scorecardresearch
 

Amla Tea Benefits : জিম-ডায়েট ছাড়াই মাত্র কয়েকদিনে মেদ ঝরায় আমলকীর চা, কীভাবে বানাবেন?

আপনার জন্য রয়েছে ওজন ওজন কমানোর একটি দারুণ উপায়। সহজে ওজন কমানোর একটি উপায় হল আমলকীর চা পান করা। চলুন জেনে নেওয়া যাক আমলকীর চা স্বাস্থ্যের কী কী উপকার করে ও সেটি কীভাবে বানাবেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • মেদ ঝরানো আরও এক উপায়
  • খান আমলকীর চা
  • রয়েছে প্রচুর উপকারিতা

অনাবশ্যক মোটা হয়ে গেলে চেহারা খারাপ হয়ে যায়। তাই প্রায় সকলেই চান পাতলা বা স্লিম ফিগার পেতে, যাতে তাঁকে আকর্ষণীয় দেখায়। আর এই ওজন কমাতে অনেকেই অনেক ধরনের ওয়ার্ক আউট করেন। কেউ জিমে ঘাম ঝরান, তো কেউ আবার মর্নিং বা ইভনিং ওয়াক করেন। তাছাড়া কেউ কেউ আবার কঠোর ডায়েট চার্ট অনুসরণ করেন। আপনিও কি নিজের ওজন কমাতে চান? কিন্তু নিয়ম করে ওয়ার্ক আউট করার সময় পাচ্ছেন না বা ডায়েট মেনে চলতে পারছেন না? তাহলে আপনার জন্য রয়েছে ওজন ওজন কমানোর একটি দারুণ উপায়। সহজে ওজন কমানোর একটি উপায় হল আমলকীর চা পান করা। চলুন জেনে নেওয়া যাক আমলকীর চা স্বাস্থ্যের কী কী উপকার করে ও সেটি কীভাবে বানাবেন।

পুষ্টিগুণে সমৃদ্ধ আমলকীর চা (Amla Tea Benefits)
আমলকী পুষ্টিগুণে ভরপুর। এতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন সি, পলিফেনল এবং অনেক ধরনের খনিজ উপাদান যা ওজন কমাতে সাহায্য করে। এককথায় বলতে গেলে আমলকী স্বাস্থ্যের অনেক উপকার করে।

আমলকীর চা কীভাবে তৈরি করবেন? (Amla Tea Recipe)
এবার জেনে নেওয়া যাক আমলকীর চা বানানোর উপায়। এই চা বানাতে ২ কাপ জল ফুটিয়ে তাতে আমলকী দিন। গরম জলে তুলসী পাতা, গোলমরিচের গুঁড়ো এবং এক চামচ আমলকীর গুঁড়োও দিন। ভাল করে ফুটিয়ে তারপর সেটি ছেঁকে নিন। সবশেষে মধু যোগ করে পান করুন। দেখবেন এটি মেদ কমাতে সাহায্য করছে।

ক্ষুধা নিয়ন্ত্রণ
আমলকী ফাইবার সমৃদ্ধ। তাই আমলকীর চা পান করলে ক্ষুধা নিয়ন্ত্রণে থাকে। এই চা হজম সংক্রান্ত সমস্যাও দূর করে। তাই হজম ক্ষমতা বৃদ্ধির পাশাপাশি ওজন কমাতে আমলকীর চা খান।

শরীরকে ডিটক্স করে
আমলকী উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট শরীর থেকে টক্সিন বের করে দিতে সাহায্য করে। এই চা শরীরকে ডিটক্সিফাই করে ও ওজন কমায়। তাই এটি পান করলে দ্রুত মেদ ঝরানো যায়। 

Advertisement

আরও পড়ুন - মহম্মদ বাজারে শ্যুটআউট, নিহত খাদান কর্মী, আহত স্কুল শিক্ষক

 

Advertisement