scorecardresearch
 

"রাজ্য তো চালাতে পারছেন না, স্কুটারই চালান", মমতার প্রতিবাদকে কটাক্ষ রূপার

ইলেকট্রিক স্কুটিতে চড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নবান্নে যাওয়ার পদক্ষেপকে কটাক্ষ করলেন বিজেপি (BJP) নেত্রী রূপা গঙ্গাপাধ্যায় (Rupa Ganguly)। রূপা বলেন, "উনি রাজ্য তো চালাতে পারছেন না, আর কী করবেন স্কুটার, বাইক এসবই চালান। আর সুস্থ থাকুন।" এদিন দক্ষিণ ২৪ পরগানর ক্যানিং-এ বিজেপির পরিবর্তন যাত্রায় যোগ দিতে গিয়ে এই মন্তব্য করেন রূপা গঙ্গোপাধ্যায়। 

Advertisement
রূপা গঙ্গোপাধ্যায় রূপা গঙ্গোপাধ্যায়
হাইলাইটস
  • জ্বালানির মূল্যবৃদ্ধির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ মমতার
  • মমতাকে পালটা কটাক্ষ রূপার
  • মুখ্যমন্ত্রীর শব্দচয়নের সমালোচনায় বিজেপি নেত্রী

পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার ইলেকট্রিক স্কুটিতে চড়ে নবান্ন যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার মমতার সেই পদক্ষেপকে কটাক্ষ করলেন বিজেপি (BJP) নেত্রী রূপা গঙ্গাপাধ্যায় (Rupa Ganguly)। রূপা বলেন, "উনি রাজ্য তো চালাতে পারছেন না, আর কী করবেন স্কুটার, বাইক এসবই চালান। আর সুস্থ থাকুন।" এদিন দক্ষিণ ২৪ পরগানর ক্যানিং-এ বিজেপির পরিবর্তন যাত্রায় যোগ দিতে গিয়ে এই মন্তব্য করেন রূপা গঙ্গোপাধ্যায়। 

পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বেশ কয়েকদিন ধরেই সরব তৃণমূল (TMC)। এবার জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরাসরি ইলেকট্রিক স্কুটারে চেপেই নবান্নে যান মমতা। এদিন স্কুটি চালিয়ে মমতাকে নবান্নে নিয়ে যান রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। ইলেকট্রিক স্কুটিতে বসেই সাংবাদিক সম্মেলন করেন মমতা। কেন্দ্রকে নিশানা করে মুখ্যমন্ত্রী বলেন, "পেট্রোল ডিজেলের দাম কী ছিল, এখন কী হয়েছে। বিরাট ভাঁওতা। সাধারণ মানুষকে অসহায়  অবস্থার মধ্যে ফেলে দেওয়া হচ্ছে। মাসে দুটে গ্যাসের দাম ১,৬৫০ টাকা। কেরোসিন পাওয়া যাচ্ছে না।" নাম না করে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে মমতা বলেন, "এখন তো স্টেডিয়ামের নাম পালটে দিচ্ছে। জানি না করে দেশের নামটাও হয়তো বদলে দেবে।" 

অন্যদিকে এদিন মুখ্যমন্ত্রীর শব্দচয়নকেও কটাক্ষ করেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। হুগলির সভায় প্রধানমন্ত্রীকে 'দাঙ্গাবাজ বলে' আক্রমণ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কথার প্রেক্ষিতে এদিন মমতাকে একহাত নেন রূপা। বলেন, "মাননীয়া কখন যে কী বলেন জানি না। প্রতিদিনই নানারকম ভুলভাল কথা বলেন। উলটো পালটা শব্দ ব্যবহার করেন। এসব তাঁর মুখে শোভা পায় না। একজন মুখ্যমন্ত্রী যদি মিথ্যা কথা বলেন তাহলে তার কী উত্তর দেব?" রূপার কটাক্ষ, "উনি আর যে কদিন মুখ্যমন্ত্রী আছেন, সেই কদিন এসব শুনতে হবে। কিছু করার নেই।" প্রসঙ্গত হুগলির সভায় তৃণমূল নেত্রী বলেন, 'ট্রাম্পের থেকেও খারাপ হাল হবে মোদীর। তৃণমূল তোলাবাজ হলে আপনারা দাঙ্গাবাজ।' 

Advertisement


 

Advertisement