scorecardresearch
 

উইপোকাদের ছেড়ে সৎ নেতারা নিশানায়, বহিষ্কারের পর বিস্ফোরক বৈশালী

দল বহিষ্কার করার পরই মুখ খুললেন বালির তৃণমূল (TMC) বিধায়ক বৈশালী ডালমিয়া(Baishali Dalmiya)। প্রকাশ্য়ে তৃণমূলের বিরুদ্ধে সোচ্চার হলেন তিনি। বৈশালীর দাবি, দলে উইপোকাদের ছেড়ে নিশানা করা হচ্ছে সৎ, নিষ্ঠাবান নেতাদের।

Advertisement
বৈশালী ডালমিয়া বৈশালী ডালমিয়া
হাইলাইটস
  • দল বহিষ্কার করার পরই মুখ খুললেন বালির তৃণমূল (TMC) বিধায়ক বৈশালী ডালমিয়া(Baishali Dalmiya)।
  • প্রকাশ্য়ে তৃণমূলের বিরুদ্ধে সোচ্চার হলেন তিনি
  • বৈশালীর দাবি, দলে উইপোকাদের ছেড়ে নিশানা করা হচ্ছে সৎ, নিষ্ঠাবান নেতাদের।

দল বহিষ্কার করার পরই মুখ খুললেন বালির তৃণমূল (TMC) বিধায়ক বৈশালী ডালমিয়া(Baishali Dalmiya)। প্রকাশ্য়ে তৃণমূলের বিরুদ্ধে সোচ্চার হলেন তিনি। বৈশালীর দাবি, দলে উইপোকাদের ছেড়ে নিশানা করা হচ্ছে সৎ, নিষ্ঠাবান নেতাদের। 

সম্প্রতি দলের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ করছিলেন বৈশালী ডালমিয়া। বিতর্কে জড়ানোয় তৃণমূলের (TMC)শৃঙ্খলারক্ষা কমিটির কোপে পড়েন তিনি (Baishali Dalmiya)। বালির বিধায়ককে বহিষ্কার করেছে তৃণমূল কংগ্রেস। যা নিয়ে মুখ খুলেছেন বৈশালী। তিনি বলেন, ''কাটমানি নিতে বারণ করেছিলাম। বেআইনি নির্মাণের বিরোধিতা করেছিলাম। এটাই কি দলবিরোধী কাজ। তাহলেই আমি বেইমান। আমি অন্য়দের মতো কাদঁব না। মানুষের পাশে ছিলাম থাকব। আমি রাজনীতিতে থাকব।" তবে বিজেপিতে যাবেন কিনা তা নিয়ে জল্পনা জিইয়ে রাখলেও খোলসা করেননি তিনি।

গত কয়েক মাস ধরেই তৃণমূলে থেকেই বেসুরো গাইছিলেন বৈশালী ডালমিয়া। এদিন বনমন্ত্রী রাজীব বন্দ্য়োপাধ্য়ায়ের মন্ত্রিত্ব থেকে পদত্যাগের পর ফের সোচ্চার হতে দেখা যায় তাঁকে। এদিন তিনি বলেন, "হাওড়াকে (Howrah) নিয়ে মাননীয়া মুখ্যমন্ত্রীর স্বপ্নকে জেলার কিছু নেতা শেষ করে দিলেন। মন্ত্রীদের ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা।"

এই বলেই থেমে থাকেননি বালির বিধায়ক। দলের সমালোচনায় তাঁর মুখে শোনা যায়, '' উইপোকার মতো কিছু মানুষ আছেন, যাঁরা ভিতর থেকে দলটাকে খেয়ে ফেলছেন, কিন্তু  জানি না তাঁদের কেন ধরা হচ্ছে না। তাঁদের দল থেকে বহিস্কার করে দেওয়া উচিত। যাঁরা ১০ জনকে তাড়িয়ে দিচ্ছেন, সেই ১টা দুষ্টুলোকের কি খুব দরকার? বুঝতে পারছি না।"

বালি বিধানসভার প্রতিটা ওয়ার্ডে বেআইনি নির্মাণ রয়েছে বলেও এদিন অভিযোগ করেন বৈশালী। এই বিষয়ে প্রাক্তন কাউন্সিলরদের দিকে অভিযোগের আঙুল তোলেন তিনি। তাঁরাই ৩ তলার জায়গায় ১০ তলা বিল্ডিং তোলার বেআইনি অনুমতি দিচ্ছেন বলে অভিযোগ করেন বৈশালী। এক্ষেত্রে ৫৮ নম্বর ওয়ার্ডে ৩ থেকে ৪ তলার অনুমতি নিয়ে একটি ৭ তলা বিল্ডিং তোলা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। এমনকি তাঁর নামে বহিরাগত পোস্টার লাগানো হয়েছে বলেও এদিন অভিযোগ করেন বৈশালী। 

Advertisement

বৈশালীকে বহিষ্কার নিয়ে পাল্টা মুখ খুলেছে তৃণমূল। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, বৈশালী ডালমিয়া কোনও গণআন্দোলনের ফসল নয়। উনি একজন বিশিষ্ট ব্যক্তির কন্যা। দলকে বার বার উনি বিব্রত করছিলেন। আগামী দিনে দেখতেই পারবেন , উনি কী করেন।

 

Advertisement