scorecardresearch
 

খারাপ পরিস্থিতি! রাজ্যে করোনা আক্রান্ত ২ হাজার পার

ক্রমশ বেড়েই চলেছে বাংলায় করোনা আক্রান্ত সংখ্যা। মঙ্গলবার পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ২,০৫৮। এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বাংলায় বেড়ে হল ৫,৯৭,৬৩৪। এখনও পর্যন্ত রাজ্যে করোনা সক্রিয় রয়েছে ১২,৭৭৫ জনের দেহে।

Advertisement
করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। ফাইল ছবি করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। ফাইল ছবি
হাইলাইটস
  • রাজ্যে করোনা আক্রান্ত ২ হাজার পার
  • নির্বাচনের মাঝে বাড়ছে আশঙ্কা
  • করোনা পরিস্থিতি ঘিরে উদ্বেগ

ক্রমশ বেড়েই চলেছে বাংলায় করোনা আক্রান্ত সংখ্যা। মঙ্গলবার পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ২,০৫৮। এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বাংলায় বেড়ে হল ৫,৯৭,৬৩৪। এখনও পর্যন্ত রাজ্যে করোনা সক্রিয় রয়েছে ১২,৭৭৫ জনের দেহে। সুস্থতার হার ৯৬ শতাংশ। ধীরে ধীরে বাংলায় করোনা আক্রান্তের  সংখ্যা। এখন সেটা ২ হাজার ছাড়িয়ে গিয়েছে। দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার। বাংলায় এই মুহূর্তের নির্বাচনী আবহ। ফলে জমায়েত ও মিছিল প্রচুর হচ্ছে। দিন দিন কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ায় তা ঘিরে বাড়ছে উদ্বেগ।

বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

মূলত ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে মহারাষ্ট্রে করোনা প্রকোপ ফের বাড়তে থাকে। ১০ হাজারের কম সংক্রমণ থাকা মহারাষ্ট্রে এখন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের আশেপাশে। করোনা দ্বিতীয় ঢেউয়ের প্রভাব পড়েছে বাকি রাজ্যগুলিতেও। সেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। ক্রমশ আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বিভিন্ন জায়গায় জারি হচ্ছে নাইট কার্ফু। কোথাও নিয়ম আরও কঠোর করা হচ্ছে। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়ার মানা করা হয়েছে। বিশেষজ্ঞদের মতে, আগামী ৪ সপ্তাহ খুব গুরুত্বপূর্ণ। 

আরও পড়ুন, করোনা! কেন্দ্র বলল, 'যাঁরা ঝুঁকিপূর্ণ, তাঁদের আগে ভ্যাকসিন'

নির্বাচনের মাঝে নয়া আশঙ্কা

এদিন  কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বলেন, মূলত দুটি কথা মাথায় রেখে ভ্যাকসিন বণ্টন করা হচ্ছে। প্রথমটি মৃত্যু সংস্থা কমানো ও স্বাস্থ্য ব্যবস্থা সুরক্ষিত করা। যাদের প্রয়োজন তাদরেই টিকা দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্র সবার উপরে। কিন্তু মৃত্যু সংখ্যার নিরিখে কেন্দ্রকে ভাবাচ্ছে পঞ্জাব ও ছত্তিশগড়। শেষ ২৪ ঘণ্টায় মোট ৪৬৪ জন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। ছত্তিশগড় অনেক ছোট রাজ্য। জনসংখ্যাও অনেক কম। কিন্তু তার পরেই এখানে অনেক করোনাায় মৃত্যু সংখ্যা আসছে। ৩ শতাংশ মৃত্যু ছত্তিশগড়েই হচ্ছে। ওই রাজ্যগুলিতে আরও করোনা পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে। গোটা দেশে করোনা আক্রান্তের ৫৮ শতাংশই মহারাষ্ট্রের। মোট মৃত্যুর ৩৪ শতাংশই মহারাষ্ট্রের।

Advertisement

Advertisement