scorecardresearch
 

SSC Scam Paresh Adhikary: মেয়ের চাকরিতে 'দুর্নীতি', মন্ত্রী পরেশকে আজই CBI হাজিরার নির্দেশ

এবার একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগে CBI তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ আর তদন্তভারই CBI-কে দেওয়া হল।

Advertisement
পরেশচন্দ্র অধিকারী পরেশচন্দ্র অধিকারী
হাইলাইটস
  • এবার একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ
  • যার জেরে সিবিআই তদন্তের নির্দেশ
  • নির্দেশ আজ থেকেই কার্যকর হবে

এবার একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগে CBI তদন্তের নির্দেশ  দিল কলকাতা হাইকোর্ট। রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ আর তদন্তভারই CBI-কে দেওয়া হল। এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

বিচারপতির নির্দেশ, আজ থেকেই এই তদন্তভার হাতে নেবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। নির্দেশনামা হাতে পাওয়ার পরই CBI-কে বিশেষ দল বানাতে হবে। তারপরই তদন্ত প্রক্রিয়া শুরু করতে হবে। 

রাজ্যের শিক্ষা দফতরের রাষ্ট্রমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে বেআইনিভাবে শিক্ষক হিসাবে নিয়োগ করা হয়েছে। এই অভিযোগ ওঠে। সেই মামলার শুনানিতে রাত ৮ টার মধ্যে পরেশ অধিকারীকে CBI দফতরে হাজিরার নির্দেশও দেন বিচারপতি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্ত্রীকে অপসারণের সুপারিশও করেছেন রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর কাছে। 

আরও পড়ুন :  VISA লাগবে না, এই দেশগুলিতে অনায়াসে যেতে পারে ভারতীয়রা
 

বিচারপতি বলেন, মন্ত্রীকে অপসারণ করে দেওয়ার কথা তিনি বলেছেন তবে তা নির্দেশ নয়। এটা তাঁর সুপারিশ। সমাজের স্বার্থে তিনি এই সুপারিশ রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর কাছে করছেন। 

প্রসঙ্গত, ২০১৮ সালে হাইস্কুলে চাকরি পান পরেশ-কন্যা অঙ্কিতা অধিকারী। SSC-র পুরনো তালিকায় এক নম্বরে নাম ছিল ববিতা বর্মণের। তবে নতুন মেধা তালিকায় ববিতা বর্মণ নেমে আসেন ২ নম্বরে। অভিযোগ, মেধা তালিকায় নামই ছিল না অঙ্কিতা অধিকারীর। অথচ তাঁক নাম চলে আসে ১ নম্বরে। 

আরও পড়ুন : 'নুসরত জাহান নিখোঁজ', বসিরহাটে পোস্টারে শোরগোল

পরবর্তীতে তালিকায় নাম থাকা চাকরি প্রার্থীদের ইন্টারভিউ হয়। অথচ তখনও অঙ্কিতাকে দেখা যায়নি বলে অভিযোগ। এর কিছুদিন পর মেখলিগঞ্জে তাঁর বাড়ির পাশের স্কুলে শিক্ষিকা হিসেবে যোগ দেন অঙ্কিতা। সেই ঘটনারই সিবিআই তদন্তের নির্দেশ দিল আদালত। 

 

Advertisement

Advertisement