scorecardresearch
 

মমতার গোত্র মন্তব্যে নিশানা ওয়েইসির! 'শান্ডিল্য কিংবা জনেউধারি গোত্রের নই, আমাদের কী হবে'

মমতা বন্দ্যোপাধ্যায়ের গোত্র মন্তব্যের জেরে ময়দানে বিরোধীরা। এদিন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি ট্যুইট করে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেন, আমার মতো যারা শান্ডিল্য কিংবা জনেউধারি গোত্রের নন, তাদের সঙ্গে কী হবে। যারা ভগবানের পূজো করেন না তাদের কী হবে।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও আসাদউদ্দিন ওয়েইসি। ফাইল ছবি মমতা বন্দ্যোপাধ্যায় ও আসাদউদ্দিন ওয়েইসি। ফাইল ছবি
হাইলাইটস
  • শান্ডিল্য কিংবা জনেউধারি গোত্রের নই, আমাদের কী হবে'
  • মমতার গোত্র মন্তব্যে নিশানা ওয়েইসির
  • একের পর এক নিশানা

মমতা বন্দ্যোপাধ্যায়ের গোত্র মন্তব্যের জেরে ময়দানে বিরোধীরা। এদিন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি ট্যুইট করে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেন, আমার মতো যারা শান্ডিল্য কিংবা জনেউধারি গোত্রের নন, তাদের সঙ্গে কী হবে। যারা ভগবানের পূজো করেন না তাদের কী হবে। যারা চল্লিসা পড়েন না তাদের কী হবে। প্রতিটি রাজনৈতিক দল হিন্দু হিসাবে দেখানোর চেষ্টায় মরিয়া হয়ে গিয়েছে। এটা খুব আপত্তিজনক।

মমতাকে নিশানা

মমতা বন্দ্যোপাধ্যায়ের গোত্র মন্তব্যের জেরে এবার পাল্টা কটাক্ষ করে বিজেপিও। দলের নেতা মুক্তার আব্বাস নকভি এদিন বলেন, যখন কেউ কাজে শূন্য আর পাঙ্গায় নায়ক হয়ে যায়, তখন এমন মন্তব্য করে। তাই এখন তাদের গোত্র মনে পড়ছে। নির্বাচনে হারবে জেনেই এসব মনে পড়ছে। মমতা কখন নির্বাচন কমিশন কখনওবা আধা সামরিক বাহিনীকে নিশানা করেছে। মমতা নিজের শাসনকালে বাংলার জন্য কিছুই করেনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের দুর্নীতি ও অপশাসনে পশ্চিমবঙ্গের জনগণ ক্ষুব্ধ।

আরও পড়ুন, BJP-র মুখ্যমন্ত্রী মুখ! 'কোনও MLA না-ই হতে পারেন,' দিলীপ বাড়ালেন ধোঁয়াশা

কী বলেছিলেন মমতা

মঙ্গলবার ছিল নন্দীগ্রামের শেষ প্রচার সভা। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমার গোত্র শান্ডিল্য। কিন্তু আমি সব সময় আমার গোত্র মা-মাটি-মানুষ হিসাবেই দিয়ে থাকি। আগামীকাল নন্দীগ্রামে নির্বাচনে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে রয়েছেন শুভেন্দু অধিকারী। দুই হেভিওয়েটের ফাইটে এখন সবার নজরে রয়েছে। মঙ্গলবার নন্দীগ্রামে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুভেন্দুর সমর্থনের ব়্যালি করেন তিনি। জনসভা থেকেই বিজেপির উদ্দেশ্যে একের পর এক কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী মমতা। বিজেপির পাশপাশি নন্দীগ্রামের সভায় মমতার নিশানায় ছিল অধিকারী পরিবার। মমতা বলেছিলেন, নন্দীগ্রামের আন্দোলনের সময়ে বাপ-ব্যাটা ছিলেন না অধিকারী পরিবারের শিশির অধিকারী কয়েকদিন আগে বিজেপিতে গিয়েছেন। তার দুই ছেলে শুভেন্দু অধিকারী ও সৌমেন্দু অধিকারীও বিজেপিতে। তবে বড় ভাই দিব্যেন্দু অধিকারী খাতায় কলমে এখনও তৃণমূল সাংসদ। যদিও তৃণমূলের কোনও কর্মসূচিতেই দেখা যায় না তাকে।  দিব্যেন্দুকে ঘিরেও দলবদলের জল্পনা রয়েছে।

Advertisement

Advertisement