scorecardresearch
 

COVID 19 : ফিরল করোনার দাপট! রাজ্যে আক্রান্ত ২০০ পার, মহারাষ্ট্রেও পরিস্থিতি খুব খারাপ

করোনা পরিস্থিতি নিয়ে গোটা দেশে উদ্বেগ দেখা গিয়েছে। বিশেষ করে মহারাষ্ট্র ও কেরলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এমন অবস্থায় বেশ কিছু রাজ্যে কড়া বিধিনিষেধ চালু হয়েছে। তবে বাংলার জন্য করোনা পরিস্থিতি এখন অনেকটা নিম্নমুখী থাকলেও, শেষ ২৪ ঘণ্টায় আচমকা অনেকটাই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

Advertisement
বাংলায় বাড়ছে দৈনিক সংক্রমণ। ছবি-ইন্ডিয়া টুডে বাংলায় বাড়ছে দৈনিক সংক্রমণ। ছবি-ইন্ডিয়া টুডে
হাইলাইটস
  • ২০০ পেরোল বাংলার দৈনিক আক্রান্ত
  • মহারাষ্ট্র-সহ ৪ রাজ্যের যাত্রীদের করোনা রিপোর্ট বাধ্যতামূলক
  • মহারাষ্ট্রকে ঘিরে বাড়তি উদ্বেগ

করোনা পরিস্থিতি নিয়ে গোটা দেশে উদ্বেগ দেখা গিয়েছে। বিশেষ করে মহারাষ্ট্র ও কেরলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এমন অবস্থায় বেশ কিছু রাজ্যে কড়া বিধিনিষেধ চালু হয়েছে। তবে বাংলার জন্য করোনা পরিস্থিতি এখন অনেকটা নিম্নমুখী থাকলেও, শেষ ২৪ ঘণ্টায় আচমকা অনেকটাই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ২০২। মৃত্যু হয়েছে ৩ জনের। বলা যেতে পারে, প্রায় ২ সপ্তাহ পরে ফের বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ২০০-র গণ্ডি পেরিয়ে গেলো। সেই সঙ্গে বাড়ল একরাশ উদ্বেগও। 

বেড়েছে বাংলার দৈনিক সংক্রমণ

শেষ ৩দিনের যদিও রিপোর্ট দেখা যায়, তাহলে বোঝা যাবে বাংলায় আক্রান্তের সংখ্যা বেড়েছে। ২২ ফেব্রুয়ারি করোনা আক্রান্তের সংখ্যা ১৪৮। ২৩ তারিখ ১৮৯টি। ২৪ তারিখ তা বেড়ে হয়েছে ২০২টি। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ২২১জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত বাংলায় মোট কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা ৫,৭৪,৩০১।

আরও পড়ুন, ভ্যাকসিন প্লান্ট পরিদর্শনে বাইডেন, কানাডায় নতুন করে লকডাউন

পরিস্থিতির দিকে নজর দিয়ে মহারাষ্ট্র-সহ ৪ রাজ্য থেকে আসা যাত্রীদের জন্য কোভিড রিপোর্ট বাধ্যতামূলক করেছে রাজ্য সরকার। মহারাষ্ট্র, কর্ণাটক, কেরল, তেলেঙ্গানা থেকে আসা যাত্রীদের উড়ানের ৭২ ঘণ্টা আগে কোভিড টেস্ট (আরটি-পিসিআর) করাতে হবে। সেই রিপোর্টে তাদের করোনা নেগেটিভ হতে হবে। 

ক্রমেই পরিস্থিতি জটিল মহারাষ্ট্রে

মহারাষ্ট্রের পরিস্থিতি আরও জটিল হচ্ছে। গত প্রায় ১ সপ্তাহ ধরে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। ১১৯দিন পরে মুম্বইতে করোনা আক্রান্তের সংখ্যা হাজারের গণ্ডি পেরিয়েছে। মুম্বইতে করোনা আক্রান্ত শেষ ২৪ ঘণ্টায় ১,১৬৭জন। তার আগের দিন ছিল ৬৪৩জন করোনা পজিটিভ। বুধবারের রিপোর্ট অনুযায়ী মহারাষ্ট্রে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৮,৮০৭টি। মৃত্যু হয়েছে ৮০ জনের। পরিস্থিতির দিকে নজর দিয়ে ইতিমধ্যে সেখানকার বাসিন্দাদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে প্রশাসন। পরিস্থিতি ঘোরতর হলে ফের লকডাউন জারি হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে মহারাষ্ট্র সরকার। বাণিজ্যনগরীতে কোভিড নিয়ম ইতিমধ্যে বেশ কড়াকড়ি করা হয়েছে।

Advertisement

Advertisement