scorecardresearch
 

'ভুল মন্ত্র,' 'বাংলার লজ্জা,' BJP-র টার্গেটে মমতার পুজো উদ্বোধন

পুজো উদ্বোধন শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার ৩টি পুজোর (Durga Puja 2022) উদ্বোধন করেন তিনি। শ্রীভূমি স্পোর্টিং ক্লাব তথা সুজিত বসুর পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এছাড়াও সল্টলেকের এফডি ব্লক ও টালা প্রত্যয়ের পুজোর উদ্বোধনও করেন মমতা বন্দ্যপাধ্যায়। আর মুখ্যমন্ত্রীর এই পুজো উদ্বোধনের মধ্যে দিয়েই উৎসবের ঢাকে কার্যত কাঠি পড়ে গেল বলে মনে করছেন কেউ কেউ। 

Advertisement
মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধনের সমালোচনা মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধনের সমালোচনা
হাইলাইটস
  • দেবীপক্ষের আগেই পুজো উদ্বোধন
  • সমালোচনায় সরব বিজেপি
  • যা বললেন সুকান্ত-শুভেন্দু

দেবীপক্ষের (Devi Paksha 2022) সূচনা এখনও হয়নি। যদিও তার আগেই পুজো উদ্বোধন শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার ৩টি পুজোর (Durga Puja 2022) উদ্বোধন করেন তিনি। শ্রীভূমি স্পোর্টিং ক্লাব তথা সুজিত বসুর পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এছাড়াও সল্টলেকের এফডি ব্লক ও টালা প্রত্যয়ের পুজোর উদ্বোধনও করেন মমতা বন্দ্যপাধ্যায়। আর মুখ্যমন্ত্রীর এই পুজো উদ্বোধনের মধ্যে দিয়েই উৎসবের ঢাকে কার্যত কাঠি পড়ে গেল বলে মনে করছেন কেউ কেউ। 

যদিও দেবীপক্ষের আগে মুখ্যমন্ত্রীর এই পুজো উদ্বোধনের কর্মসূচির কড়া সমালোচনা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। মুখ্যমন্ত্রীর সমালোচনা করে বিরোধী দলনেতার ট্যুইট, "বাংলার লজ্জা পিতৃপক্ষে দুর্গাপুজোর উদ্বোধন করে দিলেন মাননীয়া। পিতৃপক্ষে পূর্ব পুরুষদের উদ্দেশে তর্পণ করা হয়। প্রেত দোষ মুক্ত করার জন্য উত্তরপুরুষ ব্রতী হন। এখন কোনও শুভ কাজ হয় না। দেবীপক্ষে নবরাত্রি শুরু হলে মায়ের আরাধনা হয়। বাঙালির সবটাই একা শেষ করে দেওয়ার সংকল্প নিয়েছেন।" 

বরাবরে মতো এদিনও পুজো উদ্বোধনে গিয়ে স্তোত্র ও মন্ত্রপাঠ করতে শোনা যায় মুখ্যমন্ত্রীকে। তবে মন্ত্রোচ্চারণের সময় ২-১ বার থেমে যান মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সেই মন্ত্রোচ্চারণকে 'ভুল মন্ত্র পাঠ' বলে কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। ট্যুইটারে একটি ভিডিও পোস্ট করে তিনি লেখেন, "আবারও ভুল মন্ত্র পাঠ! মমতা ব্যানার্জীর পক্ষেই এটা সম্ভব।"

Advertisement

আরও পড়ুন - গ্রাম বাংলা-বনেদি বাড়ির পুজো দেখাবে WBTC-র বাস, খরচ কেমন-কীভাবে বুকিং

 

Advertisement