scorecardresearch
 

Anupam Roy on Babul Supriyo : 'সামান্য আদর্শ থাকলেও রাজনীতি নয়,' বাবুলকে বিঁধে অনুপম রায়

Anupam Roy on Babul Supriyo: অনুপম রায় (Anupam Roy) ফেসবুকে পোস্ট করেছেন। তিনি কারও নাম করেননি। তবে অনেকেই মনে করেছেন, সমালোচনার লক্ষ্য বাবুল সুপ্রিয় (Babul Supriyo)।

Advertisement
অনুপম রায় এবং বাবুল সুপ্রিয়। ছবি সোজন্য: ফেসবুক অনুপম রায় এবং বাবুল সুপ্রিয়। ছবি সোজন্য: ফেসবুক
হাইলাইটস
  • শিল্পীর সমালোচনায় আর এক শিল্পী
  • নাম না করে সদ্য প্রাক্তন বিজেপি নেতা বাবুল সুপ্রিয়র সমালোচনা করলেন সঙ্গীতশিল্পী অনুপম রায়
  • শনিবার বাবুল নাম লিখিয়েছেন তৃণমূলে

Anupam Roy on Babul Supriyo: শিল্পীর সমালোচনায় আর এক শিল্পী। নাম না করে সদ্য প্রাক্তন বিজেপি নেতা বাবুল সুপ্রিয়র সমালোচনা করলেন সঙ্গীতশিল্পী অনুপম রায়। শনিবার বাবুল নাম লিখিয়েছেন তৃণমূলে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে তৃণমূলে স্বাগত জানান।

এই ঘটনা রাজ্য রাজনীতিতে ঝড় বইয়ে দিয়েছে যেন। বিজেপির অনেক নেতাই বাবুল সুপ্রিয়র সমালোচনা করেছেন। নেট নাগরিকদের অনেকেও তাঁকে বিঁধেছেন।

অনুপমের পোস্ট
অনুপম রায় (Anupam Roy) ফেসবুকে পোস্ট করেছেন। তিনি কারও নাম করেননি। তবে অনেকেই মনে করেছেন, সমালোচনার লক্ষ্য বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। সেখানে তিনি লিখেছেন, "একটা সময় মনে হতো আদর্শ থাকলে তবেই রাজনীতি। এখন বহুদিন হল মনে হয়, সামান্য আদর্শ থাকলেও আর যাই হোক, রাজনীতি নয়।"

সুমনের প্রতিক্রিয়া
বাবুল সুপ্রিয়র কড়া সমালোচনা করেছেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী কবীর সুমনও। তিনি ফেসবুকে একাধিক পোস্ট করেছেন। এবং সরাসরি আক্রমণ করেছেন। একটি পোস্টে তিনি লিখেছেন, "একে বলে রাজনীতি। এই না হলে রাজনীতি। নতুন দল খুললেও এদের পরিবেশেই থাকতে হবে। গা গুলোয়।"

ইস্তফা
শনিবার তৃণমূলে যোগ দেওয়ার পর বাবুল সুপ্রিয় জানিয়েছিলেন, কোনও প্রতিহিংসার রাজনীতি নয়। আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন তিনি। রাজনীতি থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত কেন বদল করলেন, তা ব্যাখ্যা করেন।

শেষ ৩-৪ দিনে
বাবুল বলেন, আমি খুব স্পষ্ট করে বলে দিতে চাই। রাজনীতি ছাড়ব মন থেকে বলেছিলাম। ৭ বছরের যে কঠিন পরিশ্রম, তা ফুলস্টপ এসে গিয়েছিল। জানি না কেন। গান থেকে দূরে সরে গিয়ে কাজ করেছিলাম।

তিনি বলেন, যা হয়েছে, তা শেষ ৩-৪ দিনে হয়েছে। দিদি, অভিষেকের থেকে বার্তা পাই। রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত ঠিক ভুল বলব না। বাংলাকে সেবা করার সুযোগ পেয়েছি। যা দায়িত্ব পাব, তা জানাব। বাংলার মানুষের উন্নতির জন্য কাজ করতে চাই।

Advertisement

নাটক নয়
এদিন বাবুল বলেন, রাজনীতি ছাড়া কোনও ড্রামা ছিল না। বাংলা, নিরাপত্তা ছেড়ে দিয়েছিলাম। যে সুযোগ পেয়েছি, তা যে যার মতো ব্যাখ্য়া করবেন। আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দেব। মন থেকে কাজ করেছি। আপনারা হয়তো স্বীকার করবেন। ভুলত্রুটি অনেক হয়। আসানসোল ধরে রাখার কোনও প্রশ্নই আসছে না।

 

Advertisement