scorecardresearch
 

Coal Smuggling Case ED Summons Abhishek Banerjee : কয়লা পাচার মামলায় অভিষেককে ফের তলব ইডির, ২ সেপ্টেম্বর হাজিরার নির্দেশ

Coal Smuggling Case ED Summons Abhishek Banerjee: অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে ফের তলব করল ইডি। তাঁকে সমন পাঠানো হয়েছে বলে খবর। ২ সেপ্টেম্বর তাঁকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্য়ায় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়
হাইলাইটস
  • অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে ফের তলব করল ইডি
  • তাঁকে সমন পাঠানো হয়েছে বলে খবর
  • ২ সেপ্টেম্বর তাঁকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে

Coal Smuggling Case ED Summons Abhishek Banerjee: তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে ফের তলব করল ইডি। তাঁকে সমন পাঠানো হয়েছে বলে খবর। ২ সেপ্টেম্বর তাঁকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

এর আগেও তলব
এই মামলায় এর আগে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব করা হয়েছিল। তিনি দিল্লিতে ইডি-র দফতরে হাজিরও হয়েছিলেন। সোমবার ছিল তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সভা। ধর্মতলায় সেই সভার আয়োজন করা হয়েছিল। সেখান থেকে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির ব্যাপারে মন্তব্য করা হয়েছিল। তাদের কাজ নিয়ে প্রশ্ন করা হয়েছিল। 

বিজেপিকে আক্রমণ করেছিলেন
চলতি বছরের মার্চ মাসে দিল্লিতে বিজেপিকে বিঁধেছিলেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর কটাক্ষ, ধরুন যাঁরা সারদা-নারদা নিয়ে। কাগজে মুড়ি দিয়ে টিভির পর্দায় টাকা নিতে দেখা গিয়েছে, তাঁদের ক'বার ডেকেছে? আমি বিরোধী বলে এদের কাছে চোর। কাল বিজেপি হয়ে গেলে সাধু হয়ে যাবে। এই ধাপ্পাবাজি বেশিদিন চলতে পারে না। 

তিনি আরও বলেছিলেন, ইডি-কে জানিয়েছি, আপনারা যখন যেখানে সহযোগিতা করতে বলবেন, করব। এটা বাংলার কেস। কলকাতায় ইডি-র অফিস রয়েছে। এটা হয়রান। এখন উপনির্বাচন রয়েছে, ডেকে পাঠায়। উপনির্বাচন হলে ডেকে পাঠায়। 

তাঁর দাবি, বাংলায় গোহারা হেরেছেন বলে প্রতিশোধ নিচ্ছেন। আমরা মাথা উঁচু করে বেঁচে থাকার লোক। চোখে অপারেশন হয়েছে। তারপরও এসেছি। ৯ ঘণ্টা তাঁদের প্রশ্নের উত্তর দিয়েছি। আমার লুকোনোর কিছু নেই। 

টানা ৯ ঘণ্টা জেরা
তিনি বলেন, এর আগে আমি সেপ্টেম্বর মাসে এসেছিলাম। তদন্তকারী সংস্থা তার কাজ করছে। আমি সহযোগিতা করছি। এবং আমাকে সেপ্টেম্বর মাসে যখন ডেকে পাঠানো হয়েছিল, তখন প্রায় ৯ ঘণ্টা, সাড়ে ৮ ঘণ্টা জেরা করা হয়েছিল। আজ আমি এসেছি এগারোটার সময়। 

Advertisement

অভিষেক জানিয়েছিলেন, তারা প্রশ্ন করেছে। কিছু জিনিসের ব্যাখ্যা চেয়েছে। আমি সেগুলো দিয়েছি। কিছু কাগজপত্র তাঁরা চান। আগে যা কাগজ চেয়েছিল, দিয়ে দিয়েছ। জানিয়েছি, যথা সময়ে আমার কাছে এলে, ব্যাঙ্ক থেকে কালেক্ট করতে, রিটার্নের কপি-টপি চেয়েছে, তা পাঠিয়ে দবে।

ইডি-সিবিআইকে নিজেদের কাজে
যাঁরা ইডি-সিবিআইকে কাজে লাগিয়ে নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে নেমেছে। এবং ভেবেছে আমাকে জোরজবরদস্তি, ভয় দেখিয়ে, ইডির ভয়ে, সিবিআইয়ের জুজুর ভয়ে আমি মাথা নত করব। আমি অন্য মেটেরিয়াল। এ সব যত করবে আমি লক্ষ্যে তত অবিচল থাকব। আমার জেদ তত বাড়বে। আমার মানসিকতা আর অন্যের মানসিকতার মধ্যে পার্থক্য আছে। কড়া আক্রমণ করেছিলেন তিনি। 

তিনি আরও বলেছিলেন, আমাকে দুবার ডেকে আপনাদের সমানে আমি এসেছি। তদন্তকারী সংস্থা নিজেদের কাজ করছে। আমি তাদের দোষ দিই না। কিন্তু যাঁদের বিরুদ্ধে ভুঁরি ভুঁরি অজস্র অভিযোগ, অভিযোগ ছেড়ে দিন প্রমাণ জনসমক্ষে রয়েছে, তাঁদের ইডি কবার ডাকছে?সিবিআই কবার ডাকছে?বিজেপি ওয়াশিং মেশিন। এই দ্বিচারিতা, ধাপ্পাবাজি বেশিদিন চলতে পারে না। 

 

Advertisement