scorecardresearch
 

'ব্রাত্য বসুকে আফগানিস্তানে পাঠানো হোক' বললেন দিলীপ

উপ নির্বাচন ইস্যুতে ফের রাজ্য সরকারকে নিশানা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন তিনি বলেন,"আমরা বার বার একটি কথা বলছি। এই মুহূর্তে উপনির্বাচন সম্ভব নয়। সামাজিক অনুষ্ঠিত হচ্ছে না। স্কুল কলেজ ট্রেন বন্ধ। মানুষের অসুবিধা কথা ভাবছে না সরকার। কেন্দ্রীয় গরীব কল‍্যাণ যোজনার রেশন নিয়ে চলছে।

Advertisement
দিলীপ ঘোষ। ফাইল ছবি দিলীপ ঘোষ। ফাইল ছবি
হাইলাইটস
  • 'ব্রাত্য বসুকে আফগানিস্তানে পাঠানো হোক'
  • জানালেন দিলীপ ঘোষ
  • উপ নির্বাচন ইস্যুতে নিশানা

উপ নির্বাচন ইস্যুতে ফের রাজ্য সরকারকে নিশানা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন তিনি বলেন,"আমরা বার বার একটি কথা বলছি। এই মুহূর্তে উপনির্বাচন সম্ভব নয়। সামাজিক অনুষ্ঠিত হচ্ছে না। স্কুল কলেজ ট্রেন বন্ধ। মানুষের অসুবিধা কথা ভাবছে না সরকার। কেন্দ্রীয় গরীব কল‍্যাণ যোজনার রেশন নিয়ে চলছে। এই পরিস্থিতিতে কি করে ভোট হয়।" তৃণমূলকে নিশানা করে দিলীপ ঘোষ বলেন, 'ওনারা আফগানিস্তানে যাক, সেখানে সুন্দর-সুশাসন পাবে। ব্রাত্য বসুকে সেখানে পাঠানো হোক। পরিস্থিতি দেখে আসুক। আপনারা বান্ডিল বান্ডিল টাকা নিয়েছেন, সেটার জন্য তদন্ত হবে। সেই তদন্তে কাউকে তদন্তকারী সংস্থা ডাকতেই পারে।'

দিলীপ ঘোষ বলেন, 'আমাদের দেশে ব্যক্তিপূজো হয়। অমিতাভ বচ্চনেরও পুজো হয়। মা দুর্গাকে কারোর আদলে সাজিয়ে পুজা করা ঠিক হচ্ছে না। একে দুর্গাপুজো কবে উদ্বোধন হবে, কবে বিসর্জন হবে সেটা মুখ্যমন্ত্রী ঠিক করে দেন।' দিলীপ ঘোষ বলেন, 'ত্রিপুরায় তৃণমূল কংগ্রেস আর সিপিএমকে নিয়ে একটা ফুটবল টিম তৈরি করতে যাচ্ছে। ওদের একটা পঞ্চায়েত সদস্য নেই, পুরসভাতে কেউ নেই।' বিশ্বভারতীতে অচলাবস্থা ইস্যুতে দিলীপ ঘোষ বলেন, "বিশ্বভারতী- রবীন্দ্রনাথের পুণ্যভূমিতে এই ধরনের ঘটনা অবাক করে। সরকারের মদত ছাড়া এই সব সম্ভব নয়। উপচার্যকে কেন চিকিৎসা করতে দেওয়া হয় নি। কেন এই ধরনের ঘটনা কখনো কাম‍্য নয়।

অন্যদিকে, অবিলম্বে বিশ্বভারতীকে অবরোধ মুক্ত করতে এবং উপাচার্যের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এদিন আদালত দ্রুত অচলাবস্থা কাটাতে নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী নিরাপত্তাও সুনিশ্চিত করে পুলিশকে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। অবিলম্বে বিশ্বভারতীকে অবরোধ মুক্ত করার অন্তর্বর্তীকালীন নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর আইনজীবী জয়ন্ত নারায়ন চট্টোপাধ্যায় জানান, "তিন জন ছাত্রকে বহিষ্কার করাকে কেন্দ্র করে উপাচার্যের বাড়ির গেট অবরুদ্ধ করে ফেলা হয়। ছাত্রছাত্রীরা এবং কিছু বহিরাগত এসে বিভিন্ন মন্তব্য করতে থাকে। আজ দু পক্ষের বক্তব্য শোনার পর মহামান্য হাইকোর্ট নির্দেশ দিয়েছে, এক্ষুনি বিশ্বভারতীর উপাচার্যর গেটের সামনে থেকে সমস্ত ধরনের বিক্ষোভ অবরোধ সরিয়ে ফেলতে হবে, সমস্ত পোস্টার হোর্ডিং সরিয়ে ফেলতে হবে"। জয়ন্ত নারায়ণ চট্টোপাধ্যায় জানান, "ছাত্র-ছাত্রীদের দিকটাও বিবেচনা করেছে মহামান্য আদালত। 

Advertisement

Advertisement