scorecardresearch
 

Indian Ayurveda Power Booster: শরীরের দুর্বলতা কাটবে নিমেষে, যদি খান বাড়িতেই বানানো এই সুপার পাওয়ারবুস্টার

যদি অল্প বয়সে পর্যাপ্ত খাবার, ভাল জিনিস খাওয়ার পরেও ক্লান্ত লাগা, দুর্বল হওয়ার মতো লক্ষণ দেখা যায়, তাহলে কিন্তু শরীর খারাপের লক্ষণ। পুষ্টির অভাব হলে এমন সমস্যার সৃষ্টি হয়। রান্নাঘরের সামান্য কটা মশলা গুঁড়ো করে আপনি যদি খান তাহলে কিন্তু আপনার দুর্বলতা কাটবে। কাজে এনার্জিও পাবেন।

Advertisement
শরীরে দুর্বলতা কাটাতে ঘরোয়া জিনিসেই বানান প্রাচীন ভারতীয় সুপার পাওয়ারবুস্টার শরীরে দুর্বলতা কাটাতে ঘরোয়া জিনিসেই বানান প্রাচীন ভারতীয় সুপার পাওয়ারবুস্টার

Indian Ayurveda Power Booster: অনেককেই সারাদিন অক্লান্ত পরিশ্রম করতে হয়। কিন্তু শরীর দুর্বল লাগে। কাজে এনার্জি পাওয়া যায় না। যদিও বেশি পরিশ্রম হলে ক্লান্তি আসা স্বাভাবিক। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে দুর্বলতা ও ক্লান্তি বাড়ে এটা স্বাভাবিক। তবে যদি অল্প বয়সে পর্যাপ্ত খাবার, ভাল জিনিস খাওয়ার পরেও ক্লান্ত লাগা, দুর্বল হওয়ার মতো লক্ষণ দেখা যায়, তাহলে কিন্তু শরীর খারাপের লক্ষণ। পুষ্টির অভাব হলে এমন সমস্যার সৃষ্টি হয়। আবার খুব কম পরিমাণে জল খেলে, শরীরে যদি জলের ঘাটতি হলে তাহলেও কিন্তু আবার শারীরিক ক্ষমতা কমতে আসে। শরীর খুব দুর্বল হয়ে যায়। ক্লান্ত লাগে নিজেকে। রান্নাঘরের সামান্য কটা মশলা গুঁড়ো করে আপনি যদি খান তাহলে কিন্তু আপনার দুর্বলতা কাটবে। কাজে এনার্জিও পাবেন।

কী কী মশলা এনার্জি বাড়ায়?

এলাচ, পোস্তর দানা, ঘি আপনি ছোট এলাচ, পোস্তর দানা, দেশি ঘি। এগুলো একসঙ্গে গুঁড়ো করে যদি নিয়মিত কয়েকদিন খেতে পারেন তাহলে রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়বে। এমনকী আপনার শরীর ক্লান্ত লাগবে না। দুর্বল হবেন না। কমবে দুর্বল ভাব। শরীর থেকে দুর্বল ভাব কমাতে ও এনার্জি বাড়াতে ছোট এলাচ রোজ খান।

আরও পড়ুন

কী উপকার?

বিভিন্ন জায়গায় গবেষণায় প্রকাশিত রিপোর্টের ভিত্তিতে জানা গিয়েছে, এই মশলাগুলির যদি গুঁড়ো করে খান তাহলে

১. রক্ত সঞ্চালন ভাল হবে, আপনার মস্তিষ্ক ভালভাবে কাজ করবে,
২. শরীরে শক্তিই পাবেন আপনি, হাড় মজবুত করতে নিয়মিত দুধের সঙ্গে খান এগুলি। 
৩. গোলমরিচ পোস্তর দানা ও গোল মরিচ খাওয়া স্বাস্থ্যের জন্য খুব ভালো। এতে আপনি সহজে উত্তেজিত হবেন না। মাথা ঠান্ডা থাকবে।
৪. পুরুষদের যৌন ক্ষমতা আরও বাড়বে।
৫. শরীর দুর্বলতা কমাতে ও শরীরে শক্তি বাড়াতে অবশ্যই দেশি ঘি খান।
৬. এটি খেলে রোগ প্রতিরোধের ক্ষমতা অনেকটাই বাড়বে।
৭. পেস্তা খাওয়া স্বাস্থ্যের জন্য খুব ভালো। এতে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, জিঙ্ক, কপার থাকে। যা আপনার হাড় আরও মজবুত করতে সাহায্য করবে। শুধু তাই নয়, আপনার শরীরে ক্লান্তি কমাবে।
৮. ফাইবার সমৃদ্ধ খাবার খাবেন। একটি খেলে আপনার শরীরের টেস্টোস্টেরনের মাত্রা বৃদ্ধি পাবে।

Advertisement

কীভাবে তৈরি করবেন এই মশলা? 
ছোট এলাচ নিয়ে এলাচের দানা বের করে নিন । তারপরে এটিকে ভালো করে গুঁড়ো করুন। এবার পেস্তা নিয়ে এক চামচ ঘি নিন সেটিকে পাত্রে নিয়ে গরম করুন, কিছু পোস্তর দানা নিয়ে হালকাভাবে ভেজে নিন। তারপরে সেগুলি ভালোভাবে গুঁড়ো করুন। মশলার গুঁড়ো একটি পাত্রে রাখুন। তারপর এক গ্লাস গরম গরম দুধের সঙ্গে আপনি যদি এই মশলার গুঁড়ো খান তাহলে আপনার রক্ত সঞ্চালন ভালো হবে। শরীরে ইমিউনিটি পাওয়ার অর্থাৎ রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়বে। হাড় দুর্বল হবে না। হার্ট অ্যাটাকেরও ঝুঁকি কমবে।



 

Advertisement