যতক্ষণ বাংলায় সিন্ডিকেট, তোলাবাজি ও কাট মানির সংস্কৃতি থাকবে, ততক্ষণ বাংলার উন্নয়ন সম্ভব নয় বলেই মনে করেন প্রধানমন্ত্রী। 


 

Advertisement
Advertisement