scorecardresearch
 

সুকান্ত সেতুতে ভয়াবহ বাইক দুর্ঘটনা, গুরুতর জখম মহিলা

ফের বেপরোয়া গতিবেগে গাড়ি চালানোর অভিযোগ। বাইকে সওয়ার মহিলা ছিটকে পড়লেন সেতু থেকে। গুরুতর জখম তাঁর স্বামীও। আটক ২।

Advertisement
প্রতীকি ছবি প্রতীকি ছবি
হাইলাইটস
  • ষষ্ঠীর রাতে ভয়াবহ পথ দুর্ঘটনা
  • মোটরবাইক থেকে ছিটকে পড়লেন এক মহিলা
  • আটক করা হয়েছে দুই ব্যক্তিকে

ষষ্ঠীর রাতে ভয়াবহ পথ দুর্ঘটনা কলকাতায়। গাড়ির ধাক্কায় মোটরবাইক থেকে ছিটকে পড়লেন এক মহিলা। বৃহস্পতিবার গভীর রাতে সুকান্ত সেতুর ওপর ঘটনা। আটক করা হয়েছে দু'জনকে।

পুলিশ সূত্রে খবর, যাদবপুর থানা এলাকায় ঘটনাটি ঘটেছে। অভিযোগ, বেপরোয়া গতিবেগের একটি গাড়ি ধাক্কা মারে এক মোটরবাইককে, রাত ২টো নাগাদ। সন্তোষপুরের দিক থেকে সুলেখা মোড়ের দিকে যাচ্ছিল একটি গাড়ি। উল্টোদিক থেকে আসছিল ওই বাইকটি। তাতে সওয়ার ছিলেন এক দম্পতি। তখন বাইকে ধাক্কা মারে গাড়িটি। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, প্রবল গতিবেগে যাচ্ছিল গাড়িটি। ধাক্কা লাগার ফলে বাইকে সওয়ারি মহিলা সেতু থেকে ছিটকে পড়েন নিচে থাকা এক দোকানের ছাউনিতে। গুরুতর জখম হয়েছেন তিনি। আহত হয়েছেন তাঁর স্বামীও। তাঁদের নিয়ে যাওয়া হয় কে পি সি মেডিক্যাল কলেজে। অভিযুক্ত গাড়িচালক-সহ দু'জনকে আটক করেছে যাদবপুর থানার পুলিশ।

এর আগেও রাতের কলকাতায় বেপরোয়া গাড়ি, বাইকের দাপটে একাধিকবার দুর্ঘটনা ঘটেছে। এই ঘটনা কমাতে পুলিশি টহলদারি আরও বাড়ানো হয়েছে। কিছু ক্ষেত্রে তা কমানোও গিয়েছে। কখনও অভিনেতা আবার কখনও সাধারণ মানুষ- নিয়ম না মেনে গাড়ি চালানোর অভিযোগ বিভিন্ন সময়ে সব স্তরের মানুষের বিরুদ্ধেই উঠেছে। দেখা গিয়েছে, গভীর রাত এবং ভোররাতে এমন ঘটনা বেশি ঘটছে। কারণ সে সময় রাস্তায় যানবাহন কম থাকে। আর তখন দেদার গতিবেগে গাড়ি ছোটানোর অভিযোগ ওঠে। অনেক জায়গায় বাইক নিয়ে রেস করার অভিযোগও উঠেছে। বাইকের কান ফাটানো শব্দে যে কেউ ভয় পেয়ে যাবেন! রাতের বাইক-রেস পথ দুর্ঘটনার আশঙ্কা বাড়িয়ে দেয়। বাইকচালক এবং সওয়ারির নিরাপত্তার জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি হেলমেট বাধ্যতামূলক করেছিলেন। প্রশাসন এ ব্যাপারে কড়া পদক্ষেপ করেছিল। মানুষের মধ্যে সচেতনতাও বেড়েছিল।

Advertisement