scorecardresearch
 

Bengal 6th Phase Polling: TMC প্রার্থী রাজ চক্রবর্তীকে ঘিরে 'গো ব্যাক-জয় শ্রীরাম'

West Bengal Election 6th Phase| আজ পশ্চিমবঙ্গের ষষ্ঠ দফার নির্বাচন। উত্তর ২৪ পরগনা, নদিয়া, পূর্ব বর্ধমান এবং দুই দিনাজপুর জেলা ৪৩ আসনে ভোট গ্রহণ। ষষ্ঠ দফার নির্বাচনে বাকি দফাগুলির মতো প্রতিটি বুথেই থাকছে কেন্দ্রীয় বাহিনী। সেই সঙ্গে প্রতিটি বুথ চত্বরে থাকছে রাজ্য পুলিশের লাঠিধারী কর্মীও। ভোটের খবর লাইভ আপডেট পেতে পড়ুন।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই আজ ষষ্ঠদফার ভোট
  • কোভিড বিধি মেনে ভোট করাচ্ছে কমিশন
  • একগুচ্ছ হেভিওয়েট প্রার্থী আজকের ভোটে

আজ পশ্চিমবঙ্গের ষষ্ঠ দফার নির্বাচন। উত্তর ২৪ পরগনা, নদিয়া, পূর্ব বর্ধমান এবং দুই দিনাজপুর জেলা ৪৩ আসনে ভোট গ্রহণ। ষষ্ঠ দফার নির্বাচনে বাকি দফাগুলির মতো প্রতিটি বুথেই থাকছে কেন্দ্রীয় বাহিনী। সেই সঙ্গে প্রতিটি বুথ চত্বরে থাকছে রাজ্য পুলিশের লাঠিধারী কর্মীও। ভোটের খবর লাইভ আপডেট পেতে পড়ুন।

* অশোকনগর বিধানসভার ২৭ ও ২৮ নম্বর বুথে বিজেপির বুথ ক্যাম্পে হামলা ও কর্মীদের মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনা যথেষ্ট আতঙ্ক ছড়ায় ওই এলাকায়। এই ঝামেলার পরই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ২ জনকে আটক করে নিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদেরকে ছাড়ানোর দাবিতে পুলিশকে উদ্দেশ্য করে ইট ছোড়ার অভিযোগ ওঠে তৃণমূল কর্মী সমর্থকদের ওপর। 

* পূর্ব বর্ধমান জেলার কেতুগ্রাম বিধানসভার রাজুর গ্রামে ১০০ও ১০১ নম্বর বুথে এজেন্ট বসাকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষ।  তৃণমূলের অভিযোগ এজেন্ট বসতে দিচ্ছে না বিজেপি এবং তারপরই তারা বোমাবাজি শুরু করে। পাল্টা তৃণমূলের লোকেরাও লাঠিসোঁটা নিয়ে তাদের প্রতিরোধ করে এবং তখনই সংঘর্ষ শুরু হয়েছে তৃণমূল বিজেপির মধ্যে।  একজনকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে তৃণমূল করছে। 
যারা ভোট দিতে এসেছিলেন তারা বোমের বিকট আওয়াজে অনেকেই জ্ঞান হারান। পুলিশ তল্লাশি চালাচ্ছে এলাকায়। 

* ব্যারাকপুরে গো ব্যাক, জয় শ্রীরাম স্লোগান উঠল তৃণমূল প্রার্থী রাজ চক্রবর্তীকে ঘিরে। ব্যারাকপুরের লালকুঠি এলাকায় রাজ চক্রবর্তীকে ‘গোব্যাক’ স্লোগান। তৃণমূল প্রার্থী রাজ চক্রবর্তীকে ঘিরে বিজেপি কর্মীদের ‘গোব্যাক’ স্লোগান

* পূর্বস্থলী দু নম্বর ব্লকের কাস্টশালি স্কুলের ২৩১ A বুথে সকাল থেকেই ইভিএম খারাপ। ৮টা বেজে গেলেও এখনও পর্যন্ত ভোট গ্রহণ শুরু হয়নি। ভোটকেন্দ্রের বাইরে মানুষের লম্বা লাইন।

* কাঁচরাপাড়ায় মিউনিসিপ্যাল পলিটেকনিক হাইস্কুলে বুথে ভোট দিলেন কৃষ্ণনগর উত্তরের বিজেপি প্রার্থী মুকুল রায়।

Advertisement

* উত্তর ২৪ পরগনার জগদ্দলে ১৪৪ নম্বর বুথে ভোট দিলেন বিজেপি সহ সভাপতি অর্জুন সিং। ভোট দিলেন অর্জুনের ছেলে ভাটপাড়ায় বিজেপি প্রার্থী পবন সিংও।

* ভোটের আগের রাতে আমডাঙায় বোমাবাজি। বুধবার মাঝরাতে সাধনপুর গ্রাম পঞ্চায়েতের রাহানা ১ নম্বর এলাকায় রাতভর বোমাবাজি হয়। স্থানীয়দের  দাবি, প্রায় ১০-১২টি বোমা ফাটানো হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় আমডাঙা থানার পুলিশ। কেন্দ্রীয় বাহিনীর টহল শুরু হয়েছে। 

* ট্যুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

* ভোট শুরুর ঘণ্টা খানেক আগে থেকেই বুথে লাইন দিয়েছেন ভোটাররা। গরম থেকে বাঁচতে সকাল সকাল ভোট দিতে ব্যস্ত অনেকেই। 

* ষষ্ঠ দফার ভোটে কোনও রকম অশান্তি এড়াতে বাড়তি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে কমিশন।

* আজ ভোট গ্রহণ হচ্ছে চোপড়া, ইসলামপুর, গোয়ালপোখর, চাকুলিয়া, করণদিঘি, হেমতাবাদ, কালিয়াগঞ্জ, রায়গঞ্জ, ইটাহার, করিমপুর, তেহট্ট, পলাশীপাড়া, কালীগঞ্জ, নাকাশিপাড়া, চাপড়া, কৃষ্ণনগর উত্তর, নবদ্বীপ, কৃষ্ণনগর দক্ষিণ, বাগদা, বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ, গাইঘাটা, স্বরূপনগর, বাদুরিয়া, হাবরা, অশোকনগর, আমডাঙা, বিজপুর, নৈহাটি, ভাটপাড়া, জগদ্দল, নোয়াপাড়া, ব্যারাকপুর, খড়দা, দমদম উত্তর, ভাতার, পূর্বস্থলী দক্ষিণ, পূর্বস্থলী উত্তর, কাটোয়া, কেতুগ্রাম, মঙ্গলকোট, আউশগ্রাম, গলসি আসনে।

 

Advertisement