scorecardresearch
 

আগামী কয়েকদিন রাজ্যে টানা বৃষ্টির সম্ভাবনা, গরম কমবে?

রাজ্যবাসীর জন্য সুখবর। আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে টানা বৃষ্টি হতে পারে। বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও।

Advertisement
Rain Rain
হাইলাইটস
  • আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে বৃষ্টির সম্ভাবনা
  • উত্তর ও দক্ষিণবঙ্গে হতে পারে বৃষ্টি
  • তবে গরম কমার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে

রাজ্যবাসীর জন্য সুখবর। আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে টানা বৃষ্টি হতে পারে। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের। তাদের তরফে আরও জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টি হতে পারে। 

কেন হবে বৃষ্টি ? 

হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগর থেকে আসছে আর্দ্রতা। যার জেরে উত্তরপূর্বের রাজ্যগুলিতে ঝড়বৃষ্টি হতে পারে। যার প্রভাব পড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। বঙ্গোপসাগর থেকে আসা আর্দ্রতার কারণে কাল থেকে অরুণাচল প্রদেশ, অসং, মেঘালয়, নাগাল্যান্ড, মনিপুর-সহ উত্তর-পূর্বের রাজ্যগুলিতে বৃষ্টি হতে পারে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও। 

আরও পড়ুন: উনিশেও 'দিদি'র পাশে, একুশে কি রং বদলাচ্ছে উত্তর ২৪ পরগনা?

আরও কোন কোন রাজ্যে বৃষ্টি 

আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, কেরল, কর্নাটক, তামিলনাড়ুতে ঝড় বৃষ্টি হতে পারে। এছাড়াও জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশে শিলাবৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। 

পশ্চিমবঙ্গের আবহাওয়া 

গতকাল আবহাওয়া দপ্তর জানিয়েছে, শনি ও রবিবার উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়তে পারে।  দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার-সহ প্রায় সব জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টিও হতে পারে। তবে আগামী ৪-৫ দিনে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। 

আরও পড়ুন: কোন্নগরে স্ত্রীর দেহ বাড়ির বাগানেই সমাধিস্থ করলেন ডাক্তার, রহস্য!

আবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে অর্থাৎ পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুতের সম্ভাবনার কথা শুনিয়েছে আবহাওয়া দপ্তর। সঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে পারে খবর। আবার রবিবার বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টি হতে পারে। তবে উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতেও আগামী ৪-৫ দিন দিনে তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।

Advertisement

Advertisement