scorecardresearch
 

Kolkata Metro: 'নিউ গড়িয়া-বিমানবন্দর রুটে অসহযোগিতা', লালবাজারে চিঠি দিল মেট্রো

নিউ গড়িয়া-বিমানবন্দরের কাজে রাজ্য প্রশাসনের সাহায্য মিলছে না, হতাশ মেট্রো কর্তৃপক্ষ চিঠি দিলেন কলকাতার পুলিশ কমিশনারকে। কবি সুভাষ থেকে কলকাতা বিমানবন্দর মেট্রো করিডরে কাজ করার ক্ষেত্রে রাজ্য সরকার এবং পুলিশ প্রশাসনের কোনও সহযোগিতা মিলছে না।

Advertisement
কলকাতা মেট্রো। ফাইল ছবি কলকাতা মেট্রো। ফাইল ছবি
হাইলাইটস
  • নিউ গড়িয়া-বিমানবন্দরের কাজে রাজ্য প্রশাসনের সাহায্য মিলছে না, হতাশ মেট্রো কর্তৃপক্ষ চিঠি দিলেন কলকাতার পুলিশ কমিশনারকে।
  • কবি সুভাষ থেকে কলকাতা বিমানবন্দর মেট্রো করিডরে কাজ করার ক্ষেত্রে রাজ্য সরকার এবং পুলিশ প্রশাসনের কোনও সহযোগিতা মিলছে না।

নিউ গড়িয়া-বিমানবন্দরের কাজে রাজ্য প্রশাসনের সাহায্য মিলছে না, হতাশ মেট্রো কর্তৃপক্ষ চিঠি দিলেন কলকাতার পুলিশ কমিশনারকে। কবি সুভাষ থেকে কলকাতা বিমানবন্দর মেট্রো করিডরে কাজ করার ক্ষেত্রে রাজ্য সরকার এবং পুলিশ প্রশাসনের কোনও সহযোগিতা মিলছে না। অসহযোগিতা করা হচ্ছে প্রতিটি ক্ষেত্রে, এমনটাই অভিযোগ কলকাত মেট্রো কর্তৃপক্ষের।

হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে বেলেঘাটা মেট্রো স্টেশন পর্যন্ত কাজ করার ক্ষেত্রে ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসে ট্র্যাফিক ব্লক করতে আর ভি এন এল কলকাতা পুলিশ, বিধাননগর পুলিশ কমিশনারেট এবং রাজ্য প্রশাসনকে চিঠি দিয়েছে। কিন্তু কোনও সহযোগিতা মেলেনি বলে অভিযোগ। 

সম্প্রতি সেফটি কমিশনার বেলেঘাটা মেট্রো স্টেশন পরিদর্শনে আসেন। তিনি সেখানকার কাজ দেখে রীতিমতো হতাশা প্রকাশ করেছেন বলে খবর। যে গতিতে কাজ হওয়ার কথা ছিল রাজ্য প্রশাসন সাহায্য না করায় তা কার্যত থমকে গিয়েছে। কাজ অনেক দ্রুত শেষ হওয়া সম্ভব ছিল। কিন্তু ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের ওপরে ট্র্যাফিক আটকে এবং যান ঘুরিয়ে যে কাজ করা সম্ভব ছিল তা এখন হচ্ছে না। প্রশাসনের তরফে সহযোগিতা না মেলায় সেই কাজ করা সম্ভবপর হচ্ছে না বললে এবার কলকাতা মেট্রো তরফে স্পষ্টতই জানিয়ে দেওয়া হল।

আরও পড়ুন

ট্রাফিক পুলিশের কাছ থেকে সমস্ত প্রয়োজনীয় ট্রাফিক ব্লকের জন্য এনওসি পাওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন যাতে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন থেকে অরেঞ্জ লাইন বেলেঘাটা পর্যন্ত প্রসারিত করা যায়। বাইপাসের মাঝামাঝি একটি স্প্যান তৈরির জন্য ট্রাফিক ডাইভারশনের জন্য অনুমতি চেয়ে কলকাতা পুলিশের কমিশনারকে একটি চিঠি দেওয়া হয়েছে।

প্রয়োজনীয় ডাইভারশন রোড, রাস্তার অতিরিক্ত প্রশস্তকরণ, RVNL দ্বারা নতুন রাস্তার ব্রিজ তৈরি করা হয়েছে এবং এই ব্লক চলাকালীন যে কোনও ট্র্যাফিক সমস্যা প্রশমিত করার জন্য ট্রাফিক বিভাগের প্রয়োজন অনুসারে যথাযথ আলোকসজ্জা করা হয়েছে। কিন্তু এখনও অনুমতি না মেলায় কাজে দেরি হচ্ছে বলে মেট্রোর অভিযোগ।

Advertisement

 

Advertisement