scorecardresearch
 

Water Problem Whatsapp No: এলাকায় জল নেই? খারাপ রাস্তা? জানাতে তিনটি WhatsApp নম্বর জানাল রাজ্য

রাজ্যের যেকোন প্রান্তে জলের সমস্যা, রাস্তার বেহাল দশা থাকলে এবার অভিযোগ জানানো যাবে Whatsapp নম্বরের মাধ্যমে। এই নিয়ে দুটি হোয়াটসঅ্যাপ নম্বর দিল রাজ্য সরকার। দু’টি হোয়াটস অ্যাপ নম্বর বিধানসভায় প্রকাশ করলেন রাজ্যের মন্ত্রী পুলক রায়৷ বুধবার বিধানসভায় অধিবেশন চালাকালীন এই অভিনব উদ্যোগের কথা ঘোষণা করেন পুলক রায়।

Advertisement
এই নম্বরে  Whatsapp করে সরাসরি জানান রাজ্যকে এই নম্বরে Whatsapp করে সরাসরি জানান রাজ্যকে

রাজ্যের যেকোন প্রান্তে জলের সমস্যা, রাস্তার বেহাল দশা থাকলে এবার অভিযোগ জানানো যাবে Whatsapp নম্বরের মাধ্যমে। এই নিয়ে দুটি হোয়াটসঅ্যাপ নম্বর দিল রাজ্য সরকার। দু’টি হোয়াটস অ্যাপ নম্বর বিধানসভায় প্রকাশ করলেন রাজ্যের মন্ত্রী  পুলক রায়৷ বুধবার বিধানসভায় অধিবেশন চালাকালীন এই অভিনব উদ্যোগের কথা ঘোষণা করেন পুলক রায়। 

কোন নম্বরে জানান যাবে অভিযোগ?
মন্ত্রী পুলক রায়  জানান, এবার থেকে সারা রাজ্যের যে কোনও প্রান্তে পূর্ত দফতরের কোনও রাস্তা কোথাও খারাপ থাকলে এই নম্বরে অভিযোগ করা যাবে। নম্বরটি হল ৯০৮৮৮২২১১১৷ পাশাপাশি,   জনস্বাস্থ্য কারিগরি দফতর পানীয় জলের সমস্যা জানতে দুটি পৃথক হোয়াটসঅ্যাপ নম্বরও চালু করছে রাজ্য সরকার। জল না পেলে অভিযোগ করা যাবে এই নম্বর দুটিতে, যেগুলি হল-  ৮৯০২০২২২২২ /৮৯০২০৬৬৬৬৬৷'

 প্রসঙ্গত, গত বছরের বাজেটে রাস্তাশ্রী প্রকল্পের ঘোষণা করেছিল রাজ্য সরকার। সেই সময় একই রকমভাবে এলাকায় কোনও রাস্তা, কার্লভার্ট বা সেতু মেরামতির প্রয়োজন হলে রাজ্য পূর্ত দফতরকে সরাসরি হোয়াটসঅ্যাপ করে জানানো যেত। সেই সময় যে নম্বরটি দেওয়া হয়েছিল তা হল ৯০৭৩৩৬২০০০। স্থানীয় মানুষরা এই নম্বরে ফোন করে রাস্তা, সেতু সম্পর্কে অভিযোগ জানাতে পারবেন।

আরও পড়ুন

হোয়াটস অ্যাপ নম্বর সামনে আনার পাশাপাশি এদিন জলের প্রকল্পে কেন্দ্রীয় সরকার টাকা দিচ্ছেন না বলেও অভিযোগ জানান পুলক রায়৷ বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে মন্ত্রী জানান, জল প্রকল্পে কেন্দ্র টাকা দিচ্ছে না। ৭৫ লক্ষ বাড়িতে রাজ্য জল দিয়েছে। তার রক্ষণাবেক্ষণ করছে রাজ্য সরকার। কেন্দ্র ও রাজ্য ৫০% আনুপাতিক হারে টাকা দেওয়ার কথা থাকলেও কেন্দ্র তা দিচ্ছে না। বর্তমানে রাজ্যের খরচ হচ্ছে ৭৫%৷

Advertisement

Advertisement