scorecardresearch
 

Lakshmir Bhandar : লক্ষ্মীর ভাণ্ডারে বড় উপহার মমতার, পুজোর আগে অ্যাকাউন্টে ঢুকবে ডবল টাকা?

রাজ্য সরকারের অন্যতম জনপ্রিয় প্রকল্প হল লক্ষ্মীর ভাণ্ডার। আর সেই প্রকল্পের উপভোক্তাদের জন্য বড় সিদ্ধান্তের পথে রাজ্য সরকারের। বিভিন্ন প্রতিবেদনে প্রকাশ, এই প্রকল্পে পুজোর মাসে ডবল টাকা পাবেন মহিলারা।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে পুজোর মাসে ডবল টাকা পাবেন মহিলারা
  • খুশি রাজ্যের মহিলারা

রাজ্য সরকারের অন্যতম জনপ্রিয় প্রকল্প হল লক্ষ্মীর ভাণ্ডার। আর সেই প্রকল্পের উপভোক্তাদের জন্য বড় সিদ্ধান্তের পথে রাজ্য সরকারের। বিভিন্ন প্রতিবেদনে প্রকাশ, এই প্রকল্পে পুজোর মাসে ডবল টাকা পাবেন মহিলারা। অর্থাৎ যাঁরা মাসে ৫০০ টাকা পেতেন তাঁদের দেওয়া হবে ১০০০ টাকা আর যাঁরা ১০০০ টাকা পেতেন তাঁদের অক্টোবরে মিলবে ২ হাজার টাকা। 

বিভিন্ন প্রতিবেদনে প্রকাশ সম্প্রতি শেষ হওয়া ‘দুয়ারে সরকার’ শিবিরের মাধ্যমে আবেদনকারী আরও ৯ লক্ষ মহিলাকে লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা দিতে চলেছে রাজ্য। আর এই মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকাও দেওয়া শুরু হবে শীঘ্রই। খুব শীঘ্রই নতুন করে যুক্ত হওয়া এই ৯ লক্ষ উপভোক্তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানো শুরু হবে। প্রশাসনিক সূত্রে খবর, অক্টোবরে পুজোর কয়েকদিন আগেই এই টাকা ঢুকবে মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। অর্থাৎ মহিলাদের মুখে হাসি ফুটবে। 

প্রশাসনিক সূত্রে খবর, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের  নতুন উপভোক্তাদের অযাকাউন্টে টাকা পাঠানোর প্রক্রিয়া শুরু করান মুখ্যমন্ত্রী নিজেই। এবারও সেই সম্ভাবনা রয়েছে। অর্থাৎ ৯ লাখ মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকবে সেই টাকা। পাশাপাশি পুরোনো উপভোক্তারাও টাকা পেতে পারেন। 

আরও পড়ুন

প্রশাসনিক সূত্রে খবর, এখন ১ কোটি ৯৮ লক্ষ ৩৭ হাজার ৩১ জন মহিলা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পান। আর নতুন করে ৯ লক্ষ যুক্ত হলে সংখ্যাটা ২ কোটি ছাড়িয়ে যাবে। তার উপর আবার নতুন নিয়মে মহিলাদের বয়স ৬০ পেরোলেই একেবারে স্বয়ংক্রিয় পদ্ধতিতে বার্ধক্য ভাতা পেতে থাকবেন ৯ লক্ষ উপভোক্তা।

বিভিন্ন প্রতিবেদনে প্রকাশ, অক্টোবর মাসে লক্ষ্মীর ভাণ্ডারে (Lakshmir Bhandar) দুই বার দুটো কিস্তিতে টাকা দেওয়া হবে। একে পুজোর বোনাস হিসেবে দেখতে চাইছেন অনেকে।  এতে খুশি মহিলারাও। তবে কবে এই টাকা অ্যাকাউন্টে ঢুকবে তা এখনও সরকারিভাবে জানানো হয়নি। প্রাথমিকভাবে খবর, পুজোর আগেই অ্যাকাউন্টে এই টাকা ঢুকবে। 

Advertisement

প্রসঙ্গত, তফশিলি জাতি ও উপজাতির মহিলারা প্রতিমাসে হাজার টাকা করে পেয়ে থাকেন এই প্রকল্পে। অর্থাৎ অক্টোবরে তাঁরে পেতে পারেন ২ হাজার টাকা। অন্যদিকে জেনারেল কাস্টের মহিলারা ৫০০ টাকা পান। তাঁদের অ্যাকাউন্টে আসতে পারে হাজার টাকা। 

Advertisement