scorecardresearch
 

Primary School Exam 2022 Dates :প্রাথমিক স্কুলের পরীক্ষা কবে ? সূচি ঘোষণা করল সংসদ

প্রাথমিক স্কুলের পরীক্ষার সূচি ঘোষণা করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা সংসদ। সোমবার বিজ্ঞপ্তি জারি করে সূচি ঘোষণা করা হয়। সংসদের তরফে জানানো হয়েছে, ৩ দফায় সামেটিভ ইভ্যালুয়েশন বা পার্বিক পরীক্ষা হবে।

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • প্রাথমিক স্কুলের পরীক্ষার সূচি ঘোষণা করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা সংসদ
  • কবে হবে পরীক্ষা ? জেনে নিন।

Primary School Exam 2022 Dates :  প্রাথমিক স্কুলের পরীক্ষার সূচি ঘোষণা করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা সংসদ। সোমবার বিজ্ঞপ্তি জারি করে সূচি ঘোষণা করা হয়। সংসদের তরফে জানানো হয়েছে, ৩ দফায় সামেটিভ ইভ্যালুয়েশন বা পার্বিক পরীক্ষা হবে। 

কবে কবে পরীক্ষা : সংসদের ঘোষণা প্রথম পর্যায়ের পার্বিক পরীক্ষাগুলি ২ থেকে ১২ জুলাইয়ের মধ্যে হবে। 

দ্বিতীয় পর্যায়ের পরীক্ষাগুলি ১ থেকে ১২ সেপ্টেম্বরের মধ্যে নেওয়া হবে। 

তৃতীয় পর্যায়ের পার্বিক পরীক্ষার সময় ১ থেকে ১৫ ডিসেম্বর।

আরও পড়ুন : জামিন পেলেন রোদ্দুর রায়, তবে মানতে হবে এই শর্ত

কীভাবে পরীক্ষা হবে তা নিয়েও স্কুলগুলিকে স্পষ্ট নির্দশ দিয়েছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা সংসদ। তাদের তরফে জানানো হয়েছে, প্রতিটি স্কুলকে নিয়ম মেনে সিলেবাস শেষ করতে হবে। আর তা নির্দিষ্ট সময়ের মধ্যেই। তিন পর্যায়ে পরীক্ষা নিতে হবে। এও জানানো হয়েছে নিয়ম মেনে প্রশ্নপত্রও তৈরি করবে স্কুলগুলি। আর তিন পর্যায়ের পরীক্ষার আগেই ফরমেটিভ পরীক্ষাগুলি নিতে হবে প্রাথমিক স্কুলগুলিকেই। 

নির্দেশিকা
নির্দেশিকা

প্রসঙ্গত, সোমবার থেকে খুলেছে রাজ্যের সমস্ত স্কুল। শুক্রবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু একথা জানিয়েছিলেন। সেই মতো সোমবার থেকে স্কুল খুলেছে। আর স্কুল খুলতেই প্রাথমিক স্কুলের পরীক্ষার সূচি ঘোষণা করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা সংসদ। 
 

Advertisement