scorecardresearch
 

Babul Supriyo-Shatrughan Sinha Property: প্রার্থী শত্রুঘ্ন সিনহা ও বাবুল সুপ্রিয় কত টাকার মালিক? জানুন

আসানসোল লোকসভা উপনির্বাচনে তৃণমূলের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন শত্রুঘ্ন সিনহা। অন্যদিকে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের প্রার্থী বাবুল সুপ্রিয়। মনোনয়ন জমা সময় নিয়ম অনুযায়ী ২ জনেই নির্বাচন কমিশনের কাছে তাঁদের সম্পত্তির হিসাব দিয়েছেন।

Advertisement
বাবুল সুপ্রিয় ও শত্রুঘ্ন সিনহা বাবুল সুপ্রিয় ও শত্রুঘ্ন সিনহা
হাইলাইটস
  • আসানসোল লোকসভা উপনির্বাচনে তৃণমূলের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন শত্রুঘ্ন সিনহা
  • বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের প্রার্থী বাবুল সুপ্রিয়
  • তাঁদের সম্পত্তির পরিমাণ কত?


আসানসোল লোকসভা উপনির্বাচনে তৃণমূলের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন শত্রুঘ্ন সিনহা। অন্যদিকে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের প্রার্থী বাবুল সুপ্রিয়। মনোনয়ন জমা সময় নিয়ম অনুযায়ী ২ জনেই নির্বাচন কমিশনের কাছে তাঁদের সম্পত্তির হিসাব দিয়েছেন। একনজরে দেখে নেব কার কত সম্পত্তি- 

শত্রুঘ্ন সিনহা

বলিউডের এই তারকা হলফনামায় জানিয়েছেন, তাঁর পুরো নাম শত্রুঘ্ন প্রসাদ সিনহা। বাবার নাম ভূনেশ্বর প্রসাদ সিনহা। নিবাস পটনা।

TMC প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা করার সময় যে হলফনামা তিনি জমা দিয়েছেন, সেখানে উল্লেখ তাঁর হাতে ৩ লক্ষ ৬৯ হাজার ১৬ টাকা ছিল। স্ত্রী পুনম সিনহার কাছে নগদের অঙ্ক ২ লক্ষ ৮৮ হাজার ৪০৫ টাকা। অন্য খাতে শত্রুঘ্ন সিনহার সম্পত্তির পরিমাণ ১২ কোটি ৬ লক্ষ ৬৬ হাজার ৯০২ টাকা। তাঁর স্ত্রীর ১৭ কোটি ৫ লক্ষ ১৯ হাজার ৬২৫ টাকা।

বাড়ি-ঘর সব মিলিয়ে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১০২ কোটি ১৮ লক্ষ ৬৮ হাজার ৪০০ টাকা। পাশাপাশি দুজনের নামেই রয়েছে লোন। 

আরও পড়ুন : Hydrogen Car Nitin Gadkari : ধোঁয়ার বদলে নির্গত হয় জল, দেখুন দেশের প্রথম হাইড্রোজেন গাড়ি

বাবুল সুপ্রিয় 

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ২ বার বিজেপির টিকিটে আসানসোল কেন্দ্র থেকে জয়ী হন। তবে পরে তিনি যোগ দেন তৃণমূলে। প্রয়াত রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের আসনে তাঁকে প্রার্থী করেছে রাজ্যের শাসকদল। 

বাবুল সুপ্রিয় হলফনামায় জানিয়েছেন, তাঁর নাম বাবুল সুপ্রিয় বড়াল। পিতা সুনীল চন্দ্র বড়াল। ঠিকানা দেওয়া রয়েছে আসানসোলের।

হলফনামা পেশ করার সময় তার হাতে নগদ ছিল ৪৭ হাজার টাকা এবং তার স্ত্রী রচনা শর্মা সুপ্রিয়র হাতে নগদ ছিল ৩১ হাজার টাকা। ব্যাঙ্ক অ্যাকাউন্ট, গাড়ি, গহনা বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ মিলিয়ে সর্বমোট অর্থের পরিমাণ ২ কোটি ৪ লক্ষ ৮৪ হাজার ৮০১ টাকা। স্ত্রী রচনা শর্মা সুপ্রিয়র নামে থাকা বিভিন্ন খাতে অর্থের পরিমাণ হল ২০ লক্ষ ৬১ হাজার ৪৪১ টাকা। 

Advertisement

আরও পড়ুন :  BJP কর্মীদের হুমকি! প্রচারে ৭ দিন 'ব্যান' নরেন্দ্রনাথকে

মোট পাঁচটি ফ্ল্যাট এবং অন্যান্য সম্পত্তি মিলে বাবুল সুপ্রিয়র মোট সম্পত্তির পরিমাণ ৩ কোটি ২৭ লক্ষ টাকা। বাবুল সুপ্রিয়র নামে বর্তমানে ১ কোটি ১১ লক্ষ ২৮ হাজার ৮৬৮ টাকার লোন রয়েছে। তার স্ত্রীর নামে থাকা লোনের পরিমাণ ১৯ লক্ষ ১০ হাজার ৬৩২ টাকা।

 

Advertisement