scorecardresearch
 

Jaya Cinema Demolition: ভেঙে ফেলা হচ্ছে লেকটাউনের জয়া সিনেমা, হবে শপিং মল

যে বিল্ডিংটিতে জয়া এবং মিনি জয়া সিনেমা ছিল তা ভেঙে ফেলা হচ্ছে। প্রায় পাঁচ মাস আগে ভাঙার কাজ শুরু হয়। মালিকরা খুচরো দোকান-সহ একটি শপিং মল এবং ওপরের তলায় একটি মাল্টিপ্লেক্স সিনেমা নির্মাণের পরিকল্পনা করছেন।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • যে বিল্ডিংটিতে জয়া এবং মিনি জয়া সিনেমা ছিল তা ভেঙে ফেলা হচ্ছে।
  • প্রায় পাঁচ মাস আগে ভাঙার কাজ শুরু হয়।

যে বিল্ডিংটিতে জয়া এবং মিনি জয়া সিনেমা ছিল তা ভেঙে ফেলা হচ্ছে। প্রায় পাঁচ মাস আগে ভাঙার কাজ শুরু হয়। মালিকরা খুচরো দোকান-সহ একটি শপিং মল এবং ওপরের তলায় একটি মাল্টিপ্লেক্স সিনেমা নির্মাণের পরিকল্পনা করছেন। জয়া সিনেমার মালিক মনোজিৎ বণিক সংবাদমাধ্যমকে বলেন, “আমরা কোনো মাল্টিপ্লেক্স চেইনের সঙ্গে আবদ্ধ হইনি। আমরা আমাদের নিজস্ব ব্র্যান্ড তৈরি করছি। আমাদের দোকান, রেস্তোরাঁ, ফুড কোর্ট এবং অবশ্যই চলচ্চিত্র প্রদর্শনের জন্য হল সহ একটি মাল্টিপ্লেক্স থাকবে। আমরা আশা করি ২০২৫ সালের মধ্যে প্রকল্পটি প্রস্তুত হবে।

"লকডাউনের পরে, ৭৭৪-সিটের জয়া ২০২০ সালের নভেম্বরে টিকিট বিক্রি এবং কম লোকসংখ্যার জন্য খোলা হয়েছিল। হলটি আর কখনও প্রাক-মহামারী মুখ দেখতে পাবে কিনা তা নিয়ে মালিক এবং কর্মীরা সন্দিহান ছিলেন। তাদের দুর্ভোগ বাড়াতে, আগুন লেগে যায় ২০২১ সালের জুলাই মাসে। যদিও কোনও হতাহতের ঘটনা ঘটেনি, তবে বিল্ডিংয়ের বেশিরভাগ অংশ অপূরণীয় ক্ষতির সম্মুখীন হয়েছিল, মালিক বলেছেন। ১৫টিরও বেশি ফায়ার টেন্ডারের প্রয়োজন হয়েছিল আগুন নেভাতে। ওই ঘটনার পর দুটি হল আর খোলা হয়নি।

আরও পড়ুন-বাইরে বেরোলেই ছেঁকে ধরছে মশা, গৃহবন্দি নিউটাউন-সল্টলেকের বাসিন্দারা

মনোজিৎ বলেছেন মল এবং মাল্টিপ্লেক্সের জন্য বেশ কয়েকটি সংস্থার সাথে কথাবার্তা চলছে। মনোজিতের বাবা মানিক বণিক যখন ষষ্ঠ শ্রেণীতে পড়েন তখন মনোজিতের দাদা গৌরাঙ্গ চন্দ্র বণিক এবং নাতি নিত্যানন্দ ও মনোরজন জয়া সিনেমা শুরু করেন। প্রথম যে ছবি দেখানো হয়েছিল, তা হল উত্তম কুমারের জীবন মৃত্যু। শহরের এই অংশে আমাদের কেমন ভিড় ছিল তা পরীক্ষা করার জন্য উত্তম কুমার সুপ্রিয়া দেবীর সঙ্গে স্ক্রিনিংয়ের জন্য নেমেছিলেন। সেটি ১৯৬৭ সালে। মিনি জয়া মিলনায়তনটি ১০৭০ সালের শেষ দিকে যুক্ত করা হয়। এর পরে, আমরা বেশ কয়েকটি ব্লকবাস্টার স্ক্রিন করেছি যাতে প্রচুর ভিড় দেখা যায়।

Advertisement

প্রদর্শন করা শেষ চলচ্চিত্রটি হৃতিক রোশন-টাইগার শ্রফ অভিনীত ওয়ার, যা অক্টোবর ২০১৯ এ মুক্তি পেয়েছে এবং এটি দুর্দান্ত ব্যবসা করেছে, মালিকরা বলেছেন। মিনি জয়া আর জয়া সিনেমা হল। যার চত্বর জুড়ে এখন শুধুই হা-হুতাশ। বহুবছরের পুরোনো সিনেমা হল ভেঙে ফেলা হচ্ছে দেখে বহু মানুষ আফশোস করছেন।


 

Advertisement