scorecardresearch
 

Chanakya Niti for Happy Married Life: সুখের সংসারে আগুন লাগবে, এই ৩ গোপন কথা ভুলেও বলবেন না স্বামীকে

Chanakya Niti: চাণক্য নীতি বলে যে কিছু বিশেষ জিনিস রয়েছে যা ভুল করেও আপনার স্বামীকে বলা উচিত নয়। সেগুলো উল্লেখ করলে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়।

Advertisement
যে গোপন কথা কখনই স্বামীকে বলবেন না যে গোপন কথা কখনই স্বামীকে বলবেন না

Chanakya Niti for Happy Married Life: স্বামী এবং স্ত্রী একে অপরের পরিপূরক, তবে চাণক্য নীতি বলে যে কিছু বিশেষ জিনিস রয়েছে যা ভুল করেও আপনার স্বামীকে বলা উচিত নয়। সেগুলো উল্লেখ করতে গিয়ে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন।

এসব কথা স্ত্রীর স্বামীকে বলা উচিত নয়

  • চাণক্য বলেন, বিয়ের পর নারীদের উচিত তাদের শ্বশুরবাড়ি নিয়ে খারাপ কথা বাপেরবাড়িতে না বলা। সেইসঙ্গে বাপেরবাড়ির গোপন কথাও শ্বশুর বাড়িতে না বলা । এমনকি আপনার স্বামীর কাছেও এসব কথা বলবেন না। এতে দুই পরিবারের মধ্যে বিভেদ সৃষ্টি হতে পারে। স্বামী-স্ত্রীর সম্পর্কের ওপরও এর খারাপ প্রভাব পড়ে এবং দাম্পত্য জীবনে আসে তিক্ততা।
  • দানের ফল তখনই পাওয়া যায় যখন এক হাতের দান অন্য হাতের কাছেও জানা যায় না। মানে দানের প্রশংসা করবেন না, এতে তার প্রভাব শেষ হয়ে যায়। এমতাবস্থায় স্ত্রী যদি দান করে তাহলে স্বামীকে এ কথা বলবেন না।
  • চাণক্যের মতে, স্ত্রীর উচিত তার স্বামীর বা নিজের উপার্জনের কিছু অংশ সঞ্চয় হিসাবে রাখা এবং স্বামীর কাছে তা উল্লেখ করা উচিত নয়। পরিবারের কঠিন সময়ে এই অর্থ কাজে আসে। যদি আপনি এটি না করেন, তাহলে যে কোনো কারণে সঞ্চয় ব্যয় হয়ে যেতে পারে।

দাম্পত্য জীবন সফল করতে এই কাজটি করুন

আরও পড়ুন

  • স্ত্রীদের কখনই তাদের স্বামীদের অন্য কোন পুরুষের সঙ্গে তুলনা করা উচিত নয়। চাণক্য বলেন, এতে করে স্বামীর মান-সম্মানে আঘাত লাগে এবং দাম্পত্য জীবনে উত্তেজনা দেখা দেয়। এই বিষয়টি স্বামীদের ক্ষেত্রেও প্রযোজ্য।
  • চাণক্যের মতে, স্বামী-স্ত্রী উভয়েরই একে অপরের প্রতি ভদ্র আচরণ করা উচিত। নম্রতা দিয়ে কেউ হৃদয় শাসন করতে পারে। ভদ্র আচরণ রাগ দূর করে, যার কারণে নিজেদের মধ্যে ঝগড়া হওয়ার সম্ভাবনা কম থাকে।
  • চাণক্য বলেন, রাগ নিয়ন্ত্রণ করলে দাম্পত্য জীবন সফল হয়। একজন মানুষ যখন রেগে যান  তখন তিনি  ভালো মন্দের পার্থক্য করতে পারেন না। এমন পরিস্থিতিতে সম্পর্কের মধ্যে ফাটল দেখা দিতে পারে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)  

Advertisement

Advertisement