scorecardresearch
 

Calcutta High Court: আর্থিক প্রতারণার অভিযোগ, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকেই গ্রেফতার গ্রুপ ডি কর্মী!

চাকরি দেওয়ার নাম করে আর্থিক প্রতারণার অভিযোগ। তার জেরেই গ্রেফতার হলেন কলকাতা হাইকোর্টের এক গ্রুপ ডি কর্মী। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকেই এই গ্রেফতারির ঘটনা ঘটে। বিচারপতি গঙ্গোপাধ্যায় নিজেই সেই নির্দেশ দেন।

Advertisement
 বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকেই গ্রেফতার গ্রুপ ডি কর্মী বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকেই গ্রেফতার গ্রুপ ডি কর্মী

চাকরি দেওয়ার নাম করে আর্থিক প্রতারণার অভিযোগ। তার জেরেই গ্রেফতার হলেন কলকাতা হাইকোর্টের এক গ্রুপ ডি কর্মী। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকেই এই গ্রেফতারির ঘটনা ঘটে। বিচারপতি  গঙ্গোপাধ্যায় নিজেই সেই নির্দেশ দেন।

জানা যাচ্ছে, হাইকোর্টে চাকরি দেওয়ার নাম করে এক প্রার্থীর থেকে দেড় লাখ টাকা চেয়েছিলেন অভিযুক্ত স্বপন জানা। অভিযোগ, সেই টাকার মধ্যে ৭০ লাখ টাকা অনলাইনে নিয়েছিলেন স্বপন। ২০০৯ সালের পরীক্ষা দেওয়া দৃষ্টিহীন প্রার্থীকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে কলকাতা হাইকোর্টের ওই গ্রুপ ডি কর্মীর বিরুদ্ধে। বেহালার বাসিন্দা ওই প্রার্থী টাকা দেওয়ার পরেও কোনও কিছু না হওয়ায় অবশেষে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

 হাইকোর্টের বার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিশ্বব্রত বসু মল্লিক নির্দেশ দেন অবিলম্বে অভিযুক্ত ব্যক্তিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে হাজির করার জন্য। এছাড়া নির্দেশ দেওয়া হয় তাঁর চাকরির সমস্ত নথি হেফাজতে নিতে। পরবর্তী সময়ে গ্রুপ ডি কর্মী স্বপন জানার বিরুদ্ধে তদন্ত শুরু করার নির্দেশ দেন। এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে স্বপন জানা নামে ওই ব্যক্তিকে হাজিরা করানো হলে তাঁকে গ্রেফতার করার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। যদিও, সব অভিযোগ অস্বীকার করেছেন কলকাতা হাইকোর্টের ওই কর্মী। 
 

আরও পড়ুন

Advertisement