scorecardresearch
 

West Bengal Election 2021: "আমাকে চাইলে তৃণমূল প্রার্থীদের ভোট দিন", ঝাড়গ্রামে আবেদন মমতার

ঝাড়গ্রামের (Jhargram) গোপীবল্লভপুরে দলের দুই প্রার্থী খগেন্দ্রনাথ মাহাতো ও দুলাল মুর্মুর সমর্থনে সভা করলেন তৃণমূল (TMC) নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, "গত লোকসভা নির্বাচনে ঝাড়গ্রাম আসনে আমরা হেরে গিয়েছি। জানি না আমাদের কি অপরাধ ছিল? বিজেপি মিথ্যে কথা বলে, কুৎসা রটিয়ে, টাকা ছড়িয়ে মানুষের ভোট কেড়ে নিল। গোয়ালতোড় এলাকাতে দুটো বুথে ওরা চুরি করে জিতেছিল। তাই এবার আপনাদের সকলের কাছে অনুরোধ, আপনারা যদি আমাকে একটুও ভালোবাসেন, তাহলে ওদের একটা বুথেও চুরি করতে দেবেন না।"

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • "জিতে ২ বছরে কোনও উন্নয়ন করেনি বিজেপি"
  • "অনেক উন্নয়ন করেছি, বাকিটাও করে দেব"
  • ঝাড়গ্রামে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

"গত লোকসভা ভোটে বিজেপিকে ভোট দিয়েছিলেন। আমার হেরেছি। দুবছর ওরা কোনও উন্নয়নই করেনি। এবার আমাদের প্রার্থীদের ভোট দিয়ে আমাকে সমর্থন দিন। অনেকটাই উন্নয়ন করেছি, বাকিটাও করে দেবো।" ঝাড়গ্রামের (Jhargram) গোপীবল্লভপুরে দলের দুই প্রার্থী খগেন্দ্রনাথ মাহাতো ও দুলাল মুর্মুর সমর্থনে সভা করে এমনটাই আহ্বান জানালেন তৃণমূল (TMC) নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, "গত লোকসভা নির্বাচনে ঝাড়গ্রাম আসনে আমরা হেরে গিয়েছি। জানি না আমাদের কি অপরাধ ছিল? বিজেপি মিথ্যে কথা বলে, কুৎসা রটিয়ে, টাকা ছড়িয়ে মানুষের ভোট কেড়ে নিল। গোয়ালতোড় এলাকাতে দুটো বুথে ওরা চুরি করে জিতেছিল। তাই এবার আপনাদের সকলের কাছে অনুরোধ, আপনারা যদি আমাকে একটুও ভালোবাসেন, তাহলে ওদের একটা বুথেও চুরি করতে দেবেন না। নিজেরা তৃণমূল কংগ্রেসে ভোট দেবেন। যদি আপনারা চান আমি থাকি, তাহলে এখানকার প্রার্থীকে ভোট দিলে আমাকে ভোট দেওয়া হবে।" 

মমতা বলেন, "এটা দিল্লির সরকার নয়, এটা বাংলার সরকার। এই এলাকাগুলি কে দেখবে? এটা আমার দেখার কথা। বিজেপি এসব জানেই না। আদিবাসীদের জমির অধিকার আমরা দিয়েছি। মাহাতোদের জন্য কুরমি বোর্ড তৈরি করা হয়েছে। আগামিদিনে অন্যান্য সম্প্রদায়ের জন্যও ওবিসি শংসাপত্রের ব্যবস্থা করা হবে। লোকসভা নির্বাচনে জিতে বিজেপি আপনাদের জন্য কিছুই করেনি। জিতে কোনো উন্নয়ন হয়নি। তাই ওদের এবার শূন্য করে দিন। মিথ্যা কথা বলে ভোট নিয়েছিল। আমাকে যদি আপনারা রাখতে চান, তাহলে তৃণমূল কংগ্রেসে ভোট দেবেন। আর যদি আপনারা চান আমি না থাকি, সেটা নিশ্চয়ই আপনারা আপনাদের মতো করে ভোট দিতে পারেন। সেটা আপনাদের উপর ছেড়ে দিলাম।" পদ্ম শিবিরকে বিঁধে তৃণমূল নেত্রী আরও বলেন, "মনে রাখবেন সব থেকে বড় দুর্নীতিগ্রস্থ দল হল বিজেপি। দুর্নীতিবাজ দাঙ্গাবাজেরা রাজত্ব চালাচ্ছে দেশে। সারা ভারতবর্ষকে শেষ করে দিয়েছে ওরা। কোভিডে‌র ইঞ্জেকশন পর্যন্ত দিতে দিচ্ছে না। আমি টাকা দিয়ে জনগণকে বিনামূল্যে ইঞ্জেকশন দেওয়ার কথা জানিয়েছি। কিন্তু কেন্দ্র অনুমতি দিচ্ছে না। আমি সবাইকে অন্যান্য টিকা যদি দিতে পারি, তাহলে কোভিশীল্ডও দিতে পারি।"  

Advertisement

নন্দীগ্রামের ঘটনা নিয়ে এদিন ফের একবার সরব হন মমতা। বলেন," আজকে আমায় আহত করা হয়েছে। এর আগেও আমার মাথা ভেঙে দেওয়া হয়েছিল। আমার দুটো হাত ভেঙে দেওয়া হয়েছিল। আমার পেটে অপারেশন রয়েছে। সারা জীবন আমাকে মেরেছে। আগে মারতো সিপিআইএম, এখন মারছে বিজেপি। সিপিআইএমের ক্যাডারগুলোই এখন গিয়ে বিজেপি হয়েছে।" পাশাপাশি দলত্যাগীদের নিশানা করে তৃণমূল নেত্রী বলে, "এখন কিছু কিছু বিশ্বাসঘাতক, যারা শুধু টাকাকে ভালোবাসে, প্রচন্ড লোভী, সেগুলো বিজেপিতে গিয়ে প্রবেশ করেছে। এরা লুঠেরা ও দাঙ্গাবাজ। নির্বাচনের সময় আমি যাতে বের হতে না পারি, ওরা যাতে নির্বিঘ্নে ভোট লুট করতে পারে, সেইজন্যই আমাকে আঘাত করা হয়েছে। তোমরা অনেক কিছুই করেছ কিন্তু আমাকে আটকাতে পারোনি। তোমরা মনে রেখো আমার একটা পা নয়, বাংলার লক্ষ লক্ষ মানুষের পা দিয়ে আমি জয়লাভ করবো।"


 

Advertisement