scorecardresearch
 

Suvendu Adhikari On Dev: 'ইস্তফা শুধু সময়ের অপেক্ষা', দেবকে নিয়ে জল্পনা আরও উস্কে দিলেন শুভেন্দু

তৃণমূলের সঙ্গে যোগাযোগ ছিন্ন করতে চলেছেন ঘাটালের সাংসদ দেব? এবারের লোকসভা ভোটে তিনি কি আর দাঁড়াবেন না? গত কয়েকদিনের ঘটনাপ্রবাহ সেই জল্পনা আরও উস্কে দিয়েছে। আর তাতে একের পর এক ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে চলেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী।

Advertisement
 দেবকে নিয়ে  ইঙ্গিতপূর্ণ মন্তব্য শুভেন্দুর দেবকে নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য শুভেন্দুর

তৃণমূলের সঙ্গে যোগাযোগ ছিন্ন করতে চলেছেন ঘাটালের সাংসদ দেব? এবারের লোকসভা ভোটে তিনি কি আর দাঁড়াবেন না? গত কয়েকদিনের ঘটনাপ্রবাহ সেই জল্পনা আরও উস্কে দিয়েছে। আর তাতে একের পর এক ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে চলেছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। গত শনিবার ঘাটাল হাসপাতাল, রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের, বীরসিংহ উন্নয়ন পর্ষদের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তৃণমূলের তারকা সাংসদ দেব। এরপরেই কাঁথিকে এক দলীয় বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রবিবার শুভেন্দু বলেন, ‘এত সবে সকল এখনো দুপুর হয়নি। অপেক্ষা করুন না সাংসদ পদ থেকে পদত্যাগ করবেন দেখে নিন’। এদিনও রাজ্যের বিরোধী দলনেতাকে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করতে দেখা গেল। 

 সম্প্রতি দেবকে ঘিরে  ভাইরাল অডিও  ক্লিপ নিয়ে বেজায় অস্বস্তি বেড়েছে তৃণমূলের।  ভাইরাল ওই ক্লিপে এক ব্যক্তি বলছেন, ‘দেব আমার থেকে তাঁর এমপিল্যাড থেকে ৩০ শতাংশ কমিশন চাইছেন।’ বিষয়টি ওই ব্যক্তি ‘দিদি’ (মমতা বন্দ্যোপাধ্যায়)-কে বলেছেন বলেও দাবি করছেন। সঙ্গে তিনি এও বলেছেন, ‘দিদি জেনেও ওকে (দেব) সাপোর্ট করেছেন, কারণ ওকে রাজনীতিতে প্রয়োজন।’ যদিও ভাইরাল ওই অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি bangla.aajtak.in,  গলার স্বর শুনে স্থানীয় তৃণমূল নেতৃত্বই অনুমান করছেন, ঘাটালের প্রাক্তন বিধায়ক শঙ্কর দলুই দলেরই সাংসদ দেবের বিরুদ্ধে সাংসদ তহবিলের টাকা থেকে ৩০ শতাংশ কমিশন চাওয়ার বিস্ফোরক দাবি করেছেন।  দেব-ইস্যুতে ভাইরাল অডিও ক্লিপ প্রসঙ্গে বুধবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে  প্রশ্ন করতেই তিনি বলেন, “দেব যে এজেন্ট দিয়ে কমিশন তোলেন, এটা ঘাটালের সবাই জানেন। দেবের এমপিল্যাডের কাজ নিতে গেলে, ৩০ শতাংশ কি না আমি জানি না, তবে কাটমানি দিতে হয়। এটা শুধু দেবের নয়, সব তৃণমূল সাংসদের।” 

এদিন এনামুলের প্রসঙ্গ টেনে আনলেন বিরোধী দলনেতা। শুভেন্দু অধিকারী  বলেন, “এনামুলের টাকায় দেব যে সিনেমা করেছেন, এটা তো প্রমাণিত সত্য। দেব একবার নিজাম প্যালেসে গিয়েছেন। ইডি অফিসে একবার লুকিয়ে লুকিয়ে গিয়েছেন, সেটা সংবাদমাধ্যম জানতে পারেনি। পাঁচ কোটি টাকা অ্যাকাউন্টে নিয়েছেন এবং সেই টাকায় সিনেমা করেছেন। ইডি চাইলে ব্যবস্থা তো নিতেই পারে। কারণ, এনামুল এখনও জেলের মধ্যেই আছে।”  এরপরেই বিরোধী দলনেতার আরও সংযোজন, “কী করবেন, সেটা তিনিই জানেন। তবে আমার কাছে যেটুকু খবর আছে, সাংসদ পদ থেকে ওনার (দেব) ইস্তফা শুধু সময়ের অপেক্ষা।” প্রসঙ্গত, এনামুলের টাকায় সিনেমা নিয়ে এর আগেও দেবকে নিশানা করেছিলেন শুভেন্দু অধিকারী । তবে যেদিন তাঁকে সিবিআই অফিসে ডেকে পাঠানো হয়েছিল, সেদিন নিজাম থেকে বেরিয়ে দেব বলেছিলেন,  এনামুলকে তিনি চেনেন না।

আরও পড়ুন

Advertisement

এদিকে এই মুহূর্তে দিল্লিত বাজেট অধিবেশন চলছে, রাজধানীতেই রয়েছেন সাংসদ দেব। সেখান থেকেই ভাইরাল অডিও নিয়ে দেব স্পষ্টতই সংবাদ মাধ্যমকে বলছেন, “আমার উপর কিছু নির্ভর করে নেই। আমার যা করার, যা বলার, তা আমি দলকে বলে দিয়েছি। যে অডিও ক্লিপটি বেরিয়েছে, সেই মতো দেখলে, দিদি আর ওর মধ্যে কিছু কথা হয়েছে। দিদিই উত্তরটা দেবেন। আমার কিছু বলার নেই।”  অর্থাৎ, এই ভাইরাল অডিও ক্লিপ ঘিরে যে বিতর্ক তৈরি হয়েছে, তা নিয়ে বিশেষ কোনও মন্তব্য করতে নারাজ ঘাটালের সাংসদ। এদিকে দেবকে ঘিরে ভাইরাল অডিও নিয়ে বিতর্কের মাঝেই  “আর মাত্র কিছুক্ষণ!” নিজের ইনস্টা স্টোরিতে ঠিক একথাই লিখেছেন অভিনেতা সাংসদ । আর সেই পোস্ট ভাইরাল হতেই শোরগোল শুরু হয়েছে! তাহলে কি জল্পনাই সত্যি, রাজনীতি থেকে সরছেন তৃণমূলের তারকা সাংসদ? দেবের ইনস্টা স্টোরি জল্পনা আরও বাড়িয়ে দিয়েছে। অভিনেতার এমন পোস্টকে বেশ ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। প্রসঙ্গত, দেবের কথায়বার্তায় রাজনীতির প্রতি অনীহাও প্রকাশ পেয়েছে সাম্প্রতিককালে।

Advertisement